Pet Care Tips: বর্ষায় পোষ্যকে নিয়ে কোথাও ঘুরতে যাওয়ার আগে মাথায় রাখুন এই ৬টি টিপস

Pet Care Tips
Pet Care Tips

Pet Care Tips: ঘুরতে গিয়ে অচেনা জায়গা কিংবা অচেনা মানুষজনের ভিড়ে আপনার পোষ্য হঠাৎই অসুস্থ হয়ে যেতে পারে

 

হাইলাইটস:

  • এই বর্ষায় বাড়ির পোষ্যকে নিয়ে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন?
  • যদি হঠাৎই তার শরীর অসুস্থ হয়ে যায়, তখন তো আপনাদের ঘোরাও মাটি হয়ে যাবে
  • তাই পোষ্যকে নিয়ে ঘুরতে যাওয়ার আগে মাথায় রাখবেন এই টিপসগুলি

Pet Care Tips: বর্ষাকাল এলেই বেড়াতে যেতে ইচ্ছা করে সকলের। তবে বন্যা কিংবা ধসের কারণে বর্তমানে পাহাড়ে যেতে ভয় পাচ্ছেন পর্যটকেরা। যার ফলে তারা বেছে নিচ্ছেন কলকাতার কাছাকাছি কোনও গন্তব্যস্থল। ঘুরতে যাওয়ার জন্য অনেকে বাড়িতেই তাদের প্ৰিয় পোষ্যকে রেখে যান। কিন্তু মাঝে মধ্যে তো সবারই ইচ্ছা করে, নিজেদের সঙ্গে পোষ্যকেও ঘুরতে নিয়ে যাওয়ার। এই বর্ষাকালে পোষ্যকে নিয়ে ঘুরতে যাওয়া একটু চিন্তার বিষয়। কারণ এই সময় মানুষের মতোই পোষ্যদেরও শরীর খারাপ হওয়ার সম্ভাবনা বাড়ে। আনন্দ করার জন্য ঘুরতে গিয়ে যদি হটাৎই পোষ্যটি অসুস্থ হয়ে পড়ে, তখন গোটা ঘোরাটাই মাটি হয়ে যায়। তাই তাকে সঙ্গে নিয়ে ঘুরতে গেলে বাড়তি সতর্কতা অবলম্বন করা জরুরি। পোষ্যকে নিয়ে ঘুরতে যাওয়ার আগে মাথায় রাখুন এই ৬টি টিপস –

We’re now on WhatsApp – Click to join

Pet Care Tips

১) বেড়াতে যাওয়ার আগে থেকে এমন হোটেল, রিসোর্ট কিংবা হোম স্টে বুক করে রাখুন যেখানে আপনি অনায়াসে পোষ্যকে নিয়ে প্রবেশ করতে পারবেন। কারণ অনেক হোটেলেই পোষ্যকে নিয়ে প্রবেশের নিষেধাজ্ঞা থাকে। তাই তাকে সঙ্গে নিয়ে হোটেলে হোটেলে ঘোরার বদলে আগে থেকেই সেই কাজটি সেরে রাখুন।

২) আপনার মতোই আপনার পোষ্যেরও সঠিক ঘুম জরুরি। তার যেখানেই ঘুরতে যান না কেন চেষ্টা করবেন পোষ্যের বিছানাটি সঙ্গে নিয়ে যাওয়ার। আসলে বাইরে গিয়েও যাতে তার বাড়ির স্বাচ্ছন্দ্য বজায় থাকে সেদিকে নজর রাখা জরুরি।

We’re now on Telegram – Click to join

Pet Care Tips

৩) নিজের প্রয়োজনীয় জিনিসপত্র ব্যাগে নেওয়ার সাথে সাথে পোষ্যের জন্যেও আলাদা একটি ব্যাগ প্যাক করুন। যেখানে শুধুমাত্র পোষ্যেরই প্রয়োজনীয় ওষুধপত্র, খাবার-দাবার, জল এবং খেলনা থাকবে।

৪) বর্ষার মরসুমে কোথাও ঘুরতে গেলে একটু আধটু বৃষ্টির জল গায়ে লাগবেই। তবে খেয়াল রাখবেন পোষ্যের গায়ে যেন সেই জল না লাগে। আর যদি কোনওভাবে জল লেগেও যায় তবে ভালো ভাবে মুছিয়ে দেবেন। সঙ্গে একটি ড্রায়ারও রাখতে পারেন।

Read more:- 

৫) বর্ষার সময় চারিদিকেই কাদা-মাটি থাকে। আপনার পোষ্যের গায়ে যদি কোনওভাবে কাদা-মাটি লেগে যায়, তবেভালো ভাবে পরিষ্কার করে দেবেন। কারণ সেগুলি যদি একবার তার মুখে চলে যায় তবে পেটের সমস্যা শুরু হতে পারে।

Read more:- এই গ্রীষ্মে কীভাবে আপনার কুকুরের যত্ন নেবেন, এখানে কিছু টিপস রয়েছে

৬) ঝড়-বৃষ্টির সময়ে বার বার বাজ পড়ায় এমনিতেই খানিকটা ভীত থাকে পোষ্যরা। তাই সে সময়ে কোনওভাবেই ওদের একা রাখবেন না। কারণ শরীরের সঙ্গে তার মনের দিকটাও নজরে রাখা জরুরি।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.