Mukul Roy: কাউকে কিছু না বলে হঠাৎই দিল্লিতে পাড়ি দিলেন তৃণমূলের দাপুটে নেতা মুকুল রায়, তাঁর দিল্লি সফর নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে

হঠাৎই তাঁর দিল্লি সফর নিয়ে উদ্বিগ্ন তাঁর ছেলে শুভ্রাংশু

হাইলাইটস:

•গতকাল সন্ধ্যা থেকে হঠাৎই নিখোঁজ তৃণমূলের দাপুটে নেতা মুকুল রায়

•তাঁর নিখোঁজে উদ্বিগ্ন তাঁর ছেলে শুভ্রাংশু

•গতকালই রাতে তাঁকে দেখা যায় দিল্লি বিমানবন্দরে

কলকাতা: সোমবার সন্ধ্যার পর থেকে তৃণমূলের দাপুটে নেতা মুকুল রায়ের (Mukul Roy) নাকি কোনও খবর খাওয়ার যাচ্ছে না এমনই অভিযোগ করেছিলেন তাঁর ছেলে শুভ্রাংশু রায়। তাঁর বাবা অসুস্থ, আর বাবার চিন্তাতেই উদ্বিগ্ন ছেলে এয়ারপোর্ট থানাতে নিখোঁজ ডায়েরি করেন। গতকাল রাতেই সংবাদসংস্থাকে মুকুল রায়ের (Mukul Roy) ছেলে শুভ্রাংশু রায় বলেছিলেন, তিনি তাঁর বাবার কোনও খোঁজ পাচ্ছেন না, তাঁর বাবা নিখোঁজ। মুকুল রায় কৃষ্ণনগর উত্তরের বিজেপির টিকিটে জয়ী বিধায়ক। কিন্তু একুশের বিধানসভা নির্বাচনের পর তিনি পুনরায় তাঁর নিজের দল তৃণমূল কংগ্রেসে ফিরে আসেন।

উল্লেখ্য, একটা সময় ছিল যখন মমতা বন্দ্যোপাধ্যায় চোখ বন্ধ করে বিশ্বাস করতেন মুকুল রায়ের উপর। তিনিও দিদির প্ৰতিটি নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছেন। তারপর তৃণমূলের সাথে অনেকটা দূরত্ব হয়ে গিয়েছিল হয়ে গিয়েছিল তাঁর। তবে তৃণমূলে পুনরায় যোগদানের পর সক্রিয় রাজনীতির ময়দানে তাঁকে সেই ভাবে দেখা যায়নি। এখন তিনি অত্যন্ত অসুস্থ, এই দাবিই করেছেন তাঁর ছেলে। গতকাল তাঁর নিখোঁজের কথা প্রকাশ্যে আসতেই রাতেই তাঁকে দিল্লি বিমানবন্দরে দেখা গিয়েছিল। সূত্রের খবর, নিরাপত্তারক্ষীর সঙ্গেই নাকি তিনি রাজধানীতে পা রেখেছেন। তাঁর দিল্লি সফর সম্বন্ধে ছেলে শুভ্রাংশু নাকি কিছুই জানতেন না।

সামনেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। পঞ্চায়েত ভোটের আগে আবারও রাজনীতির ময়দানে প্রাসঙ্গিক হয়ে উঠলেন বঙ্গ রাজনীতির দাপুটে রাজনৈতিক ব্যক্তিত্ব মুকুল রায়। তাঁর দিল্লি সফর নিয়ে এখন তোলপাড় বঙ্গ রাজনীতি। আজ সকাল থেকেই একটি বিরাট চাঞ্চল্যকর খবর সামনে এসেছে, তিনি নাকি আবারও বিজেপিতে ফিরতে চলেছেন। অবশ্য এ খবরে সীলমহর না এসেছে মুকুল রায়ের তরফে আর না এসেছে বিজেপির তরফে। অর্থাৎ গোটা বিষয়টি এখনও ধোঁয়াশার মধ্যেই রয়েছে। তবে মুকুলের এই দিল্লি যাওয়া নিয়ে যে সম্ভাবনার কথা শোনা যাচ্ছে, তা সত্যি হলে পঞ্চায়েত ভোটের আগে তা নিঃসন্দেহে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

একুশের বিধানসভা ভোটের পর মুকুল রায় তৃণমূলে আসার পর দলবদল আইনের কারণে এই মুহূর্তে মুকুল রায় কোন দলের বিধায়ক, তা নিয়ে জটিলতা রয়েছে। তৃণমূলে যোগদানের পরেও মূলত অসুস্থতার জন্যই তাঁকে বাড়তি দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার নিখোঁজ তথ্যকে কার্যত বুড়ো আঙ্গুল দেখিয়ে নয়াদিল্লিতে নামার পর রাতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘‌এমনিই এসেছি। দিল্লিতে কি আমি আসতে পারি না? আমি তো এমপি ছিলাম।’ শারীরিক চিকিৎসা নয় অন্য কাজে দিল্লি এসেছেন, তাও বলেন তিনি। স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, “যে ক’দিন দরকার হবে, সে ক’দিন দিল্লিতে থাকবেন।” এবার সময়ের অপেক্ষা তারপরই জানা যাবে মুকুল রায়ের দিল্লি সফরের আসল উদ্দেশ্যটা কী?

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.