Summer Vacation School Opening Date: শেষ হচ্ছে গরমের ছুটি, কবে খুলছে স্কুল-কলেজ? জানাল শিক্ষা দফতর

Summer Vacation School Opening Date: গরমের ছুটি কাটিয়ে কবে খুলছে রাজ্যের স্কুল-কলেজ? এই নিয়ে নতুন আপডেট দিল স্কুল শিক্ষা দফতর

 

হাইলাইটস:

  • আগামী 3 জুন থেকেই রাজ্যের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় খুলবে
  • স্কুল খোলার পর গরমের ছুটির কারণে স্কুলে অতিরিক্ত ক্লাস করাতে হবে
  • অত্যাধিক গরম বাড়তে দেখে গত ২২ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে আগাম গরমের ছুটি দেওয়ার করা ঘোষণা করেছিল রাজ্য সরকার

Summer Vacation School Opening Date: ছুটির দিন এবার শেষে। গরমের ছুটি কাটিয়ে খুলতে চলেছে রাজ্যের স্কুল-কলেজ? মঙ্গলবার জানাল স্কুল শিক্ষা দফতর। জানা গেছে, আগামী 3 জুন থেকেই স্কুল খুলছে। পরিস্থিতি না বদল হলে আগামী ৩ জুন থেকেই রাজ্যের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় খুলবে। আগেই স্কুল শিক্ষা দফতরের তরফে নির্দেশিকা দিয়ে জানানো হয়েছিল 1 জুন পর্যন্ত গরমের ছুটি থাকবে। অর্থ্যাৎ 2 জুন থেকে স্কুল খুলবে। তবে গতকাল স্কুল শিক্ষা দফতর একদিন পর ধরে চলতে বলেছে।

We’re now on WhatsApp – Click to join

সূত্রের খবর, 3 জুনই স্কুল খোলার প্রস্তুতি নিতে চলেছে রাজ্য স্কুল শিক্ষা দফতর। উল্লেখ্য ১লা জুন শেষ হচ্ছে সাত দফার লোকসভা নির্বাচন। স্কুল খোলার পর গরমের ছুটির কারণে স্কুলে অতিরিক্ত ক্লাস করাতে হবে। ইতিমধ্যেই সেই নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। নির্বাচনের কাজে স্কুলগুলিতে কেন্দ্রীয় বাহিনীর থাকার ব্যবস্থা করা হয়েছে। কেন্দ্রীয় বাহিনী থাকার পর বিভিন্ন স্কুলগুলির অবস্থা কেমন রয়েছে? বিভিন্ন জেলার স্কুল বিদ্যালয় পরিদর্শকের থেকে সেই বিষয়েও জানতে চেয়েছে স্কুল শিক্ষা দফতর।

অত্যাধিক গরম বাড়তে দেখে গত ২২ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে আগাম গরমের ছুটি দেওয়ার করা ঘোষণা করেছিল রাজ্য সরকার। তীব্র গরমের জেরে যাতে স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা অসুস্থ না হয়ে পড়ে সেই কারণেই তড়িঘড়ি এই পদক্ষেপ নেওয়া হয়েছিল। তাই এবার ৩ তারিখ থেকেই সম্ভবত খুলতে চলেছে স্কুল, এমনই জানিয়েছি শিক্ষা দফতর।

We’re now on Telegram – Click to join

আগে স্কুল শিক্ষা দফতর জানিয়েছিল, ছুটির তালিকা অনুযায়ী চলতি বছরের ৬ মে থেকে রাজ্য সরকারি ও সরকার পোষিত স্কুলগুলিতে গরমের ছুটি পড়বে এবং ২ জুন শেষ হবে। তবে হঠাৎই ভয়াবহ তাপপ্রবাহের জেরে এপ্রিলের শেষ থেকেই সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি ঘোষণা করা হয়। টানা স্কুল-কলেজ বন্ধ থাকার কারণে সিলেবাস শেষ করা যাবে কি না সেই নিয়ে ইতিমধ্যেই কপালে চিন্তার ভাঁজ পড়েছে ছাত্রছাত্রী-অভিভাবক থেকে শুরু করে শিক্ষক-শিক্ষিকাদের। তাই স্কুল খুললেই বাড়তি ক্লাস করানোর পরিকল্পনাও করেছে শিক্ষা দফতর।

Read more:- বাড়ানো হল রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটির মেয়াদ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্য সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.