Cheapest Honeymoon Destination: কম খরচে মালদ্বীপ ভ্রমণের স্বাদ পাওয়ার জন্য বেস্ট হানিমুন ডেস্টিনেশনের সন্ধান নিয়েই আজকের এই প্রতিবেদন

Cheapest Honeymoon Destination: মালদ্বীপের বদলে কম খরচে যেতে পারেন আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে

হাইলাইটস:

  • মালদ্বীপ না গিয়ে দেশের মধ্যেই স্বাদ নিন মধুচন্দ্রিমার
  • আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ হল সেরা পছন্দ
  • কম খরচে আপনার সাধ্য মতো পেয়ে যাবেন বিমানের টিকিট ভাড়াও

Cheapest Honeymoon Destination: সকলের মতো আপনারও হনিমুন ডেস্টিনেশন কী মালদ্বীপ? তবে ইচ্ছা থাকলেও খরচের কথা ভেবেই পিছিয়ে যায় সকলে। অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য, খোলামেলা জীবন, রোম্যান্টিক অনুভূতি, আধুনিক সুযোগ সুবিধার জন্যর সকলে পছন্দ করেন মালদ্বীপ। তবে জানেন কী, এইসব কিছুই রয়েছে আমাদের দেশেই। হ্যাঁ, আপনি ঠিকই শুনছেন মশাই। পারফেক্ট হানিমুন ডেস্টিনেশনের জন্য আপনি কম খরচে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ বেছে নিতে পারেন।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জকেও কিন্তু অনেকটাই মালদ্বীপের মতোই দেখতে। তাই তো হানিমুন ডেস্টিনেশন হিসাবে কাপলদের কাছে এটি অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। তবে জেনে নিন আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ যেতে খরচ কেমন এবং যাবেন কীভাবে –

আন্দামানে চার-পাঁচ দিনের ভ্রমণ-

প্রথম দিন: পোর্ট ব্লেয়ারে (সেলুলার জেল বা রস আইল্যান্ড) সময় কাটাতে পারেন।

দ্বিতীয় দিন: খুব ভোরে হ্যাভলক দ্বীপে যাওয়ার জন্য ফেরি নিন এবং সেখানের প্রাকৃতিক সৌন্দর্য সারা দিন উপভোগ করুন।

তৃতীয় দিন: সন্ধ্যায় হ্যাভলক দ্বীপ থেকে পোর্ট ব্লেয়ার পর্যন্ত লম্বা ড্রাইভ।

চতুর্থ দিন: পোর্ট ব্লেয়ার সমগ্র ঘুরে নিতে পারেন।

ভ্রমণে খরচ:

দিল্লি থেকে পোর্ট ব্লেয়ার যেতে বিমানে একমুখী টিকিটের দাম পড়বে প্রায় ৭০০০ থেকে ১০,০০০ টাকা। আর কলকাতা থেকে প্রায় ৪০০০ থেকে ৮০০০ টাকা মতো। তবে আপনি যদি কয়েক মাস আগে টিকিট বুক করেন তবে টিকিট খরচ অনেকটাই বাঁচাতে পারবেন।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ সমগ্র ঘোরার জন্য চার-পাঁচ দিন যথেষ্ট। তাই এই চার-পাঁচ দিন আপনি আপনার সাধ্য মতো কম বাজেটের হোটেল নিতে পারেন। স্থানীয় স্ট্রিট ফুড এবং যাতায়াতের জন্য রিকশা ব্যবহার করতে পারেন, এতে মোট খরচ পড়বে ২০০০০-২৫০০০ টাকার মতো। এছাড়া আপনি যদি কোনও অ্যাক্টিভিটি করেন তবে ৫০০-৩৫০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে।

কীভাবে যাবেন –

আন্দামান ও নিকোবরে পৌঁছানোর জন্য কলকাতা, দিল্লি, চেন্নাই, হায়দরাবাদ এবং বেঙ্গালুরু থেকে সরাসরি পোর্ট প্লেয়ারের যাওয়ার বিমান পাবেন। তারপর পোর্ট ব্লেয়ার বিমানবন্দরে নেমে জাহাজে করে আন্দামানের মেন পয়েন্টে যেতে হয়। এই জলপথ ভ্রমণে অনেকটাই সময় লাগে। তবে যদি সময় বাঁচাতে চান তবে সেখান থেকে অসামরিক বিমান পরিষেবা রয়েছে, আপনি বিমান চলাচল সেক্টরের অনুমতি নিয়ে বেসরকারি বিমানে সস্তা প্যাকেজ সিস্টেমেও আন্দামান পৌঁছে যেতে পারেন। তবে টিকিট বুক করার আগে একবার অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে তথ্যগুলি পড়ে নেবেন। আমাদের উপর বিশ্বাস রাখুন, একেবারেই মালদ্বীপ ভ্রমণের স্বাদ পাবেন দেশেই মধ্যেই।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.