Summer Gateway: আপনি যদি গ্রীষ্মে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন তবে এই ভ্রমণ গন্তব্যগুলি আরও ভালো বিকল্প হবে

Summer Gateway: আপনিও যদি পাহাড়ি জায়গা পছন্দ করেন, তাহলে এই গ্রীষ্মে এই ভ্রমণ গন্তব্যগুলি যেতে ভুলবেন না

হাইলাইটস:

  • কেরালার পশ্চিম ঘাটে অবস্থিত, পোনমুডি হল তিরুবনন্তপুরম জেলার একটি শান্ত পাহাড়ি স্থান
  • লাচুং সিকিমে অবস্থিত, যা আপনার গ্রীষ্মকালীন ছুটিকে স্মরণীয় করে তুলবে

Summer Gateway: ক্রমবর্ধমান তাপ থেকে স্বস্তি পেতে, লোকেরা প্রায়শই ভ্রমণের জন্য একটি পাহাড়ি স্টেশনে যেতে চায়। যদিও অনেক হিল স্টেশন আছে যেখানে আপনি যেতে পারেন, কিন্তু আমরা আপনাকে এমন কিছু অফবিট জায়গার কথা বলতে যাচ্ছি যেখানে আপনি ভিড়ের মুখোমুখি না হয়েই খুব আরাম ও মজার সাথে আপনার ছুটি উপভোগ করতে পারবেন। গ্রীষ্মের জন্য কিছু গ্রীষ্মকালীন ছুটির গন্তব্যগুলি জানুন।

লাচুং

লাচুং সিকিমে অবস্থিত, যা আপনার গ্রীষ্মকালীন ছুটিকে স্মরণীয় করে তুলবে। এখানে যেতে প্রথমে সিকিমের রাজধানী গ্যাংটক যান এবং তারপর সেখান থেকে লাচুং এর উদ্দেশ্যে রওনা হন। সরাসরি লাচুং যাওয়া কিছুটা ক্লান্তিকর হতে পারে। এখানকার সুন্দর উপত্যকা এবং মনোরম আবহাওয়া আপনার মন জয় করবে এবং সেখান থেকে ফিরে আসতে আপনার মনে হবে না। এখানে আপনি ট্রেকিং করতে পারেন এবং লাচুং নদীর সুন্দর দৃশ্য উপভোগ করতে পারেন। এখানে স্থানীয় জীবন উপভোগ করতে, আপনি হোম স্টে বিকল্পটিও বেছে নিতে পারেন, যা আপনার যাত্রাকে আরও মজাদার করে তুলবে।

তীর্থন ঘাঁটি 

এটি হিমাচল প্রদেশে অবস্থিত। আপনি আপনার বন্ধু বা পরিবারের সাথে মানসম্পন্ন সময় কাটাতে এই জায়গায় আসতে পারেন। এখানে আপনি নদী ক্রসিং, হাইকিং এবং ক্যাম্পিং এর মত মজার ক্রিয়াকলাপগুলিতে অংশগ্রহণ করতে পারেন। এছাড়াও, আপনি যদি চান, আপনি গ্রেট হিমালয়ান ন্যাশনাল পার্ক পরিদর্শন করতে পারেন।

পোনমুডি, কেরালা

কেরালার পশ্চিম ঘাটে অবস্থিত, পোনমুডি হল তিরুবনন্তপুরম জেলার একটি শান্ত পাহাড়ি স্থান। ত্রিভান্দ্রম থেকে পোনমুডি পর্যন্ত রুটে প্রায় ২২টি বাঁক রয়েছে, তাই আপনি যদি দুঃসাহসিক রোড ট্রিপের পরিকল্পনা করেন তবে আপনি পোনমুডি পর্যন্ত গাড়ি চালানোর পরিকল্পনা করতে পারেন। এছাড়াও পোনমুডি তার ট্রেকিং এবং হাইকিং স্পটগুলির জন্যও পরিচিত। আপনি এখানে থাকাকালীন আপনি কাল্লার মেইন রোড থেকে ৩ কিমি দূরে মীনমুট্টি জলপ্রপাত দেখতে পাবেন। এ ছাড়া পেপ্পারা বন্যপ্রাণী অভয়ারণ্যে যাওয়াও একটি ভালো ধারণা হতে পারে।

নৌকুছিয়াতল

উত্তরাখণ্ডের ভীমতাল এবং নৈনিতালের মধ্যে অবস্থিত এই জায়গাটিতে খুব কম লোকই যান, কারণ প্রায়শই তাদের পুরো মনোযোগ নৈনিতালে যাওয়ার দিকে থাকে। এখানে আপনি সুন্দর পাহাড়ের দৃশ্যের পাশাপাশি বোটিং এবং প্যারাগ্লাইডিং এর মত ক্রিয়াকলাপ উপভোগ করতে পারেন। এছাড়াও, আপনি চাইলে এখানকার সুন্দর দৃশ্যগুলি দেখে কোনও উদ্বেগ ছাড়াই বিরতিতে যেতে পারেন।

We’re now on WhatsApp- Click to join

চকরাতা

উত্তরাখণ্ডের নাম শুনলেই মুসৌরি, নৈনিতালের মতো বিখ্যাত জায়গার কথা প্রায়ই মাথায় আসে, কিন্তু আপনি যদি এমন জায়গায় একই রকম মজা করতে পারেন যেখানে আপনাকে মানুষের কোলাহলের সম্মুখীন হতে হবে না। এখানে আপনি স্কিইং, র‌্যাপেলিং, টাইগার ফল দেখতে এবং স্থানীয় খাবার উপভোগ করার মতো ক্রিয়াকলাপ করতে পারেন।

খাজ্জিয়ার

হিমাচল প্রদেশের ডালহৌসি থেকে প্রায় ২৪ কি.মি. ১৫০০ মিটার দূরত্বে অবস্থিত খাজ্জিয়ার সৌন্দর্য ভাষায় বর্ণনা করা বেশ কঠিন। এই জায়গাটি ভারতের মিনি সুইজারল্যান্ড নামেও পরিচিত। এখানে শ্বাসরুদ্ধকর দৃশ্য ছাড়াও ঘোড়ায় চড়া, প্যারাগ্লাইডিং এবং ট্রেকিং করা যায়। আপনি যদি কিছু করতে না চান এবং প্রকৃতির সৌন্দর্যে হারিয়ে যেতে চান তবে খাজ্জিয়ার আপনার জন্য সেরা গন্তব্য।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.