Rice Water For Skincare: উজ্জ্বল ত্বক পেতে এই কোরিয়ান সৌন্দর্য কৌশলটির সুবিধাগুলি জানুন

Rice Water For Skincare: উজ্জ্বল ত্বক পেতে সাহায্য করবে রাইস ওয়াটার

হাইলাইটস:

  • চালের জল কেন ব্যবহার করবেন?
  • কোরিয়ান রাইস ওয়াটার কি?
  • ত্বকের যত্নের জন্য রাইস ওয়াটার সম্পর্কে জেনে নিন

Rice Water For Skincare: কোরিয়ান তরঙ্গ প্রকৃতপক্ষে বিশ্বজুড়ে প্রবণতা করছে। মানুষ এখন কোরিয়ান সবকিছুর জন্য পাগল। কোরিয়ান খাবার হোক, কে-বিউটি প্রোডাক্ট হোক বা কে-ড্রামা, কে-ওয়ার্ল্ড মানুষের প্রিয়। প্রায় প্রত্যেকের বাড়িতেই দক্ষিণ কোরিয়ার একটি পণ্য রয়েছে বা কিছু কোরিয়ান স্কিনকেয়ার প্রবণতার সমাধান রয়েছে। এমন একটি স্কিনকেয়ার প্রবণতা হল ত্বকের জন্য কোরিয়ান রাইস ওয়াটার ব্যবহার করা। এই DIY সূত্রটি আপনার ত্বককে আগের মতো সুন্দর রাখতে পুষ্টির একটি পাওয়ার-প্যাকড সমাধান। আসুন ত্বকের যত্নের জন্য রাইস ওয়াটার সম্পর্কে সবকিছু জেনে নিন

কোরিয়ান রাইস ওয়াটার কি?

জলে চাল ভিজিয়ে বা চাল ধুয়ে ফেলা, এটি একটি তরল যাতে এটি পুষ্টি এবং খনিজ পদার্থে পূর্ণ। ত্বকের উদ্দেশ্যে এই প্রাকৃতিক প্রতিকারটি হল উজ্জ্বল এবং হাইড্রেটেড ত্বক যাতে আপনাকে উজ্জ্বল এবং তারুণ্য দেখায়। এটি যারা এটি ব্যবহার করে তাদের উপকার হয় এবং এটি কোরিয়ান রাইস ওয়াটার নামে পরিচিত কারণ এটি একটি কে-বিউটি শিল্প প্রবণতা।

We’re now on WhatsApp- Click to join

চালের জল কেন ব্যবহার করবেন?

কোরিয়ান রাইস ওয়াটার একটি অ্যান্টিবায়োটিক চিকিৎসা কারণ এটি অ্যামিনো অ্যাসিড এবং অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর, এটি পিগমেন্টেশন কমায় এবং ত্বকের রঙকে সমান করে। এটি অ্যান্টি-এজিং কারণ এতে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে এবং কোলাজেনকে উদ্দীপিত করে। এটি একেবারে অ্যামিনো অ্যাসিড এবং অ্যান্টিঅক্সিডেন্টে পূর্ণ, বার্ধক্যের চেহারা হ্রাস করে এবং কোলাজেন উৎপাদন বৃদ্ধি করে। এটি রোদে পোড়া নিরাময়ের জন্য সর্বোত্তম চিকিৎসা এবং সূর্যের রশ্মির কারণে ক্ষতিগ্রস্থ ত্বক পুনরুদ্ধার করে।

Read More- আপনার স্কিনকেয়ার রুটিনে বেসন ব্যবহার করার ৬টি কারণ জেনে নিন

অন্যান্য সুবিধা-

ত্বক উজ্জ্বল করে: চালের জল ত্বকের টোন ভারসাম্য এবং হাইপারপিগমেন্টেশন কমাতে সাহায্য করতে পারে।

আপনার ত্বককে হাইড্রেট করে: প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে, ত্বককে নরম ও হাইড্রেটেড রাখে।

অ্যান্টি-এজিং বৈশিষ্ট্য: প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, এটি তারুণ্যের চেহারার জন্য বার্ধক্যজনিত লক্ষণগুলির বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে।

আপনার ত্বক পরিষ্কার করে: একটি হালকা ক্লিনজার হিসাবেও কাজ করতে পারে যা আপনার মুখের ময়লা এবং অতিরিক্ত তেল দূর করে।

ত্বকের যত্নের জন্য এই সহজে তৈরি করা DIY রাইস ওয়াটার পুষ্টিতে পূর্ণ, এবং আপনাকে সুন্দর এবং উজ্জ্বল ত্বক পেতে সাহায্য করবে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.