Best Time to Visit Jim Corbett: জিম করবেট দেখার সেরা সময় কখন? একটি সম্পূর্ণ ভ্রমণ গাইড সম্পর্কে জেনে নিন

Best Time to Visit Jim Corbett: জিম করবেট দেখার সেরা সময় কখন? আপনার চেকলিস্ট প্রস্তুত রাখুন

হাইলাইটস:

  • আপনি যদি হিমালয়, তৃণভূমি এবং বিভিন্ন প্রাণীর উপর ঘন জঙ্গলযুক্ত পাহাড়ের সাক্ষী হওয়ার জন্য একটি দুর্দান্ত আকর্ষণ খুঁজছেন।
  • সরাসরি জিম করবেট ন্যাশনাল পার্কে যান যেখানে বিশ্ব মহাবিশ্বের লুকানো ধন দেখতে আসে।
  • বিপন্ন প্রাণীদের সাথে দেখা করতে সেখানে যান, মহান শান্তি, মনোরম আবহাওয়া, আকর্ষণীয় উদ্ভিদ এবং প্রাণীজগত, দুঃসাহসিক কার্যকলাপ এবং আরও অনেক কিছু।

Best Time to Visit Jim Corbett: আপনি যদি হিমালয়, তৃণভূমি এবং বিভিন্ন প্রাণীর উপর ঘন জঙ্গলযুক্ত পাহাড়ের সাক্ষী হওয়ার জন্য একটি দুর্দান্ত আকর্ষণ খুঁজছেন। সরাসরি জিম করবেট ন্যাশনাল পার্কে যান যেখানে বিশ্ব মহাবিশ্বের লুকানো ধন দেখতে আসে। বিপন্ন প্রাণীদের সাথে দেখা করতে সেখানে যান, মহান শান্তি, মনোরম আবহাওয়া, আকর্ষণীয় উদ্ভিদ এবং প্রাণীজগত, দুঃসাহসিক কার্যকলাপ এবং আরও অনেক কিছু। এটি নয়াদিল্লি থেকে প্রায় ২৬৫ কিলোমিটার দূরে। এখানে জিম করবেট দেখার সঠিক সময় কখন?

জিম করবেট জাতীয় পার্ক পরিদর্শন করার এই পাঁচটি কারণ আপনাকে রাস্তায় আঘাত করার জন্য সঠিক অনুপ্রেরণা দেবে:

১. উদ্ভিদ এবং প্রাণী সমৃদ্ধ:

বিশ্বের প্রশস্ত জাতীয় উদ্যানগুলির মধ্যে একটি, জিম করবেট ৫২১ বর্গ কিলোমিটারেরও বেশি এলাকা জুড়ে বিস্তৃত। এটি উত্তরাখণ্ডের নৈনিতাল জেলায় অবস্থিত। জিম করবেটকে পাঁচটি অঞ্চলে বিভক্ত করা হয়েছে যার নাম ঝিকালা, ঝিরনা, সোনানদী, ডোমুন্ডা এবং ব্রিজানি। তারা উদ্ভিদ এবং প্রাণীজগতের কারণে প্রচুর পর্যটকদের আকর্ষণ করে।

২. শান্তি অনুভব করার জন্য একটি ভালো জায়গা:

এই জায়গাটা শান্তিতে ভরপুর। শহরের জীবনের কোনো তাড়াহুড়ো নেই, আপনি এখানে কোনো চিন্তা ছাড়াই আপনার চিন্তায় ডুব দিতে পারেন।

৩. রাজা নিজেই দেখা করুন:

আপনি জঙ্গলের রাজার সাথে দেখা করতে পারবেন। সিংহ দেখতে হলে আপনাকে ঝিকালা অঞ্চলে যেতে হবে। এখানে একটি জায়গা বুক করা খুবই গুরুত্বপূর্ণ, সারা দেশ থেকে মানুষ এখানে সিংহ এবং বাঘ দেখতে আসে।

৪. জঙ্গল সাফারি:

জঙ্গল সাফারির ক্ষেত্রে অনেকগুলি বিকল্প রয়েছে। জিপ রাইডস, হাতি চড়া হল কিছু উত্তেজনাপূর্ণ রাইড যা এই স্থানের সৌন্দর্যের সাক্ষী হতে অন্বেষণ করা যেতে পারে যা আপনাকে বিস্মিত করে রাখবে।

৫. বহিরাগত রিসর্ট:

জিম করবেটের রিসর্টগুলি পাহাড়ে অবস্থিত যা আপনার জানালা থেকে নিখুঁত ভিউ দেবে। সূর্যাস্ত এবং সূর্যোদয় দেখার জন্য একটি ট্রিট।

জিম করবেট মজাদার এবং দুঃসাহসিক কার্যক্রমও অফার করে। আপনি এলাকায় র‌্যাপেলিং, রিভার ক্রসিং, স্লিদারিং এবং ফ্রিফল ফিল্মি স্টান্ট করতে পারেন।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.