Bangladesh News: ঢাকা-কক্সবাজারগামী প্রথম ট্রেনের টিকিট দ্বিতীয় দিনেও ১০ মিনিটের মধ্যে বিক্রি হয়ে গেছে

Bangladesh News: আগামী ১লা ডিসেম্বর থেকে যাত্রা শুরু করবে ঢাকা-কক্সবাজারগামী প্রথম ট্রেন

 

হাইলাইটস:

  • ঢাকা-কক্সবাজারগামী রেলযাত্রা শুরু হতে চলেছে আগামী ১লা ডিসেম্বর থেকে
  • তবে ইতিমধ্যে টিকিট বিক্রি হয়ে যাচ্ছে দ্রুত
  • সাপ্তাহিক ছুটির দিনগুলিতে এই রেলপথে যাতায়াত আরও বেশি বাড়বে বলেই মনে করছেন রেলকর্তারা

Bangladesh News: আগামী ১লা ডিসেম্বর থেকে ঢাকা-কক্সবাজার রেলপথে ট্রেন চলাচল শুরু হতে চলেছে। যা ঢাকাবাসীদের জন্য সুখবরও বটে। এই রেলপথের ফলে কক্সবাজার পর্যটন ব্যবসাতেও উন্নতি সম্ভব। গতকাল থেকে শুরু হয়েছে টিকিট বিক্রি। তবে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও টিকিট বিক্রি হয়ে গেছে অতি দ্রুত। আজ বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে কক্সবাজারগামী প্রথম ট্রেনের সব টিকিট বিক্রি হয়ে গেছে মাত্র ১০ মিনিটের মধ্যেই।

গত ২৮শে অক্টোবর দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নবনির্মিত এই ১০১ কিলোমিটার দীর্ঘ রেলপথের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রতিবেশী দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের সময় আগামী ১লা ডিসেম্বর থেকে নতুন রেলপথে যাত্রীবাহী ট্রেন চলাচলের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে রেলওয়ের কর্মকর্তাদের নির্দেশও দেন প্রধানমন্ত্রী।

সাধারণত সাপ্তাহিক ছুটির দিনগুলিতে অর্থাৎ শুক্র-শনিবার কক্সবাজারে পর্যটকের প্রচুর ভিড় থাকে। নতুন ট্রেন চালু হওয়ায় পর্যটকদের আগ্রহ আরও বাড়বে বলেই মনে করছেন রেলের কর্মকর্তাদের একাংশ। আজ সকাল ৮টা থেকে অনলাইনে এই নতুন ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছিল। আগ্রহী যাত্রীরা ১০ মিনিটের মধ্যেই সব টিকিট কিনে নেন।

সূত্রের খবর, যাত্রা শুরুর প্রথম দিন অর্থাৎ ১লা ডিসেম্বর দুপুর ১২টা ৪০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার আইকনিক স্টেশন ছেড়ে যাবে। তারপর রাত ৯টা ১০ মিনিটে ট্রেনটি ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। আবার ফিরতি ট্রেনটি কক্সবাজারের উদ্দেশ্যে ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছাড়বে রাত সাড়ে ১০টায়।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অত্যন্ত সরু হওয়ায় যথেষ্ট ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় পর্যটক ও যাত্রীদের। যার ফলে দুর্ঘটনা ঝুঁকি এড়াতে এবার থেকে ট্রেনই বিকল্প মাধ্যম হতে চলেছে যাত্রীদের।

সূত্রের খবর, এই নতুন ট্রেনটিতে মত ১৬টি কোচ এবং ৭৮০টি আসন সংখ্যা রয়েছে। তবে চট্টগ্রাম স্টেশন থেকে যাত্রীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে মাত্র ১১৫টি আসন। এর মধ্যে ৫৫টি এসি চেয়ার এবং ৬০টি নন এসি। ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত নন এসি চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে প্রায় ৬৯৫ টাকা। তবে এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৩২৫ টাকা। এছাড়া এসি সিটের ভাড়া ১ হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের অর্থাৎ ঘুমিয়ে যাওয়ার আসনের ভাড়া ২ হাজার ৩৮০ টাকা।

এইরকম বাংলাদেশ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.