/

Sonam on Bangladesh: বাংলাদেশের ভয়াবহ পরিস্থিতি নিয়ে মুখ খুললেন সোনম কাপুর, বললেন ‘এটা ভয়ঙ্কর…’

Sonam on Bangladesh
Sonam on Bangladesh

Sonam on Bangladesh: এই প্রথম কোনও বলি তারকা মুখ খুললেন বাংলাদেশের পরিস্থিতি নিয়ে

 

হাইলাইটস:

  • প্রতিবেশী রাষ্ট্রে পতন হয়েছে শেখ হাসিনা সরকারের
  • যার ফলে উদ্বিগ্ন ভারতও
  • বাংলাদেশের উত্তপ্ত পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন অভিনেত্রী সোনম কাপুর

Sonam on Bangladesh: অগ্নিগর্ভ বাংলাদেশ। প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন শেখ হাসিনা। দেশের শাসন সেনার হাতে। তবুও পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে, বলেই মনে করা হচ্ছে। বর্তমানে হাসিনা রয়েছেন ভারতে। তবে তাঁর গন্তব্য লন্ডন। ব্রিটেন সরকারের তরফে গ্রিন সিগন্যাল এলেই তিনি উড়ে যাবেন লন্ডন।

We’re now on WhatsApp – Click to join

Sonam on Bangladesh

বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে যখন গর্জে উঠেছে টলিউড, তখন প্রতিবেশী দেশের এই পরিস্থিতিতে মুখ খুললেন বলি অভিনেত্রী সোনম কাপুর। অনিল-কন্যা এক সংবাদমাধ্যমের প্রতিবেদন নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন। যেখানে লেখা রয়েছে, ‘বাংলাদেশে সংঘর্ষে একদিনে প্রায় ৬৬ জন মারা গিয়েছেন।’ (যদিও বর্তমানে এই সংখ্যা প্রায় ১০০ ছাড়িয়েছে)। সোনম এই পোস্ট শেয়ার করে লিখেছেন, ‘এটা ভয়ঙ্কর। আসুন আমরা সবাই বাংলাদেশের মানুষের জন্য প্রার্থনা করি।’ প্রসঙ্গত, সোনমই প্রথম বলি তারকা যিনি বাংলাদেশের ভয়াবহ পরিস্থিতি নিয়ে সরব হলেন।

We’re now on Telegram – Click to join

বাংলাদেশের পরিস্থিতি

বেশ কয়েদিন ধরেই সমগ্র বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলন চলছে। আর এই আন্দোলনকে দমন করতে বা বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোড়া হয় পুলিশের তরফে। আর এই হিংসায় অন্তত ১০০ জন নিহত ও বহু মানুষ আহত হয়েছেন, বলেই সূত্রের খবর। যার ফলে রবিবার সন্ধ্যা থেকে দেশজুড়ে কারফিউ জারি করা হয়েছে। এমনকি রেলওয়ে পরিষেবা এবং ইন্টারনেট পরিষেবা স্থগিত রয়েছে।

গত জানুয়ারি মাসে বাংলাদেশের সাধারণ নির্বাচনে টানা চতুর্থবার প্রধানমন্ত্রী পদে বসেন শেখ হাসিনা। এবার সেই হাসিনার পদত্যাগের দাবিতেই উত্তাল হয় গোটা দেশ। আর এই এই কঠিন পরিস্থিতির মুখে পড়ে পদত্যাগ করেন শেখ হাসিনা। এরপর সামরিক বিমানে তিনি দেশ ছেড়ে ভারতে আশ্রয় নিয়েছেন। তবে তাঁর গন্তব্য লন্ডন। কিন্তু ব্রিটেন সরকারের তরফে ছাড়পত্র দেওয়া হয়নি।

Read more:- গত কয়েক সপ্তাহ ধরে চলতে থাকা হত্যালীলার তদন্ত চাইছে ব্রিটেন সরকার, তবে কী লন্ডনে যাওয়ার অনিশ্চয়তা আরও বাড়ল হাসিনার?

এইরকম উত্তপ্ত পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সহ অসম, মিজোরাম, মেঘালয়, ত্রিপুরার মতো একাধিক রাজ্য লাগোয়া বাংলাদেশের সীমান্তে চলছে জোর নজরদারি। জারি হয়েছে রেড অ্যালার্টও। সীমান্ত লাগোয়া জায়গায় বিএসএফ এবং ভারতীয় সেনা মিলে টহলদারি চালাচ্ছে।

এইরকম বাংলাদেশ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.