Tele Academy Awards 2023: টেলি অ্যাকাদেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে বাংলা ধারাবাহিক নিয়ে ভূয়সী প্রশংসা শোনা যায় মুখ্যমন্ত্রীর গলায়

Tele Academy Awards 2023: প্রশংসার সাথে সাথে করলেন রসিকতাও

 

হাইলাইটস:

  • বৃহস্পতিবার ছিল টেলি অ্যাকাদেমি অ্যাওয়ার্ডস ২০২৩
  • রাজ্য সরকারের তরফে করা হয়েছে এই অনুষ্ঠানের আয়োজন
  • বাংলা ধারাবাহিক নিয়ে মঞ্চে দাঁড়িয়ে ভূয়সী প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী

Tele Academy Awards 2023: ২০১৪ সাল থেকে রাজ্য সরকারের তরফে টেলি অ্যাকাদেমি অ্যাওয়ার্ডসের আয়োজন করা হয়। সেখানে বাংলা ধারাবাহিকের সদস্যদের সম্মানিত করা হয়। বৃহস্পতিবার অর্থাৎ গতকাল ছিল টেলি অ্যাকাদেমি অ্যাওয়ার্ডস ২০২৩-এর শুভ উদ্বোধন। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী নিজে মঞ্চে দাঁড়িয়ে থেকে বাংলা ধারাবাহিকে যাঁরা ভালো কাজ করেছেন তাঁদের এই সম্মাদনা প্রদান করেছেন। তবে প্রতিটি বাংলা ধারাবাহিকের নাম মুখস্থ মুখ্যমন্ত্রীর। চরম ব্যস্ততা এবং রাজ্যের দায়িত্ব তাঁর কাঁধে থাকলেও তিনি ‘অনুরাগের ছোঁয়া’ থেকে শুরু করে ‘হরগৌরী পাইস হোটেল’ ধারাবাহিকের প্লট সবটাই কিন্তু জানেন তিনি।

গতকাল শহর কলকাতায় বসেছিল চাঁদের হাট। এরই সাথে মুখ্যমন্ত্রীর মুখেও শোনা গেছে ধারাবাহিকের নাম ধরে ধরে প্রশংসা। তিনি সিরিয়াল নির্মাতাদের কাছে এক প্রস্তাবও রাখেন। তাঁর প্রস্তাবটি হল, ধারাবাহিকে অপরাধমূলক দৃশ্যের পর যদি দৃষ্টান্তমূলক শাস্তির ব্যাপারটাও দেখানো হয়তবে সাধারণ মানুষের মধ্যেও সচেতনতা বাড়বে বলেই আশাবাদী মুখ্যমন্ত্রী। তাই তিনি প্রশাসনের সহায়তার জন্য প্রতিটি ধারাবাহিকেই শাস্তির বিষয়টি রাখার আর্জি জানিয়েছেন।

সেই সঙ্গে তিনি জানান, তিনি একদিন যদি সিরিয়াল না দেখেন তবে পরেরদিন কী দেখাবে তা আগে থেকেই বুঝে যান। এর সাথেই রসিকতা করে যোগ করেন, সিরিয়ালে দেখানো একজন ব্যক্তির তিনবার বিয়ে এবং কূটকচালির বিষয়টি। অর্থাৎ সিরিয়ালকে এগিয়ে নিয়ে যেতে নেগেটিভ চরিত্র যে কতটা গুরুত্বপূর্ণ তাও তিনি উল্লেখ করেন। এবং এর সাথে বলেন, কেউ যদি সিরিয়াল ছেড়ে দেয় তাঁকে নির্মাতারা মেরে ফেলেন। এছাড়া মুখ্যমন্ত্রীর মুখে শোনা যায় আদিবাসী ভাষাকে গুরুত্ব দেওয়ার কথাও। কারণ একসময় ‘ইষ্টি কুটুম’ সিরিয়ালে দেখানো হয়েছিল আদিবাসী সম্প্রদায়ের গুরুত্বকে। এছাড়া তিনি প্রশংসা করেন ‘বাংলা মিডিয়াম’ থেকে শুরু করে ‘অনুরাগের ছোঁয়া’, ‘জগদ্ধাত্রী’, ‘নিম ফুলের মধু’ ইত্যাদির। বিশেষ করে সব্যসাচী চৌধুরীর প্রশংসাও শোনা যায় তাঁর গলায়।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.