Best Books For Happiness: এই বইগুলি আমাদের সুখী জীবনযাপনের জন্য কৌশলগুলি প্রদান করে

Best Books For Happiness: সুখের জন্য সেরা বইগুলি আবিষ্কার করুন

হাইলাইটস:

  • বইগুলি আমাদের সুখের অন্বেষণে অবিশ্বাস্যভাবে অন্তর্দৃষ্টিপূর্ণ গাইড হতে পারে,
  • বইগুলি পরামর্শদাতা হিসাবেও কাজ করে
  • এখানে সুখের জন্য সেরা বইগুলি রয়েছে

Best Books For Happiness: বইগুলি আমাদের সুখের অন্বেষণে অবিশ্বাস্যভাবে অন্তর্দৃষ্টিপূর্ণ গাইড হতে পারে, যা আমাদের সুখী জীবনযাপনের জন্য টিপস প্রদান করে। বইগুলি পরামর্শদাতা হিসাবেও কাজ করে যে তারা মানুষকে মানুষের সুখকে অপ্টিমাইজ করার উপায় প্রদান করে। এখানে সুখের জন্য সেরা বইগুলি রয়েছে।

প্রভিন নারাইন আগরওয়ালের ‘ফাইন্ড ইওর হ্যাপিনেস সুইট স্পট’

‘ফাইন্ড ইওর হ্যাপিনেস সুইট স্পট’-এ সুখী ও তৃপ্তিদায়ক জীবনের একীভূতকরণের সূত্রটি আবিষ্কার করুন। বর্তমান সময়ে এবং প্রাগৈতিহাসিক যুগের আগের ডেটিং উভয় ক্ষেত্রেই কাজ করে এমন নীতিগুলি জানুন। এই বইটি প্রভিন নারায়ণ আগরওয়াল লিখেছেন, একজন দক্ষ লেখক যিনি বহু বছর ধরে আধ্যাত্মিকতা এবং নতুন যুগের জ্ঞানের অন্বেষণ করেছেন। এই সহজ কৌশলগুলি আপনাকে সুখী এবং আরও সমৃদ্ধ জীবনযাপনের দিকে উল্লেখযোগ্য পরিবর্তনগুলি লক্ষ্য করতে সহায়তা করে। আপনি ‘ফাইন্ড ইওর হ্যাপিনেস সুইট স্পট!’ আপনি আপনার আবেগ প্রতিষ্ঠা করবেন, আপনার জীবনের চূড়ান্ত লক্ষ্য অর্জন করবেন এবং একটি ভারসাম্য খুঁজে পাবেন যা সুখের নিশ্চয়তা দেয়।

ফ্লোরিশ: মার্টিন সেলিগম্যানের ‘এ ভিশনারি নিউ আন্ডারস্ট্যান্ডিং অফ হ্যাপিনেস অ্যান্ড ওয়েল- বিয়িং’

মার্টিন সেলিগম্যান, যিনি ইতিবাচক মনোবিজ্ঞানের একজন বিশিষ্ট ব্যক্তিত্ব, সুখের একটি মডেলের রূপরেখা দিয়েছেন যা একটি ভালো জীবনকে সংজ্ঞায়িত করে। সেলিগম্যান PERMA ধারণাটি তুলে ধরেন: ইতিবাচকতা, ব্যস্ততা, সম্পর্ক, অর্থ এবং কৃতিত্ব। তাদের জীবন এবং সাধারণ সুস্থতার উন্নতির জন্য আগ্রহী যে কেউ এই বইটিকে একটি ভালো রেফারেন্স উপাদান বলে মনে করবে।

ড্যানিয়েল গিলবার্ট-এর ‘স্ট্যাম্বলিং অন হ্যাপিনেস’

ড্যানিয়েল গিলবার্ট হার্ভার্ড ইউনিভার্সিটির একজন আমেরিকান গবেষক যিনি “স্ট্যাম্বলিং অন হ্যাপিনেস”-তে ব্যাখ্যা করেছেন কেন আমাদের কল্পনা থেকে মানুষকে কী খুশি করবে তা অনুমান করা কঠিন। গিলবার্ট সুখের ব্যক্তিত্বের অন্বেষণ করে বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি প্রদান করে যে কেন আমরা সুখের পথকে ভুলভাবে নির্ণয় করতে চাই। এটি এমন একটি বই যা পাঠকদের অবহিত করে।

We’re now on Telegram- Click to join

গ্রেচেন রুবিনের ‘দ্য হ্যাপিনেস প্রজেক্ট’

গ্রেচেন রুবিনের দ্য হ্যাপিনেস প্রজেক্ট একটি মূল বই যা ব্যক্তিগত, প্রযোজ্য ক্রিয়াকলাপের মাধ্যমে তার নিজের সুখকে উন্নত করার জন্য এক বছরের মধ্যে তার প্রথম হাতের প্রচেষ্টার বিবরণ দেয়। রুবিনের প্রোগ্রাম একজন ব্যক্তির জীবনের এই ধরনের দিকগুলিকে কভার করে যেমন: শক্তি বৃদ্ধি; যৌনতা ভালোবাসা; ওজন কমানো; কর্মজীবনে সাফল্য; সম্পর্ক স্ব-সহায়তা তার পদ্ধতি বিশেষ করে একজন সাধারণ পাঠকের কাছে আকর্ষণীয় এবং তার নিজের সুখের প্রকল্প চালু করতে অনুপ্রাণিত করে।

We’re now on WhatsApp- Click to join

Dalai লামা এবং হাওয়ার্ড কাটলারের ‘দ্য আর্ট অফ হ্যাপিনেস’

“দ্য আর্ট অফ হ্যাপিনেস” হল কাজের একটি সেট যাতে বৌদ্ধ সন্ন্যাসী dalai লামা এবং ক্যালিফোর্নিয়ার মনোরোগ বিশেষজ্ঞ হাওয়ার্ড কাটলার। এই বইটি আধ্যাত্মিক দৃষ্টিকোণ এবং মনোবিজ্ঞানের বিষয়গুলিকে কভার করে এবং কীভাবে সহানুভূতি, মননশীলতা এবং বোঝাপড়া মানুষকে সুখের অবস্থা অর্জনে সহায়তা করে তা ব্যাখ্যা করার জন্য খ্রিস্টান চিন্তাভাবনা ব্যবহার করে।

Read More- এমন অনেক বই রয়েছে যা মানুষকে অনুপ্রাণিত করে, বিস্তারিত জানুন

দালাই লামা, ডেসমন্ড টুটু এবং ডগলাস আব্রামস দ্বারা ‘দ্য বুক অফ জয়: লাস্টিং হ্যাপিনেস ইন এ চেঞ্জিং ওয়ার্ল্ড’

জীবনের কঠিন পরিস্থিতির মধ্যেও কীভাবে আনন্দের সাধনা অর্জন করা যায় সে বিষয়ে দুই লেখক তাদের ধারণাগুলিও দ্য বুক অফ জয় বইটিতে তুলে ধরেছেন। পবিত্র মানুষ উপাধিতে একে অপরকে সম্বোধন করার পরে, তারা গল্পগুলি ভাগ করে যা গভীর আধ্যাত্মিক পাঠ দেয় এবং কীভাবে একটি সুখী জীবনযাপন করা যায় সে সম্পর্কে পরামর্শ দেয়। বইটি স্থিতিস্থাপকতা, কৃতজ্ঞতার পাশাপাশি হাস্যরসের উপর নির্ভর করে পাঠককে আরও বেশি প্রভাবিত করে।

এইরকম আরও বই সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.