Putin On Bollywood: ব্রিকস সম্মেলনের আগে ‘বলিউড’ নিয়ে ভালোবাসায় ভরালেন পুতিন, বললেন ভারতীয় সিনেমা নিয়ে বড় কথা

Putin On Bollywood
Putin On Bollywood

Putin On Bollywood: আবারও ভারতীয় চলচ্চিত্রের প্রশংসা করলেন পুতিন

হাইলাইটস:

  • রাশিয়ার কাজানে ব্রিকস সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে
  • এই সম্মেলনে অংশ নিতে রাশিয়া যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও
  • এখানে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বিশেষ বৈঠক করবেন

Putin On Bollywood: এই মাসে ২২-২৩শে অক্টোবর রাশিয়ার কাজানে ১৬ তম ব্রিকস শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ জন্য বিশেষ প্রস্তুতি নিচ্ছে রাশিয়া। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এসব প্রস্তুতির খবর নিচ্ছেন। ব্রিকসের প্রস্তুতির মধ্যেই বলিউডের প্রতি পুতিনের ভালোবাসা আবারও বিশ্বের সামনে এসেছে।

We’re now on WhatsApp- Click to join

পুতিন ভারতীয় চলচ্চিত্রের প্রশংসা করেছেন

বৈঠকে পুতিনকে যখন প্রশ্ন করা হয়েছিল ভারতের বাইরে বলিউডের সবচেয়ে বড় ভক্ত কে? এ নিয়ে প্রেসিডেন্ট পুতিন আবারও ভারতীয় চলচ্চিত্রের জন্য রাশিয়ার প্রশংসা ঘোষণা করেছেন।

We’re now on Telegram- Click to join

রাশিয়ার সবচেয়ে জনপ্রিয় ভারতীয় সিনেমা

ভ্লাদিমির পুতিন বলেছেন, আপনি জানেন, আপনি যদি সমস্ত ব্রিকস সদস্য দেশের দিকে তাকান, আমি মনে করি যে কোনও ব্রিকস দেশের চেয়ে রাশিয়ায় ভারতীয় সিনেমা বেশি জনপ্রিয়। আমি মনে করি আমাদের টিভিতেও একটি আলাদা চ্যানেল আছে, যেটা দিনরাত ভারতীয় সিনেমা দেখায়। তাই ভারতীয় সিনেমার প্রতি আমাদের আগ্রহ অনেক বেশি।

চলচ্চিত্র নির্মাণ এবং চলচ্চিত্র শিল্প অর্থনীতির অংশ 

পুতিন বলেন, সিনেমা নির্মাণ এবং চলচ্চিত্র শিল্প অর্থনীতির অংশ। এগুলো সঠিকভাবে নিয়ন্ত্রণ করা উচিত। ভারত তার সিনেমার বাজার রক্ষায় বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে। এর পাশাপাশি শুক্রবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইঙ্গিত দিয়েছেন যে আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে তিনি ভারতীয় চলচ্চিত্রের আরও প্রচার নিয়ে আলোচনা করতে পারেন।

Read More- পুতিনের আমন্ত্রণে ২২-২৩শে অক্টোবর রাশিয়া সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

রাশিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 

জানিয়ে রাখি, ব্রিকস সম্মেলনে অংশ নিতে রাশিয়া যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ বছর এটি হবে মোদির দ্বিতীয় রাশিয়া সফর। ২২ তম ভারত-রাশিয়া বার্ষিক সম্মেলনে যোগ দিতে তিনি সর্বশেষ জুলাই মাসে মস্কো গিয়েছিলেন। সফরের সময়, প্রধানমন্ত্রী মোদি কাজানে তার প্রতিপক্ষ এবং ব্রিকস সদস্য দেশগুলির আমন্ত্রিত নেতাদের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।

এইরকম আরও রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.