Shakib Al Hasan: আওয়ামী লীগের কার্যালয়ে হঠাৎই সাকিব আল হাসান, জাতীয় সংসদ নির্বাচনে কী আওয়ামী লীগের হয়েই লড়াই?

Shakib Al Hasan: তিনটি আসনের জন্য ‘ফর্ম’ জমা দিয়েছেন বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক

 

হাইলাইটস:

  • বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে নির্বাচনের লড়াইয়ে সাকিব আল হাসান
  • কার্যত তিনটি আসনের জন্য ‘ফর্ম’ জমা দিয়েছেন তিনি
  • তবে কোন আসন থেকে লড়াই করবেন তা জানা যাবে আজই

Shakib Al Hasan: আগামী ৭ই জানুয়ারি প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনের দিন ঘোষণা করেছে সে দেশের নির্বাচন কমিশন। বাংলাদেশের দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের হয়ে এবারে নাকি ক্রিকেটার থেকে অভিনেতা প্রায় সকলেই প্রার্থী হতে চাইছেন।

এবার আওয়ামী লীগের হয়ে বাংলাদেশের দ্বাদশ জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। সদ্য বিশ্বকাপ চলাকালীন ভারতে এসেছিলেন তিনি। এবার বিশ্বকাপের পর রাজনীতির দিকে মন দিয়েছেন সাকিব। সূত্রের খবর, আওয়ামী লীগের হয়ে তিনি তিনটি আসনের জন্য মনোনয়ন ‘ফর্ম’ জমা করেছেন। জানা গেছে, ঢাকা-১০ ছাড়াও মাগুরার ২টি আসনের জন্য ফর্ম জমা দিয়েছেন তিনি। তবে তিনি প্রার্থী হচ্ছেন কী না তা চূড়ান্ত জানা যাবে শনিবার অর্থাৎ আজ।

তবে তার ঠিক আগে আওয়ামী লীগের চেয়ারপার্সন শেখ হাসিনার ধানমান্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে প্রধানমন্ত্রীর সাথে দেখা করেন সাকিব। সেখানে তিনি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গেও একটি বৈঠক করেন।

সূত্র মারফত জানা যাচ্ছে, বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ঢাকা-১০, মাগুরা ১ ও ২ আসনে আওয়ামী লীগের দলীয় আবেদন ফর্ম এক প্রতিনিধির মাধ্যমে কিনেছিলেন তিনি। ওই ফর্ম তিনি নিজের জমা দেন গত ২১শে নভেম্বর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে।

সাকিবের বাড়ি মাগুরার সাহাপাড়ায়। ওই এলাকা মাগুরা ১ আসনের মধ্যেই পরে। কিন্তু সূত্রে খবর, ঢাকা-১০ আসন থেকেই নাকি তিনি ভোটে লড়াই করতে চাইছেন। কিন্তু ফর্ম যখন কিনেছিলেন তখন সেরকম কোনও নিশ্চয়তা না পাওয়ায় মাগুরার দুটি আসন থেকেও লড়াই করার জন্য ফর্ম জমা দিয়েছেন বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক। তবে ওই তিনটি আসনে লড়াই করতে চেয়ে আবেদন করেছেন দলের অনেক নেতাই। এদের মধ্যে আছেন বর্তমান সাংসদও।

এইরকম বাংলাদেশ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.