RG Kar hospital protest: সুপ্রিম শুনানির আগেই ফের রাত দখলের ডাক, প্রতিবাদের সুর কি আরও জোরালো হচ্ছে?

RG Kar hospital protest
RG Kar hospital protest

RG Kar hospital protest: আজ রাজ্যের একাধিক জায়গায় রয়েছে রাত দখল কর্মসূচি

 

হাইলাইটস:

  • আগামীকালই রয়েছে দেশের শীর্ষ আদালতে আর জি কর মামলার শুনানি
  • তার আগে আজ ফের একবার রাত দখল কর্মসূচি পালন করতে চলেছে গোটা রাজ্য
  • সাধারণ মানুষকেও এবারেও পথে নামার আহ্বান জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হচ্ছে

RG Kar hospital protest: আরজি কর হাসপাতালের মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে চলতি বছরের স্বাধীনতা দিবসের মধ্যরাতে অর্থাৎ গত ১৪ই অগাস্ট নারীদের রাত দখলের কর্মসূচির সাক্ষী ছিল শহর কলকাতা সহ গোটা রাজ্য৷ এই কর্মসূচি এতটাই বিস্তর আকার ধারণ করেছিল যে, দেশের বিভিন্ন রাজ্য এমনকি সুদূর আমেরিকা, কানাডাতেও এর রেশ পড়েছিল।

We’re now on WhatsApp – Click to join

১৪ই অগাস্টের পর ফের একবার রাত দখলের কর্মসূচি পালন করতে চলেছে তিলোত্তমা নগরী। আগামীকাল সুপ্রিম কোর্টে রয়েছে আর জি কর কাণ্ডের শুনানি। তবে তার ঠিক আগের রাতেই ফের রাত দখল করার ডাক দিচ্ছে কলকাতা সহ গোটা রাজ্য। সূত্রের খবর, কলকাতার বিভিন্ন এলাকা সহ গোটা রাজ্য জুড়ে একাধিক জায়গাতে রাত দখলের কর্মসূচি ইতিমধ্যে চূড়ান্তও হয়ে গিয়েছে৷

বৃহস্পতিবার দেশের শীর্ষ আদালতে আর জি কর কাণ্ডের শুনানি রয়েছে৷ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে ফের উঠবে মামলাটি। হাইকোর্টের রায়ের পর স্বতঃপ্রণোদিত ভাবেই আর জি কর কাণ্ডে হস্তক্ষেপ করেছিল সুপ্রিম কোর্ট৷ তবে এর আগের শুনানিতে রাজ্য পুলিশের তদন্ত নিয়ে একাধিক প্রশ্ন তুলেছিল দেশের শীর্ষ আদালত৷ এদিকে আগামীকাল সুপ্রিম কোর্টে নিজেদের বক্তব্য জানাবে রাজ্য সরকারের আইনজীবীও৷

We’re now on Telegram – Click to join

এবার সুপ্রিম কোর্টে শুনানির ঠিক আগের রাতে আর জি কর কাণ্ডে দোষীদের শাস্তির দাবিতে ফের জনসাধারণকে পথে নামার আর্জি জানিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর প্রচার শুরু হয়েছে৷ এখনও পর্যন্ত যা খবর পাওয়া যাচ্ছে, তাতে কলেজ স্ট্রিট থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিল সহ ধর্মতলা, যাদবপুর ৮বি বাস স্ট্যান্ড, গড়িয়াহাট, নিউ টাউনের বিশ্ব বাংলা গেট সহ বিভিন্ন জেলার একাধিক জায়গায় আর জি কর কাণ্ডের ন্যায়বিচার চেয়ে জমায়েত হওয়ার কথা রয়েছে আজ।

Read more:- গ্রেফতার সন্দীপ ঘোষ! আর্থিক দুর্নীতিতে সন্দীপ ছাড়া আর কারা কারা গ্রেফতার হলেন?

উল্লেখ্য, আর জি কর কাণ্ডের প্রতিবাদে প্রায় প্রতিদিনই বিভিন্ন জায়গাতেই বিক্ষোভ কর্মসূচি চলছে৷ এবার দেখার বিষয়, গত ১৪ই অগাস্টের সেই স্বতঃস্ফূর্ত আন্দোলনের মতো এবারেও কি সাধারণ মানুষ পথে নামবেন!

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.