Acupuncture Relieve: আকুপাংচার কী দীর্ঘস্থায়ী ব্যথা উপশম করতে পারে? গবেষণা প্রতিশ্রুতিশীল সম্ভাবনার অন্বেষণ করুন

Acupuncture Relieve: স্থিতিশীল এনজাইনা এবং দীর্ঘস্থায়ী ব্যথায় বুকের ব্যথার জন্য আকুপাংচার অধ্যয়নের জন্য ইউআইসি একটি এনআইএইচ অনুদান পায়

হাইলাইটস:

  • দীর্ঘস্থায়ী ব্যথার সাথে জীবনযাপন করা চ্যালেঞ্জিং হতে পারে।
  • দৈনন্দিন জীবন এবং সামগ্রিক সুস্থতার উপর প্রভাব ফেলতে পারে।
  • অনেক ব্যক্তি, প্রচলিত চিকিৎসার বাইরে ত্রাণ খুঁজছেন, আকুপাংচারের মতো বিকল্প চিকিৎসার অন্বেষণ করেন।

Acupuncture Relieve: দীর্ঘস্থায়ী ব্যথার সাথে জীবনযাপন করা চ্যালেঞ্জিং হতে পারে, দৈনন্দিন জীবন এবং সামগ্রিক সুস্থতার উপর প্রভাব ফেলতে পারে। অনেক ব্যক্তি, প্রচলিত চিকিৎসার বাইরে ত্রাণ খুঁজছেন, আকুপাংচারের মতো বিকল্প চিকিৎসার অন্বেষণ করেন। সম্প্রতি, ইউনিভার্সিটি অফ ইলিনয় শিকাগোর গবেষকরা ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথ, ইউএসএ থেকে $৩.১২ মিলিয়ন অনুদান পেয়েছেন, আকুপাংচার স্থিতিশীল এনজিনা দ্বারা সৃষ্ট বুকের ব্যথা কমাতে পারে কিনা তা খুঁজে বের করার জন্য।

আকুপাংচার: হোলিস্টিক ব্যথা উপশম

আকুপাংচার, একটি প্রাচীন চীনা নিরাময় অনুশীলন, শক্তি প্রবাহ বা “কিউই” উদ্দীপিত করার জন্য শরীরের নির্দিষ্ট পয়েন্টগুলিতে পাতলা সূঁচ ঢোকানো জড়িত। অ্যাডভোকেটরা বিশ্বাস করেন যে এটি ব্যথা উপশম করতে পারে, স্বাস্থ্য উন্নত করতে পারে এবং ভারসাম্য পুনরুদ্ধার করতে পারে। ডাঃ শুচিন বাজাজ, উজালা সিগনাস গ্রুপ অফ হসপিটালের প্রতিষ্ঠাতা-পরিচালক, পরামর্শ দেন যে আকুপাংচার তাদের জন্য একটি বিকল্প হতে পারে যারা সামগ্রিক পদ্ধতির জন্য উন্মুক্ত এবং জটিলতার ঝুঁকি কম।

ডাঃ সঞ্জয় সিং, সিগনাস লক্ষ্মী হাসপাতালের সাধারণ চিকিৎসক, দীর্ঘস্থায়ী ব্যথা কমাতে আকুপাংচারের প্রতিশ্রুতি নোট করেছেন, সম্ভবত এন্ডোরফিন নিঃসরণকে উদ্দীপিত করে এবং স্নায়ু সংকেতকে প্রভাবিত করে। যাইহোক, এর কার্যকারিতা পরিবর্তিত হয় এবং আরও গবেষণা প্রয়োজন। স্বাস্থ্যসেবা প্রদানকারীদের সাথে পরামর্শ করা এবং আকুপাংচারকে একটি পরিপূরক থেরাপি হিসাবে দেখা অপরিহার্য, যা প্রচলিত চিকিৎসার পাশাপাশি সামগ্রিক সুস্থতা বৃদ্ধি করে। যদিও এটি ব্যথা উপশম এবং স্ট্রেস কমানোর মতো সুবিধা দিতে পারে, তবে একজন যোগ্য অনুশীলনকারীর দ্বারা পরিচালিত না হলে ছোটখাটো অস্বস্তি এবং আঘাতের মতো ঝুঁকি বিদ্যমান থাকে।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.