Mumbai Rain: মুম্বাইতে ভারী বৃষ্টিপাতের ফলে ফ্লাইট পরিচালনা প্রভাবিত হচ্ছে এবং এর ফলে কিছু ফ্লাইট বাতিল হয়েছে, সম্পূর্ণ খবরটি পড়ুন

Mumbai Rain
Mumbai Rain

Mumbai Rain: বিমানবন্দরে যাওয়ার আগে অনুগ্রহ করে ফ্লাইট স্ট্যাটাস চেক করুন, আরও সহায়তার জন্য নীচে দেওয়া নম্বরে যোগাযোগ করুন

হাইলাইটস:

  • মুম্বাইয়ে ১০০ মিমি বৃষ্টিপাত হয়েছে
  • ৩৬টি ফ্লাইট বাতিল করা হয়েছে
  • এই বাতিলকরণের মধ্যে ইন্ডিগোর ২৪টি ফ্লাইট রয়েছে

Mumbai Rain: মুম্বাই-এর শহরতলিতে ভারী বৃষ্টির কারণে বিমান ভ্রমণে বাধার মধ্যে, এয়ার ইন্ডিয়া ঘোষণা করেছে যে তারা ২১শে জুলাই ভ্রমণের জন্য নিশ্চিত হওয়া ফ্লাইট বুকিংয়ের জন্য ‘সম্পূর্ণ অর্থ ফেরত’ বা ‘এককালীন প্রশংসামূলক পুনর্নির্ধারণ’ অফার করবে। এয়ারলাইনও বিমানবন্দরে যাওয়ার আগে লোকেদের ফ্লাইটের অবস্থা পরীক্ষা করতে বলেছে।

We’re now on WhatsApp- Click to join

“মুম্বাইতে ভারী বৃষ্টিপাতের ফলে ফ্লাইট পরিচালনা প্রভাবিত হচ্ছে এবং এর ফলে কিছু ফ্লাইট বাতিল এবং ডাইভারশন হচ্ছে। এয়ার ইন্ডিয়া ২১শে জুলাই, ২০২৪ তারিখে ভ্রমণের জন্য নিশ্চিত হওয়া বুকিংয়ের জন্য সম্পূর্ণ অর্থ ফেরত বা এককালীন প্রশংসামূলক পুনঃনির্ধারণ অফার করছে। অনুগ্রহ করে ফ্লাইট স্ট্যাটাস চেক করুন বিমানবন্দরে যাওয়ার আগে এখানে ক্লিক করুন: https://airindia.com/in/en/manage/flight-status.html

এয়ার ইন্ডিয়া এক্স-এ পোস্ট করেছে 

আরও সহায়তার জন্য, অনুগ্রহ করে আমাদের যোগাযোগ কেন্দ্রের সাথে ০১১ ৬৯৩২৯৩৩৩, ০১১ ৬৯৩২৯৯৯৯ এ সংযোগ করুন।”

৩৬টি ফ্লাইট বাতিল করা হয়েছে

রবিবার মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৬টির মতো ফ্লাইট বাতিল করা হয়েছিল কারণ শহরে ভারী বৃষ্টিপাত হয়েছিল। মাঝেমধ্যে ভারী বৃষ্টিপাতের কারণে সুবিধা অপারেটরকে প্রায় এক ঘণ্টার মধ্যে দুবার রানওয়ের কার্যক্রম স্থগিত করতে বাধ্য করে, যদিও অল্প সময়ের জন্য।

সূত্রটি জানিয়েছে যে এই বাতিলকরণের মধ্যে ইন্ডিগোর ২৪টি ফ্লাইট রয়েছে, যার মধ্যে ১২টি প্রস্থান এবং এয়ার ইন্ডিয়ার ৪টি প্রস্থান সহ। মুম্বাই বিমানবন্দরে ভিস্তারা তার চারটি ফ্লাইট বাতিল করেছে, তিনি বলেছিলেন।

মুম্বাইয়ে ১০০ মিমি বৃষ্টিপাত হয়েছে  

রবিবার রাত ৮টা পর্যন্ত মুম্বাই এবং এর শহরতলিতে ১২ ঘন্টার মধ্যে ১০০ মিমি বৃষ্টিপাত হয়েছে, যার ফলে বিভিন্ন এলাকায় রাস্তা প্লাবিত হয়েছে, ফ্লাইট ডাইভারশন হয়েছে এবং জলাবদ্ধতার কারণে দাদার এবং মাটুঙ্গা স্টেশনের মধ্যে লোকাল ট্রেন চলাচল সাময়িকভাবে ব্যাহত হয়েছে। দ্বীপের শহরটি সকাল ৮ টা থেকে ১২ ঘন্টার মধ্যে ১০১ মিমি বৃষ্টিপাত রেকর্ড করেছে, যেখানে পূর্ব এবং পশ্চিম শহরতলিতে যথাক্রমে ১২১ মিমি এবং ১১৩ মিমি বৃষ্টিপাত হয়েছে, কর্মকর্তারা জানিয়েছেন।

We’re now on Telegram- Click to join

এদিকে, এটি লক্ষণীয় যে গুরুতর আবহাওয়ার মধ্যে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে কর্মকর্তাদের উচ্চ সতর্ক থাকতে এবং সমস্ত প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করার আহ্বান জানিয়েছেন। “রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী, স্থানীয় প্রশাসন, নাগরিক সংস্থাগুলি এবং পুলিশের উচিত ভারতের আবহাওয়া বিভাগ থেকে আবহাওয়ার নিয়মিত আপডেট নেওয়া এবং নাগরিকদের ত্রাণ দেওয়ার জন্য সেই অনুযায়ী পরিকল্পনা করা উচিত,” শিন্ডে বলেছিলেন। তিনি দুর্ঘটনাপ্রবণ এলাকায় জরিপ, বন্যা নিয়ন্ত্রণ ব্যবস্থা গ্রহণ এবং প্রয়োজন অনুযায়ী যানবাহন চলাচলের ওপর গুরুত্বারোপ করেন।

Read More- ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) মুম্বাইয়ে কমলা সতর্কতা জারি করেছে

শিন্ডে জনসাধারণের সাথে নিয়মিত যোগাযোগের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন। “খাদ্য, ওষুধ এবং ত্রাণ সামগ্রীর মজুদ যথাযথ পরিমাণে বজায় রাখতে হবে এবং মানুষ ও প্রাণীদের জন্য অস্থায়ী আশ্রয় শিবির স্থাপন করতে হবে,” তিনি যোগ করেছেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.