Sonali Bendre: সোনালি বেন্দ্রে তার প্রথম ছবির জন্য পূজা ভাটের প্রত্যাখ্যান পোশাকের বিষয়ে কথা বলেছেন; বিষয়টি আরও জানতে বিস্তারিত পড়ুন

Sonali Bendre: মনোবিজ্ঞানী গুরলিন বড়ুয়া প্রত্যাখ্যান বা অপর্যাপ্ততার অনুভূতির সম্মুখীন ব্যক্তিদের জন্য বিভিন্ন মানসিক এবং মানসিক কৌশল অবলম্বন করতে পারার টিপস দিয়েছেন প্রতিবেদনে

 

হাইলাইটস:

  • রিলাইন পডকাস্টের সাম্প্রতিক পর্বে, সোনালি বেন্দ্রে একজন নবাগত হিসেবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার অভিজ্ঞতার কথা খুলেছিলেন
  • বেন্দ্রে বলেন, প্রথম যে ছবিতে আমি সাইন করেছিলাম সেটি ছিল ভাট সাহেবের সঙ্গে নারাজ, সুতরাং দ্বিতীয় নায়িকার জন্য যে পোশাকগুলি তৈরি করা হয়েছিল তা ছিল পূজা ভাটের প্রত্যাখ্যান
  • বেন্দ্রের দৃষ্টিভঙ্গি উন্মুক্ত মন থাকার এবং ইতিবাচকতার সাথে আপনার পথে আসা সমস্ত কিছু গ্রহণ করার গুরুত্ব তুলে ধরে

Sonali Bendre: জীবনে, যা একটি প্রত্যাখ্যান বা বিতাড়নের মতো মনে হতে পারে তা প্রায়শই একটি অপ্রত্যাশিত সুযোগে উন্মোচিত হতে পারে — একটি লুকানো রত্ন যা খোলা মন এবং একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি তাদের দ্বারা খুঁজে পাওয়ার অপেক্ষায়।

সোনালি বেন্দ্রের যাত্রা এই সত্যের প্রমাণ হিসাবে দাঁড়িয়েছে। রিলাইন পডকাস্টের সাম্প্রতিক পর্বে, তিনি একজন নবাগত হিসেবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার অভিজ্ঞতার কথা খুলেছিলেন।

We’re now on WhatsApp – Click to join

বেন্দ্রে বলেন, প্রথম যে ছবিতে আমি সাইন করেছিলাম সেটি ছিল (মহেশ) ভাট সাহেবের সঙ্গে নারাজ। সুতরাং দ্বিতীয় নায়িকার জন্য যে পোশাকগুলি তৈরি করা হয়েছিল তা ছিল পূজা ভাটের প্রত্যাখ্যান (যেগুলি আমার কাছে আসছিল)।

যাইহোক, আড়ালে, তিনি স্বীকার করেছেন যে এটি একটি ইতিবাচক জিনিস ছিল, “কিন্তু এর সুবিধা ছিল যে কিছু কিছু জিনিস ছিল যা তিনি পরতে পারেন না, যেমন লাগানো ছোট পোশাক। শুধুমাত্র একটি চর্মসার শরীরই তা বহন করতে পারে, এবং হঠাৎ করে এটি দুর্দান্ত লাগছিল এবং নারাজের সেই একটি গান আমাকে তৈরি করেছে। অন্য কারো প্রত্যাখ্যান আমার জন্য কাজ করেছে (sic)।”

বেন্দ্রের দৃষ্টিভঙ্গি উন্মুক্ত মন থাকার এবং ইতিবাচকতার সাথে আপনার পথে আসা সমস্ত কিছু গ্রহণ করার গুরুত্ব তুলে ধরে। দ্যাট কালচার থিং-এর সাংগঠনিক মনোবিজ্ঞানী গুরলিন বড়ুয়া বলেন, “প্রত্যাখ্যান, বিপত্তি বা নির্দিষ্ট পদ বা প্রকল্প অর্জনের নিজস্ব ইতিহাস থাকতে পারে। কারও জন্য, এটি একটি দুঃস্বপ্ন হতে পারে, বা এটি তাদের মূল্যবোধের সাথে সারিবদ্ধ নাও হতে পারে যখন কারও জন্য এটি তারা চেয়েছিল সঠিক জিনিস হতে পারে! একটি উদাহরণ হিসাবে একটি পোশাক সম্পর্কে কথা বলা যাক; সম্ভবত এটি একজন ব্যক্তির জন্য সঠিক আকার, আকৃতি বা শৈলী নয়। যাইহোক, এর অর্থ এই নয় যে পোশাকের প্রত্যাখ্যাত অংশটি নিজেই, বা সেই ভূমিকা, চাকরি বা অবস্থান মূল্যহীন কারণ কেউ এটি প্রত্যাখ্যান করেছে। এটি আমাকে উদ্ধৃতি মনে করিয়ে দেয় ‘কারো ক্ষতি কারও লাভ’।

