Protein Powder: কর্মরত পেশাদারদের জন্য এখানে ৫টি দ্রুত এবং সহজ প্রোটিন পাউডার শেক তৈরি করুন

Protein Powder: ব্যস্ত পেশাদারদের জন্য প্রোটিন পাউডার শেক তৈরি করুন

হাইলাইটস:

  • প্রোটিন-সমৃদ্ধ শেক দিয়ে আপনার দিনটিকে একটি স্বাস্থ্যকর শুরু করুন
  • আপনার খুব প্রিয় প্রোটিন পাউডার শেক তৈরি করুন
  • একটি প্রোটিন শেক নেওয়া আপনার ব্যায়ামের আগে সঠিক প্রস্তুতি হতে পারে

Protein Powder: প্রয়োজনীয় প্রোটিন উৎস সহ একটি সুষম খাদ্য অর্জন করা সক্রিয় পেশাদারদের জন্য বেশ জটিল হতে পারে, বিশেষ করে যখন তারা ভ্রমণ করেন এবং বেশিরভাগ সময় বাড়ি থেকে দূরে থাকেন৷ পর্যাপ্ত প্রোটিন গ্রহণ কর্মীদের দীর্ঘ এবং ক্লান্তিকর ঘন্টার জন্য দীর্ঘস্থায়ী শক্তি সরবরাহ করে এবং শরীরের সর্বাধিক ফিটনেস নিশ্চিত করে পেশীগুলির ছিঁড়ে যাওয়া, বিকাশ এবং মেরামত প্রতিরোধ করে। ডায়েটিশিয়ান পরামর্শ দিয়েছেন, “প্রোটিন চিপগুলিকে গুঁড়ো করে আপনার স্যালাডে যোগ করা যেতে পারে যাতে প্রোটিন বৃদ্ধি পায়”। বর্তমানে, বিভিন্ন বাজারের প্রোটিন আইসোলেট যেমন সয়া, মটর চিনাবাদাম, মুগ এবং বেসন ৭০ থেকে ৯০% পর্যন্ত প্রোটিন সামগ্রী সহ পাওয়া যায়। এখানে দ্রুত প্রোটিন পাউডার শেক রয়েছে –

ডেস্ক-ফ্রেন্ডলি খাবার:

যখন আপনার অফিস থেকে বের হয়ে দ্রুত দুপুরের খাবার খাওয়ার জন্য সময় খুঁজে পাওয়া কঠিন বলে মনে হয়! একটি জারে কিছু সবজি, আপনার পছন্দের প্রোটিনের উৎস যেমন ছোলা, এবং প্রোটিন পাউডার অন্তর্ভুক্ত করুন। আপনি সবকিছু শেষ করার পরে, জারে আপনার সবজি এবং আপনার প্রিয় স্যালাড যোগ করুন।

মর্নিং বুস্ট:

প্রোটিন-সমৃদ্ধ শেক দিয়ে আপনার দিনটিকে একটি স্বাস্থ্যকর শুরু করুন। আপনার খুব প্রিয় প্রোটিন পাউডার শেক তৈরি করুন যা ফল, ওটস এবং তরল বেস হিসাবে বাদাম দুধ বা দই ব্যবহার করা যেতে পারে একটি সহজ এবং পুষ্টিকর প্রাতঃরাশ।

ওয়ার্কআউট-পরবর্তী পুনরুদ্ধার:

আপনি যখন আপনার ব্যায়াম প্রশিক্ষণ বন্ধ করেন, তখন আপনার শরীরের পেশীগুলির সংশোধন এবং তাদের বৃদ্ধির জন্য প্রোটিনের প্রয়োজন হয়। আপনার অনুশীলন সেশনের ঠিক পরে আপনি যে প্রোটিন শেক তৈরি করেন তা আপনার পুনরুদ্ধারকে স্তরে স্তরে আনতে পারে যাতে আপনি কর্মক্ষেত্রে বা জিমে লক্ষ্য নির্ধারণ করতে থাকেন এবং সেগুলি অর্জন করতে পারেন।

We’re now on WhatsApp- Click to join

মিডডে:

অফিসে স্বাভাবিক অস্বাস্থ্যকর কার্বোহাইড্রেট ট্রিটস বাদ দিন এবং প্রোটিন শেক মিশিয়ে নিন। পানি বা দুধের সাথে প্রোটিন পাউডার মেশালে একটি ভরাট এবং তৃপ্তিদায়ক খাবার পাওয়া যায় যা ক্ষুধা নিয়ন্ত্রণে রাখে।

Read More-আপনার ডায়েটে যুক্ত করার জন্য ৫টি উচ্চ-প্রোটিন খাবারের নাম জেনে নিন

প্রি-ওয়ার্কআউট এনার্জাইজার:

একটি প্রোটিন শেক নেওয়া আপনার ব্যায়ামের আগে সঠিক প্রস্তুতি হতে পারে। এটি আপনাকে নিজেকে শক্তি যোগাতে সাহায্য করবে। একটি ভালো এবং শক্তিশালী ব্যায়াম সেশন নিশ্চিত করতে, ব্যায়ামের ৩০ মিনিট আগে একটি প্রোটিন শেক অন্তর্ভুক্ত করুন। এখানে থাকা প্রোটিন সামগ্রী আপনাকে ব্যায়ামের আগে ভারী এবং পূর্ণ বোধ না করতে সাহায্য করবে যাতে ফুলে যাওয়া বা অস্বস্তির অনুভূতি না হয়।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.