Jammu & Kashmir: উধমপুরে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত এক সিআরপিএফ জওয়ান

Jammu & Kashmir
Jammu & Kashmir

Jammu & Kashmir: উধমপুরের এলাকায় নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে এনকাউন্টারে মৃত এক

হাইলাইটস:

  • নিরাপত্তা বাহিনী এবং সন্ত্রাসীদের মধ্যে এনকাউন্টারে নিহত এক সিআরপিএফ জওয়ান
  • সিআরপিএফ জওয়ানের নাম ইন্সপেক্টর কুলদীপ সিং
  • ইন্সপেক্টর কুলদীপ কুমারের শহীদ হওয়ার খবরে শ্রদ্ধা জানালেন প্রিয়াঙ্কা গান্ধী

Jammu & Kashmir: সোমবার (১৯শে আগস্ট) জম্মু ও কাশ্মীরের উধমপুর জেলার রামনগরের চিল এলাকায় নিরাপত্তা বাহিনী এবং সন্ত্রাসীদের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হওয়ার পরে একজন সিআরপিএফ জওয়ান নিহত হয়েছেন, কর্মকর্তারা এমনটাই জানিয়েছেন। নিহত সিআরপিএফ জওয়ানের নাম ইন্সপেক্টর কুলদীপ সিং।

দুপুর ৩:৩০ টায় সন্ত্রাসীরা জেকেপি এসওজি টিমের সাথে সিআরপিএফ টহলের উপর গুলি চালায়। সিআরপিএফ ১৮৭-এর ইউনিট উধমপুরের ডুডু থানার চিল এলাকায় মোতায়েন করা হয়েছিল। এক সিআরপিএফ ইন্সপেক্টর অ্যাকশনে নিহত হয়েছে,” কর্মকর্তারা জানিয়েছেন।

We’re now on WhatsApp- Click to join

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) ইন্সপেক্টর কুলদীপ, ১৮৭ তম ব্যাটালিয়নের জি কোম্পানির অন্তর্গত, একটি গুলিবিদ্ধ হন এবং পরে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার আঘাতে তিনি মারা যান, তারা বলেছে।

যৌথ টহল দলের শক্তিশালী প্রতিশোধের মুখে সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়, কর্মকর্তারা বলেন, ঘটনাস্থলে শক্তিবৃদ্ধি পাঠানো হয়েছে এবং জঙ্গিদের সন্ধান ও নিষ্ক্রিয় করার জন্য একটি অনুসন্ধান অভিযান শুরু করা হয়েছে।

শ্রদ্ধা জানালেন প্রিয়াঙ্কা গান্ধী

“জম্মু ও কাশ্মীরের উধমপুরে সন্ত্রাসীদের সাথে সংঘর্ষের সময় সিআরপিএফ ইন্সপেক্টর কুলদীপ কুমারের শহীদ হওয়ার খবর অত্যন্ত দুঃখজনক। ঈশ্বর প্রয়াত আত্মার শান্তি দান করুন। শোকাহত পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। সমগ্র দেশ সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। এবং দৃঢ়ভাবে এক কণ্ঠে এর নিন্দা করে,” তিনি এক্স-এ পোস্ট করেছেন।

১৩ই আগস্ট আরেকটি সাক্ষাৎ

এর আগে ১৩ই আগস্ট, উধমপুরের পাটনিটপ এলাকায় নিরাপত্তা বাহিনী এবং সন্ত্রাসীদের মধ্যে একটি এনকাউন্টার শুরু হয়েছিল, ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে।

We’re now on Telegram- Click to join

এই মাসের শুরুর দিকে, জম্মু ও কাশ্মীরের কিশতওয়ার এবং উধমপুর জেলার দুর্গম বনাঞ্চলে নিরাপত্তা বাহিনী এবং সন্ত্রাসীদের মধ্যে দুটি এনকাউন্টার শুরু হয়। কিশতওয়ারের এনকাউন্টারটি পাদ্দার এলাকায় বার্ষিক মাচাইল মাতা যাত্রায় কোন প্রভাব ফেলেনি এবং মন্দিরে আসা তীর্থযাত্রীদের আশ্বস্ত করেছে যে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

কর্মকর্তারা বলেছেন যে রবিবার সন্ধ্যায় উধমপুর জেলার বসন্তগড়ের জঙ্গলে নিরাপত্তা বাহিনী সন্ত্রাসীদের সাথে যোগাযোগ স্থাপন করেছে। খানেদ জঙ্গলে দুই পক্ষের মধ্যে কয়েক রাউন্ড গুলি বিনিময় হয়েছে কিন্তু কোনো হতাহতের খবর পাওয়া যায়নি, তারা বলেছে, এলাকাটি ঘিরে রাখা হয়েছে এবং সোমবার সকালে এলাকাটিতে নতুন করে অনুসন্ধান শুরু করা হবে।

Read More- কাঠুয়ায় সন্ত্রাসীদের হামলায় মৃত পাঁচ এবং আহত চার, সম্পূর্ণ খবরটি পড়ুন

সাম্প্রতিক সন্ত্রাসী হামলা

৩৭০ অনুচ্ছেদ বাতিলের সাথে শুরু হওয়া শান্তির একটি সংক্ষিপ্ত রাজত্বের পরে, জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসী কর্মকাণ্ড আবার দেখা দিয়েছে। সাম্প্রতিক স্পাইক বেশিরভাগই জম্মু অঞ্চলে প্রত্যক্ষ করা হয়েছিল। রিয়াসি, কাঠুয়া এবং ডোডায় ছড়িয়ে পড়া কিছু প্রাণঘাতী হামলার জন্য জম্মু অঞ্চলে সন্ত্রাসবাদ পুনরুজ্জীবিত করার জন্য পাকিস্তানি হ্যান্ডলারদের প্রচেষ্টা হিসাবে নিরাপত্তা সংস্থার দ্বারা দায়ী করা হয়েছিল। ২০২১ সাল থেকে জম্মু অঞ্চলে সন্ত্রাস-সম্পর্কিত ঘটনায় ৫২ জন নিরাপত্তা কর্মী – বেশিরভাগই সেনাবাহিনীর সহ ৭০ জনেরও বেশি লোক নিহত হয়েছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।