Read more – ভারতীয় পোশাকে একটি রাশিয়ান শিশু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানাতে ভাংড়া পরিবেশন করে হৃদয় কেড়ে নিল সকলের

বড়ুয়া উল্লেখ করেছেন যে বলিউডে, টুইঙ্কল খান্নার কুছ কুছ হোতা হ্যায় টিনার ভূমিকা প্রত্যাখ্যান করার উল্লেখযোগ্য উদাহরণ রয়েছে, যা শেষ পর্যন্ত রানী মুখার্জির সাফল্যের দিকে পরিচালিত করেছিল। “টুইঙ্কলের প্রত্যাখ্যান রানির স্টারডমে উত্থানের পথ প্রশস্ত করেছিল, তাকে ইন্ডাস্ট্রিতে একজন বিশিষ্ট অভিনেত্রী হিসাবে প্রতিষ্ঠিত করেছিল।”

প্রত্যাখ্যান বা অপর্যাপ্ততার অনুভূতির সম্মুখীন ব্যক্তিরা এই চ্যালেঞ্জগুলিকে প্রেরণা এবং সৃজনশীলতায় রূপান্তর করতে বিভিন্ন মানসিক এবং মানসিক কৌশল অবলম্বন করতে পারে, বড়ুয়া বলেছেন। এইগুলো:

*প্রথম এবং সর্বাগ্রে, আপনার নিজের যাত্রার দিকে মনোযোগ দেওয়া এবং অন্যের সাফল্যের সাথে আপনার বাধার তুলনা না করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার “ব্লুপারদের” অন্য কারোর “হাইলাইটস” এর সাথে তুলনা করা শুধুমাত্র অপর্যাপ্ততার অনুভূতিকে বাড়িয়ে তোলে।

*বিজয়ীরা সুযোগ হিসেবে হুমকি দেখে। পরিবর্তন বা প্রতিকূলতার সময়ে, এমন একটি মানসিকতা গ্রহণ করুন যা চ্যালেঞ্জগুলিকে বৃদ্ধির সুযোগ হিসেবে দেখে। চ্যালেঞ্জগুলিকে সুযোগ হিসাবে পুনর্নির্মাণ করে, আপনি নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তাদের ব্যবহার করতে পারেন।

* বাক্সের ভিতরে বাক্সের বাইরে চিন্তা করুন। আপনার সুবিধার জন্য সীমিত সম্পদ ব্যবহার করে সৃজনশীলতাকে আলিঙ্গন করুন। সীমাবদ্ধতা নতুনত্ব এবং চাতুর্যের বংশবৃদ্ধি করতে পারে।

*বৃদ্ধি এবং শেখার সুযোগ সন্ধান করুন। প্রত্যাখ্যান বা অপ্রতুলতা নিয়ে চিন্তা না করে, আপনার শক্তিকে স্ব-উন্নতির দিকে নিয়ে যান। নতুন চ্যালেঞ্জ গ্রহণ করুন, নতুন দক্ষতা শিখুন এবং আপনার জ্ঞানকে প্রসারিত করুন।

We’re now on Telegram – Click to join

* স্থিতিস্থাপকতা এবং অধ্যবসায় অনুশীলন করুন। বুঝুন যে বিপত্তিগুলি জীবনের যাত্রার একটি স্বাভাবিক অংশ। প্রত্যাখ্যান বা অপ্রতুলতা আপনাকে সংজ্ঞায়িত করতে দেওয়ার পরিবর্তে, নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সেগুলিকে সোপান পাথর হিসাবে ব্যবহার করুন।

বলিউডে তারকাদের সম্বন্ধে আরও অনেক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.