Mercedes Benz E Class: মার্সিডিজ-বেঞ্জ ই-ক্লাস LWB ভারতে এই বছরের শেষের দিকে চালু করার প্রস্তুতি নিচ্ছে; কী কী ফিচার রয়েছে চেক করুন

Mercedes Benz E Class: মার্সিডিজ-বেঞ্জ ই-ক্লাসের ষষ্ঠ প্রজন্ম একটি লং হুইলবেস (LWB) ভেরিয়েন্টে পাওয়া যাবে

হাইলাইটস:

  • এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশের আগে, নতুন ই-ক্লাসের দুটি টেস্ট মডেল ভারতে দেখা গেছে
  • এটি সম্প্রতি লঞ্চ হওয়া BMW ৫ সিরিজ LWB এর সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করবে
  • আসন্ন মার্সিডিজ-বেঞ্জ ই-ক্লাস সম্প্রতি পুনেতে ক্যামেরাবন্দি হয়েছে

Mercedes Benz E Class: মার্সিডিজ-বেঞ্জ এই বছরের শেষের দিকে ভারতে ই-ক্লাস চালু করার প্রস্তুতি নিচ্ছে। এই গাড়ির ষষ্ঠ প্রজন্ম একটি লং হুইলবেস (LWB) ভেরিয়েন্টে পাওয়া যাবে যা সম্প্রতি লঞ্চ হওয়া BMW ৫ সিরিজ LWB এর সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করবে। এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশের আগে, নতুন ই-ক্লাসের দুটি টেস্ট মডেল ভারতে দেখা গেছে, যা আসছে তার একটি আভাস প্রদান করে।

We’re now on WhatsApp- Click to join

রিপোর্ট অনুযায়ী, আসন্ন মার্সিডিজ-বেঞ্জ ই-ক্লাস সম্প্রতি পুনেতে ক্যামেরাবন্দি হয়েছে। একটি ব্ল্যাক এবং একটি সিলভার সহ দুটি টেস্ট মডেল স্থানীয় ইয়ার্ডে গুপ্তচরবৃত্তি করা হয়েছিল। স্থানীয়ভাবে একত্রিত অন্যান্য মার্সিডিজ মডেলের মতো, নতুন ই-ক্লাসটি সম্পূর্ণরূপে নকড ডাউন (CKD) কিটগুলি ব্যবহার করে পুনেতে কোম্পানির চাকান-ভিত্তিক সুবিধায় তৈরি করা হবে। এই ষষ্ঠ-প্রজন্মের মডেলটি ২০২৩ সালের এপ্রিলে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করেছিল।

এক্সটেরিয়র

যেমন স্পাই করা মডেলগুলি প্রকাশ করেছে, নতুন ই-ক্লাসে রয়েছে একটি রিফ্রেশড ফ্রন্ট ডিজাইনের সাথে পিয়ানো ব্ল্যাক ফিনিশের সাথে সিঙ্গেল-স্ল্যাট ফ্রন্ট গ্রিলের চারপাশে রিপ্রোফাইল্ড এলইডি হেডল্যাম্প। ছাদের লাইনে সি-পিলারের বাইরে একটি তীক্ষ্ণ কাঁটা রয়েছে, যা সেডানটিকে একটি কুপের মতো সিলুয়েট দেয়। পিছনে, গাড়িটি একটি স্বতন্ত্র স্টার আকৃতির ব্রেক লাইট প্যাটার্ন সমন্বিত কোয়াড এলইডি টেললাইট দিয়ে সজ্জিত। পিছনের বাম্পারটি ভুল নিষ্কাশন ভেন্টের চারপাশে ক্রোম সন্নিবেশ দ্বারা হাইলাইট করা হয়েছে। অতিরিক্ত বাহ্যিক উপাদানগুলির মধ্যে রয়েছে ফ্লাশ-ফিটিং দরজার হ্যান্ডেল এবং ১৮-ইঞ্চি ডুয়াল-টোন মেশিন-কাট অ্যালয় হুইল।

We’re now on Telegram- Click to join

মাত্রা

নতুন ই-ক্লাস LWB-এর মাত্রা ৫,০৯২ মিমি দৈর্ঘ্য, ১,৮৮০ মিমি প্রস্থ এবং ১,৪৯৩ মিমি উচ্চতা, ৩,০৯৪ মিমি হুইলবেস সহ, যথেষ্ট স্থান এবং আরাম নিশ্চিত করে।

Read More- গাড়ি কেনার কথা ভাবছেন? আপনার জন্য নিয়ে এসেছি ২০ লাখ টাকার নিচে সবচেয়ে নিরাপদ এবং সবচেয়ে অনিরাপদ বৈদ্যুতিক গাড়ি

অভ্যন্তরীণ ফিচারস 

অভ্যন্তরীণ ফিচারগুলির মধ্যে রয়েছে একটি ১৪.৯-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট ডিসপ্লে, একটি ১২.২-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং সামনের যাত্রীদের জন্য একটি অতিরিক্ত ইনফোটেইনমেন্ট ইউনিট। এই সমস্ত স্ক্রিন সর্বশেষ MBUX সিস্টেমে চলে।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.