Relationship Tips: আপনি কী জানেন মেয়েরা কেন প্রথমে প্রপোজ করেন না? বার বার ছেলেদেরই কেন প্রপোজ করতে হয়?

Relationship Tips
Relationship Tips

Relationship Tips: সিনেমা হোক বা রিয়েল লাইফ, হাঁটু গেড়ে প্রপোজ করার ধুম ছেলেদের মধ্যেই বেশি দেখা যায়

হাইলাইটস:

  • অনেক ছেলেরাই চান তাঁর মনের মানুষ যেন তাঁকে হাঁটু গেড়ে ভালোবাসা নিবেদন করেন
  • কিছু কিছু ক্ষেত্রে তা হলেও সবার ক্ষেত্রে কিন্তু তা হয় না
  • আসলে বেশিরভাগ মেয়েই প্রথমে প্রপোজ করতে চান না

Relationship Tips: আপনি কি কখনও ভেবে দেখেছেন প্রেমে পড়া সত্ত্বেও কেন মেয়েরা প্রথমে প্রপোজ করে না? কেনই বা ছেলেরাই প্রথম প্রপোজ করে? আধুনিক যুগে দাঁড়িয়েও বেশিরভাগ মেয়েরা প্রেমে পড়ার পড়েও প্রথমে তাদের ভালোবাসা প্রকাশ করতে চান না। তবে অনেক ক্ষেত্রে মেয়েরাও প্রপোজ করলেও, করার আগে অন্তত হাজার বার ভাবেন। আসলে তারা চান এই দায়িত্ব গ্রহণ করুক শুধুমাত্র ছেলেরাই। আজ আমরা আপনাকে এমন কিছু মজার কারণ বলবো যার কারণে মেয়েরা প্রথমে তাদের ভালোবাসা প্রকাশ করা থেকে বিরত থাকেন।

We’re now on WhatsApp – Click to join

Relationship Tips

প্রত্যাখ্যানের ভয় 

আসলে মেয়েরা প্রত্যাখ্যাত হওয়ার ভয় পান। মেয়েরা কখনও কারো প্রত্যাখ্যানের মুখোমুখি হতেই চান না। প্রেমে প্রত্যাখ্যান মেয়েদের জন্য ধাক্কার চেয়ে কম কিছু নয়। এ থেকে বেরিয়ে আসতে তাদের অনেক সময় লাগে। ছেলেরা যদি প্রস্তাবে রাজি না হন, তবে তা তাদের আত্মসম্মানে আঘাত আনতে পারে।

Relationship Tips

হৃদয় ভাঙার ভয়

মেয়েরা প্রথমে প্রপোজ করেন না কারণ তারা সবসময় ভয় পায় যে ছেলেটি তাদের উপযুক্ত সম্মান করবে না। প্রতিটা ইস্যুতে সে তাদের ছেড়ে দেওয়ার হুমকি দিতে থাকবে, যা তাদের হৃদয় ভেঙে দেবে।

বিশেষ অনুভব করতে 

অনেক গবেষণায় দেখা গেছে যে, মেয়েরা ডেটে যাওয়ার বেশি পছন্দ করেন। তাই ছেলেরাও সেই সুযোগ হাত ছাড়া করেন না। আর এ কারণেই মেয়েরা প্রথমে কোনও ছেলেকে প্রপোজ করে না। কারণ মেয়েরা সবসময় বিশেষ অনুভব করতে চায়। সে মনে করেন, ছেলেটির কাছে সে খুব স্পেশাল। অবশ্য সব মেয়েরাই এরকম অনুভব করতে চায়। এজন্য তারা প্রথমে তাদের ভালোবাসা প্রকাশ করা থেকে এড়িয়ে যান।

We’re now on Telegram – Click to join

Relationship Tips

বোল্ড ট্যাগ পাওয়া এড়িয়ে যায়

যে মেয়েরা তাদের পছন্দের ছেলেকে প্রথমে প্রপোজ করে তাদের বোল্ড ট্যাগ দেওয়া হয়। অর্থাৎ এর মানে হল, এই ট্যাগ দ্বারা এমন মেয়েদের বিবেচনা করা হয় যাদের সহজেই পাওয়া যায়। কোনও মেয়ে নিজের জন্য এই ধরনের চিন্তাভাবনা সহ্য করতে পারেন না। তাই সে সবসময় ইঙ্গিত দিয়ে তার ভালোবাসা প্রকাশ করতে চায়।

Read more:- পুজোর মাসে খরচ সামলেও যদি সেভিংস করতে চান কাজে লাগান এই ৫ টোটকা

ডেসপারেট ট্যাগ চাই না

ছেলেরা সবসময় তাদের অনুভূতি মেয়েদের কাছে বলে। যদি একটি ছেলে তার ভালোবাসা পাওয়ার জন্য বিভিন্ন ধরণের রোমান্টিক কার্যকলাপ করে তবে তাকে রোমান্টিক প্রেমিকা বলেই মনে করা হয়। কিন্তু একটি মেয়ে যদি একই কাজ করে তবে তাকে ডেসপারেট বলেই ভাবা হয়। কখনও কখনও কেউ কেউ তাদের জন্য চরিত্রহীন শব্দও ব্যবহার করেন। এসব ভেবে মেয়েরা তাদের অনুভূতির কথা তাদের ভালোবাসার কাছে এড়িয়ে যান।

এইরকম সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.