Trending News: বড় সচিব পর্যায়ের রদবদলে সরকার আর কে সিংকে নতুন প্রতিরক্ষা সচিব হিসেবে নিয়োগ করেছে, সম্পূর্ণ খবরটি পড়ুন

Trending News
Trending News

Trending News: কেন্দ্রীয় সরকার একটি উল্লেখযোগ্য রদবদল ঘোষণা করেছে, দেখুন

হাইলাইটস:

  • কেন্দ্র শুক্রবার একটি বড় আমলাতান্ত্রিক রদবদল অনুমোদন করেছে
  • বিভিন্ন বিভাগে বেশ কয়েকটি নতুন নিয়োগ করেছে, জানুন বিস্তারিত

Trending News: শুক্রবার কেন্দ্রীয় সরকার শীর্ষ-স্তরের আমলাদের একটি উল্লেখযোগ্য রদবদল ঘোষণা করেছে। এই রদবদলের অংশ হিসাবে, বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিশেষ সচিব হিসেবে কর্মরত পুণ্য সলিলা শ্রীবাস্তবকে নতুন স্বাস্থ্য সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

We’re now on WhatsApp- Click to join

প্রাথমিকভাবে, তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে অফিসার অন স্পেশাল ডিউটি ​​(ওএসডি) হিসাবে দায়িত্ব গ্রহণ করবেন।

পার্সোনেল মন্ত্রকের আদেশ অনুসারে, “তিনি ৩০শে সেপ্টেম্বর বর্তমান অপূর্ব চন্দ্রের পদত্যাগের পরে স্বাস্থ্য সচিব হিসাবে দায়িত্ব নেবেন।”

রাজেশ কুমার সিং, বর্তমানে শিল্প ও অভ্যন্তরীণ বাণিজ্যের প্রচার বিভাগের সচিব হিসাবে দায়িত্ব পালন করছেন, নতুন প্রতিরক্ষা সচিব হিসাবে নিযুক্ত হয়েছেন।

বর্তমান প্রতিরক্ষা সচিব আরামনে গিরিধরের স্থলাভিষিক্ত হওয়ার আগে তিনি প্রাথমিকভাবে মন্ত্রণালয়ে ওএসডির ভূমিকা নেবেন, যিনি ৩১শে অক্টোবর, ২০২৪-এ অবসর নিতে চলেছেন।

বর্তমান সংখ্যালঘু বিষয়ক সম্পাদক কাতিকিথালা শ্রীনিবাস পরবর্তী আবাসন ও নগর বিষয়ক সচিব হবেন।

এছাড়াও, সিনিয়র আমলা দীপ্তি উমাশঙ্করকে ভারতের রাষ্ট্রপতির নতুন সচিব হিসেবে নিয়োগ করা হয়েছে।

বর্তমান আর্থিক পরিষেবা সেক্রেটারি বিবেক জোশী কর্মী ও প্রশিক্ষণ বিভাগের (DoPT) সচিব হিসাবে দায়িত্ব নেবেন।

সিনিয়র আইএএস অফিসার নাগারাজু মাদ্দিরালা, বর্তমানে কয়লা মন্ত্রকের অতিরিক্ত সচিব হিসাবে দায়িত্ব পালন করছেন, নতুন আর্থিক পরিষেবা সচিব হিসাবে জোশীর স্থলাভিষিক্ত হবেন।

মনোজ গোভিল, একজন আইএএস অফিসার যিনি পূর্বে কর্পোরেট বিষয়ক মন্ত্রকের সচিব হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, অর্থ মন্ত্রকের ব্যয় বিভাগ, সচিব হিসাবে একটি নতুন ভূমিকায় নিযুক্ত হয়েছেন।

We’re now on Telegram- Click to join

অন্য একটি নিয়োগে, বর্তমানে তার ক্যাডারে কর্মরত একজন আইএএস অফিসার বন্দনা গুরনানিকে মন্ত্রিপরিষদ সচিবালয়ে সচিব (সমন্বয়) পদে অর্পণ করা হয়েছে৷ পঞ্চায়েতি রাজ মন্ত্রকের বিশেষ সচিব হিসেবে দায়িত্ব পালন করা চন্দ্র সেখর কুমারকে নিয়োগ দেওয়া হয়েছে৷ এখন সচিবের ভূমিকা নিন, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রকের।

Read More- মহিলা ডাক্তারকে ধর্ষণ ও হত্যার বিরুদ্ধে গতকাল মুখ্যমন্ত্রী কলকাতায় প্রতিবাদ মিছিল করে কী বলেছেন জেনে নিন

তিনি এই পদে কাতিকিথালা শ্রীনিবাসের স্থলাভিষিক্ত হবেন।

নীলম শাম্মি রাও, একজন আইএএস অফিসার, বর্তমানে কেন্দ্রীয় ভবিষ্য তহবিল কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয়ের সংখ্যালঘু বিষয়ক জাতীয় কমিশনের সচিব হিসাবে নিযুক্ত হয়েছেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.