Flipkart Binny Bansal: বদলে যাচ্ছে ভারতীয়দের চেনা কোম্পানি Flipkart! ১৬ বছরের ইতিহাসে সবচেয়ে বড় পরিবর্তন

Flipkart Binny Bansal: বিশাল বড় পরিবর্তন Flipkart-এ! ফ্লিপকার্টের বোর্ড থেকে পদত্যাগ করছেন বিনি বানসাল

 

হাইলাইটস:

  • বড় পরিবর্তন হতে চলেছে অনলাইন শপিং ওয়েবসাইট Flipkart-এ
  • শচিনের পর এবার পদত্যাগ করেছেন এই ই-কমার্স সাইটের কো-ফাউন্ডার
  • Flipkart গ্রুপের CEO কল্যাণ কৃষ্ণমূর্তি একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন

Flipkart Binny Bansal: অন্দরে অন্দরে বদলে যাচ্ছে দেশের জনপ্রিয় অনলাইন শপিং ওয়েবসাইট ফ্লিপকার্ট। এবার কোম্পানি ছাড়ছেন বিনি বানসাল। 2018 সালে শচিনের পর বিনির পদত্যাগে, ফ্লিপকার্টে শেষ হল বনসাল যুগ।

We’re now on WhatsApp – Click to join

Flipkart Binny Bansal: Flipkart-এ এক অধ্যায়ের বদল। দেশের জনপ্রিয় এই ই-কমার্স সাইটে সমাপ্ত হচ্ছে বিনি বানসালের যুগ। 16 বছরেরও বেশি সময় পর আনুষ্ঠানিকভাবে ফ্লিপকার্টের বোর্ড থেকে পদত্যাগ করেছেন এই ই-কমার্স সাইটের কো-ফাউন্ডার। ওয়ালমার্ট 2018 সালে ফ্লিপকার্টের সিংহভাগ শেয়ার কিনে মালিকানা পেয়েছিল। Flipkart-এর অপর এক ফাউন্ডার শচিন বানসাল 2018 সালে নিজেই বোর্ড থেকে পদত্যাগ করেছিলেন। এবার বিনি বানসালও কোম্পানি ছাড়লেন। এর সাথে সাথেই Flipkart-এ সমাপ্তি হল বানসাল অধ্যায়।

এই পদত্যাগের পরে বিনি বানসাল এবং ফ্লিপকার্টের তরফে বিবৃতি দেওয়া হয়েছে। বিনি জানিয়েছেন, ‘গত 16 বছরে Flipkart গ্রুপের অর্জনের জন্য আমি গর্বিত। বর্তমানে কোম্পানি যথেষ্ট মজবুত স্থানে রয়েছে। কোম্পানি সক্ষম হাতেই রয়েছে জেনে আমি সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ একইসঙ্গে তিনি বলেন, ‘আমি টিমকে শুভকামনা জানাচ্ছি। পাশাপাশি কোম্পানির শুভাকাঙ্খী হিসেবে থাকছি।’ উল্লেখ্য, ছোট বড় মিলে প্রায় 60টি স্টার্টআপকে সহযোগিতা করেন বিনি।

Flipkart গ্রুপের CEO কল্যাণ কৃষ্ণমূর্তি একটি বিবৃতিতে জানিয়েছেন, ‘বিনিকে তাঁর পরবর্তী উদ্যোগের জন্য আমরা শুভকামনা জানাই এবং ভারতের খুচরা ইকোসিস্টেমের উপর তিনি নিজে যে প্রভাব ফেলেছেন তার জন্য বিনিকে ধন্যবাদ।’

2007 সালে বেঙ্গালুরুর একটি ছোট 2BHK ফ্ল্যাট থেকে ফ্লিপকার্টের যাত্রা শুরু হয়েছিল। শচিন বনসাল ছিলেন Flipkart-এর CEO। অপরদিকে বিনি ছিলেন COO। মাত্র ৫ বছরের মধ্যেই অসাধারণ সাফল্য পায় কোম্পানি। 2012 সালে 150 মিলিয়ন ডলার আয় করার পর, ভারতের দ্বিতীয় ইউনিকর্ন কোম্পানি হয়ে ওঠে Flipkart।

প্রসঙ্গত, জানুয়ারির শুরুতেই বিনি বনসাল নতুন উদ্যোগ Oppdoor শুরু করেছিলেন। জানা গিয়েছে, এই উদ্যোগটি বিভিন্ন ই-কমার্স কোম্পানিগুলিকে এন্ড-টু-এন্ড সলিউশন প্রদান করবে। প্রাথমিক ভাবে আমেরিকা, নাডা, মেক্সিকো, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, জার্মানি, জাপান এবং অস্ট্রেলিয়ার ই-কমার্স কোম্পানিগুলিতে এই কোম্পানির ফোকাস থাকবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.