Holi Travel Destination: দোলের ছুটিতে ঘুরে আসুন পাইনের জঙ্গলে, ঝর্নার জলে পা ডুবিয়েই আপনার সময় কেটে যাবে

Holi Travel Destination: দোলের ছুটিতে পরিবার ও প্রিয়জনকে সঙ্গে নিয়ে ঘুরে আসতে পারেন সিঙ্গালিলার মাজুয়া জঙ্গল থেকে

হাইলাইটস:

  • সিঙ্গালিলার মাজুয়া জঙ্গলের মনোরম পরিবেশে রাত্রিবাস আপনাকে এক অসাধারণ অভিজ্ঞতার সাক্ষী করে রাখবে
  • সারাদিন বয়ে চলা ঝরনার শব্দে মন আর মেজাজ দুটোই জুড়িয়ে যাবে তা তো বলাই বাহুল্য
  • এখানকার অ্যাডভেঞ্চার আপনার মন কাড়বেই

Holi Travel Destination: পাহাড়ি পাইনের জঙ্গলে ঝরনার ঠান্ডা জলে পা ঝুলিয়ে সময় কাটানোর সুযোগ হয়েছে কখনও? ছোট ছোট কাঠের কটেজে রাত্রি যাপন। আর ঝরনার পাশেই ক্যাম্প ফায়ার করে ঝিঁঝিঁ পোকার ডাক শোনা। এখানকার অ্যাডভেঞ্চার পর্যটকদের মন কাড়বেই।

We’re now on WhatsApp – Click to join

দোলের ছুটিতে পরিবার ও প্রিয়জনকে সাথে নিয়ে ঘুরে আসতে পারেন সিঙ্গালিলার মাজুয়া জঙ্গল থেকে৷ এখানকার মনোরম পরিবেশে কটেজে রাত্রিবাস আপনাকে এক অসাধারণ অভিজ্ঞতার সাক্ষী করে রাখবে।

সারাদিন বয়ে চলা ঝরনার শব্দে মন আর মেজাজ দুটোই জুড়িয়ে যাবে তা বলাই বাহুল্য। সেখানে বানানো হয়েছে ওই কাঠের কটেজগুলো। কটেজের পাশ দিয়েই বয়ে গিয়েছে ঝরনাটি। সেখানে বসেই কখন যে সকাল থেকে রাত হয়ে যাবে বুঝতেই পারবেন না আপনি।

সিঙ্গালিলার মাজুয়া জঙ্গল যেতে হলে নিউ জলপাইগুড়ি রেলস্টেশন থেকে শেয়ার গাড়ি করে সোজা পৌঁছে যেতে হবে দার্জিলিং। তাতে মাথাপিছু খুব বেশি হলে ৬০০ থেকে ৮০০ টাকা খরচ হবে। দার্জিলিং থেকে সিঙ্গালিলার দূরত্ব খুব একটা বেশি নয়। সেখান থেকেও ছোট গাড়ি ভাড়া করে পৌঁছে যাওয়া যাবে সিঙ্গালিলার মাজুয়া জঙ্গলে। তাতে খরচ হবে মাথাপিছু ৩০০ টাকার মতো।

সেখানকার উডেন কটেজে থাকার খরচ মাথাপিছু দুই থেকে আড়াই হাজার টাকা। তবে দোলের সময় চাহিদা বেশি থাকে, তাই আগে থেকে বুকিং করে রাখাই ভালো। বন দফতরের ওয়েবসাইট থেকে সরাসরি এই কটেজগুলি বুকিং করা যায়। একটি কটেজে দুই থেকে চারজন ভালোভাবে থেকে যেতে পারবেন।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.