Miss Universe Nigeria: মিস ইউনিভার্স নাইজেরিয়ার খেতাব জিতলেন দক্ষিণ আফ্রিকার বিউটি কুইন চিদিম্মা আদেতশিনা, দেখুন

Miss Universe Nigeria
Miss Universe Nigeria

Miss Universe Nigeria: বিউটি কুইন মিস দক্ষিণ আফ্রিকা প্রতিযোগিতা থেকে প্রত্যাহার করে মিস ইউনিভার্স নাইজেরিয়া মুকুট পেলেন

হাইলাইটস:

  • নাইজেরিয়ান বাবা এবং দক্ষিণ আফ্রিকার মা চিদিম্মা আদেতশিনাকে কেপটাউনে বড় করেছেন
  • ২৩ বছর বয়সী মিস দক্ষিণ আফ্রিকা থেকে বিতর্কিত প্রত্যাহারের পর মিস ইউনিভার্স নাইজেরিয়া খেতাব পেয়েছেন
  • তিনি এখন নভেম্বরের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় নাইজেরিয়ার প্রতিনিধিত্ব করবেন

Miss Universe Nigeria: শনিবার মিস ইউনিভার্স নাইজেরিয়া মুকুট পেয়েছে, বিবিসি জানিয়েছে। চিদিম্মা আদেতশিনা, দক্ষিণ আফ্রিকায় একজন নাইজেরিয়ান পিতার ঘরে জন্মগ্রহণ করেন, বিদেশী বিরোধী মনোভাবের মধ্যে মিস সাউথ আফ্রিকা প্রতিযোগিতা থেকে প্রত্যাহার করতে বাধ্য হন৷ জুলাইয়ে মিস সাউথ আফ্রিকার ফাইনালিস্ট হিসেবে তার নির্বাচন হয়। তার মা পরিচয় চুরির সাথে জড়িত থাকতে পারে এমন অভিযোগের মাধ্যমে প্রতিক্রিয়াটি আরও তীব্র হয়েছিল, দাবি উঠেছিল যে তিনি একজন দক্ষিণ আফ্রিকান মহিলার পরিচয় গ্রহণ করেছিলেন।

We’re now on WhatsApp- Click to join

আগস্টের গোড়ার দিকে, তিনি মিস সাউথ আফ্রিকা থেকে প্রত্যাহার করে নেন, ইনস্টাগ্রামে একটি বিবৃতি পোস্ট করে বলেন যে তিনি ”আমার এবং আমার পরিবারের নিরাপত্তা এবং সুস্থতার জন্য সিদ্ধান্ত নিয়েছেন।” একদিন পরে, তিনি মিসের আয়োজকদের কাছ থেকে একটি আমন্ত্রণ পান ইউনিভার্স নাইজেরিয়া প্রতিযোগিতা, সিএনএন অনুযায়ী। তারা বলেছিলেন যে তিনি “আন্তর্জাতিক মঞ্চে তার পিতার জন্মভূমির প্রতিনিধিত্ব করতে” সক্ষম হবেন।

We’re now on Telegram- Click to join

আবেগে কাবু হয়ে, মিসেস অ্যাডেশিনা শনিবার মিস ইউনিভার্স নাইজেরিয়া মুকুট পরার পর আনন্দের অশ্রুতে ভেঙে পড়েন। “এই মুকুটটি কেবল সৌন্দর্যের জন্য নয়; এটি একতার আহ্বান,” ২৩ বছর বয়সী ছাত্রী বলেছিলেন।

”এটা কী অবিশ্বাস্য যাত্রা হয়েছে। মিস ইউনিভার্স নাইজেরিয়া হিসাবে এখানে দাঁড়ানোর একটি স্বপ্ন সত্যি হয়েছে, এবং আমি আজ রাতে এই মুকুটটি পরতে পেরে গভীরভাবে সম্মানিত এবং নম্র বোধ করছি…যেহেতু আমি এই সম্মানটি গ্রহণ করছি, আমি এমন একটি দৃষ্টিভঙ্গি শেয়ার করতে চাই, আফ্রিকান ঐক্যের একটি দর্শন এবং শান্তিপূর্ণ সহাবস্থান। আসুন আমাদের বিভক্তকারী বাধাগুলি ভেঙে ফেলি। আসুন এমন একটি মহাদেশ গড়ে তুলি যেখানে প্রতিটি আফ্রিকান কোনো পক্ষপাত ছাড়াই স্বাধীনভাবে চলাফেরা করতে পারে, তাদের স্বপ্নকে অনুসরণ করতে পারে এবং আমাদের মহান মহাদেশের বৃদ্ধি ও সমৃদ্ধিতে অবদান রাখতে পারে,” তিনি তার জয়ের ঘোষণা দিয়ে ইনস্টাগ্রামে লিখেছেন।

এখানে ছবিটি দেখুন:

মিসেস অ্যাডেটশিনা আগে স্থানীয় মিডিয়াকে বলেছিলেন যে তিনি সোয়েটোতে একজন নাইজেরিয়ান বাবা এবং মোজাম্বিক বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান মায়ের কাছে জন্মগ্রহণ করেছিলেন এবং কেপটাউনে বড় হয়েছেন। দক্ষিণ আফ্রিকা ১৯৯৫ সালের পরে দেশে জন্মগ্রহণকারী দক্ষিণ আফ্রিকার পিতামাতা বা স্থায়ী বাসিন্দাকে জন্মসূত্রে নাগরিকত্ব প্রদান করে।

Read More- ৪০০ বছরের পুরনো মন্দিরে বিয়ে করবেন অদিতি এবং সিদ্ধার্থ, এমনটাই জানালেন অভিনেত্রী নিজেই

মিস সাউথ আফ্রিকা প্রতিযোগিতার সময় তিনি যে বেদনাদায়ক অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন তা সত্ত্বেও, তিনি অনেক দক্ষিণ আফ্রিকানদের কাছ থেকে প্রাপ্ত সমর্থন এবং উদারতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন, যারা তার পাশে দাঁড়িয়েছিল। তিনি এখন নভেম্বরে আন্তর্জাতিক মিস ইউনিভার্স প্রতিযোগিতায় নাইজেরিয়ার প্রতিনিধিত্ব করবেন।

এইরকম আরও বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.