Bangladesh Crisis: হিন্দুদের উপর অত্যাচার, মন্দির ভাঙচুর! এই নির্মমতার প্রতিবাদে সরব পরমব্রত-ঋদ্ধি

Bangladesh Crisis
Bangladesh Crisis

Bangladesh Crisis: হাসিনা সরকারের পতন হতেই অরাজকতার সৃষ্টি হয়েছে সমগ্র বাংলাদেশে

 

হাইলাইটস:

  • বাংলাদেশে শুরু হয়েছে সংখ্যালঘু হিন্দুদের উপর অত্যাচার
  • যার গলে ভয়ে কাঁটা হিন্দুরা
  • এই নির্মমতার ছবি প্রকাশ্যে আনতেই প্রতিবাদে সরব পরমব্রত চট্টোপাধ্যায় এবং ঋদ্ধি সেন

Bangladesh Crisis: পদত্যাগের পর সোমবারই দেশ ছাড়েন শেখ হাসিনা। বাংলাদেশের শাসনভার চলে যায় সেনার হাতে। তবে তার পরেও পরিস্থিতির উন্নতি ঘটেনি। কার্যত অরাজকতার সৃষ্টি হয়েছে সমগ্র বাংলাদেশে। তবে এখন হাসিনা ভারতে রয়েছেন। শোনা যাচ্ছে, সেখানে হিন্দুদের উপর অত্যাচার চালানোর পাশাপাশি ভাঙা হচ্ছে মন্দিরও। এমনকি ইসকনের মন্দির ভাঙারও খবর মিলেছে।

We’re now on WhatsApp – Click to join

 

Bangladesh Crisis

সূত্রের খবর, এক হিন্দু কাউন্সিলারকে নাকি খুন করা হয়েছে। চলছে লুটপাটও। এবার ফরিদপুরের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে প্রতিবাদ জানালেন টলিউড অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় এবং ঋদ্ধি সেন। যেখানে দেখা যাচ্ছে বাংলাদেশের ফরিদপুরে অবস্থিত রামকৃষ্ণ মিশনকে বাঁচাতে এগিয়ে এসেছেন সে দেশের মুসলিম ভাইয়েরা। এমনকি রাত জেগে পাহারাও দিচ্ছেন তারা।

We’re now on Telegram – Click to join

 

 

ছবির ক্যাপশনে লেখা, ‘ফরিদপুরে রামকৃষ্ণ মিশন রক্ষার্থে আমাদের চরকমলাপুর যুব সংঘ টিম পাহারায় রয়েছে। ইন-শা-আল্লাহ আমরা থাকতে পুরো ফরিদপুর শহরে কোন মন্দিরে অপ্রীতিকর ঘটনা ঘটতে দেব না। এছাড়া ফরিদপুর ইসকন মন্দির, সাহাপারা মন্দির, পূর্ব আলিয়াবাদ পাটপাশা মন্দির ও চকবাজার মন্দিরেও আমাদের ভলান্টিয়াররা রয়েছে।’

পরমব্রত কোনও মন্তব্য না করলে ঋদ্ধি সমাজমাধ্যমে লিখেছেন, “সোশ্যাল মিডিয়া নামক পরমাণু বোমার চেয়েও ভয়ানক আবিষ্কারের মধ্যে থেকে একটা চেষ্টা করে যেতে হবে, সত্যের বদলে মিথ্যের বিষ্ফোরণ যাতে না ঘটে। এই মুহূর্তে বাংলাদেশে ঘটে চলা বীভৎসতা এবং ভুলের মাঝে চেষ্টা করতেই হবে সত্যিটা এগিয়ে রাখার , কোনো দেশের সাধারণ খেটে খাওয়া নাগরিক সন্ত্রাসবাদী, মৌলবাদী নন। রাজনীতি এবং রাজনৈতিক দলগুলো শেষ অবধি সন্ত্রাসবাদী। এই মুহূর্তের পরিস্থিত জবাবের বদলে পাল্টা জবাব, ঘৃণার বিরুদ্ধে পাল্টা ঘৃণা, ধ্বংসের বিরুদ্ধে পালটা ধ্বংসের নয়। ফেসবুক নামক বস্তুটির algorithm যেকোনো রাষ্ট্র ব্যবহার করে নিজেদের ঘৃণা ছড়ানোর মাধ্যম হিসেবে। অনুরোধ করছি , এই ঘৃণা মানুষ চায়না, যারা চায় তারা আর যাই হোক সাধারণ নাগরিক নন। যে লুন্ঠন, ধ্বংস আর ভুল ইতিহাসের পথে হাঁটার পরিস্থিতি চলছে বাংলাদেশে তা বন্ধ হোক। কিন্তু সেই বন্ধ করার পথে অপর দিক থেকে জবাব হিসেবে ঘৃনা দিয়ে সেই পথকে পুষ্ট করে তুলবেন না। ছাত্র আর মৌলবাদীদের এক করে দেবেন না, এই সময়টা সব থেকে কঠিন, যে সময় একটা সরু সুতোর ওপর হাঁটতে গিয়ে অধিকাংশই পড়ে যায় অন্ধকার ঘৃণার গহবরে। বঙ্গবন্ধুর মূর্তি ভাঙার মতো লজ্জাজনক এবং ভয়ানক চিত্রের পাশাপাশি একটা অন্য দৃশ্যও চলছে, অনুরোধ করছি, সেটাকে এড়িয়ে যাবেন না। দুই দেশের মাটি, জল, হাওয়ার গতিপথ মিশে আছে, সেই রাস্তায় কোনো সামপ্রদায়িকতা নেই, থাকতে দেবেন না, দয়া করে এই ভাবনার বিরুদ্ধে রুখে দাঁড়ান।

Bangladesh Crisis

Read more:- বাংলাদেশের ভয়াবহ পরিস্থিতি নিয়ে মুখ খুললেন সোনম কাপুর, বললেন ‘এটা ভয়ঙ্কর…’

প্রসঙ্গত, প্রতিবেশী রাষ্ট্র যখনই কোনও সমস্যায় পড়ে, তখন তাদের পাশে দাঁড়াতে এগিয়ে আসে টলিউড ইন্ডাস্ট্রি। যার অন্যথা হল না এবারও। বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের উপর অত্যাচার, মন্দির ভাঙা, বাড়িতে লুটপাট ইত্যাদি ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে পরমব্রত-ঋদ্ধিরা। একই সুর শোনা গেল অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের গলাতেও।

এইরকম বাংলাদেশ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.