Yuzvendra Chahal’s IPL Record: আইপিএলে মাইলস্টোন ছুঁলেন যুজবেন্দ্র চাহাল! বিশ্বের প্রথম বোলার হিসেবে আইপিএলে উইকেটের ডাবল সেঞ্চুরি পূরণ করলেন তিনি

Yuzvendra Chahal’s IPL Record: মুম্বই ইন্ডিয়ান্সের মহম্মদ নবিকে আউট করে আইপিএলে ইতিহাস গড়েন যুজবেন্দ্র চাহাল

 

হাইলাইটস:

  • আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ২০০ উইকেট নিলেন রাজস্থানের তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল
  • ইউজি চাহালের পর দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন ডোয়েন ব্র্যাভো ও পীযূষ চাওলা
  • তবে শুধু আইপিএলেই নয়, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটেও ভারতের হয়ে সব থেকে বেশি ৯৬টি উইকেট সংগ্রহ করেছেন যুজবেন্দ্র চাহাল

Yuzvendra Chahal’s IPL Record: সোমবার জয়পুরে মুম্বই ইন্ডিয়ান্সের বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে দুর্দান্ত এক মাইলস্টোন গড়লেন যুজবেন্দ্র চাহাল। মুম্বই ইন্ডিয়ান্সের আফগান তারকা মহম্মদ নবির উইকেট নেওয়া মাত্রই এমন এক মাইলস্টোন ছুঁলেন ইউজি চাহাল, যা বিশ্বের অন্য কোনও বোলারের নেই। বিশ্বের প্রথম বোলার হিসেবে আইপিএলে বিরল ডাবল সেঞ্চুরি করেন এই তারকা লেগ স্পিনার।

আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ২০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন যুজবেন্দ্র চাহাল। ১৫৩টি আইপিএল ম্যাচ খেলে ১৫২টি ইনিংসে বল করে উইকেট নেওয়ার ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। মুম্বাইয়ের মহম্মদ নবি হলেন আইপিএলে ইউজি চাহালের ২০০তম শিকার।

We’re now on WhatsApp – Click to join

সোমবার সোয়াই মান সিং স্টেডিয়ামে টস হেরে প্রথমে বল করে রাজস্থান রয়্যালস। প্রথম ইনিংসের অষ্টম ওভারে প্রথমবার বল করতে আসেন চাহাল। আর নিজের প্রথম ওভারেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যান তিনি। ৭.৩ ওভারে চাহালের বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে আউট হন মহম্মদ নবি। এর সাথেই আইপিএলের সর্বকালীন ইতিহাসে জায়গা করে নেন ইউজি। প্রথম এমন কীর্তি গড়ার রেকর্ড সর্বদা চাহালের নামে লেখা থাকবে।

আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি উইকেট শিকারের রেকর্ড আগে থেকেই চাহালের দখলে রয়েছে। সব থেকে বেশি উইকেটের নিরিখে চাহালের পর দ্বিতীয় স্থানে রয়েছেন ডোয়েন ব্র্যাভো। তিনি ১৬১টি ম্যাচ খেলে ১৫৮টি ইনিংসে বল করে ১৮৩টি উইকেট নিয়েছেন। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভারতের আর এক স্পিনার পীযূষ চাওলা।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কালকের ম্যাচে যুজবেন্দ্র চাহাল ৪ ওভার বল করে ৪৮ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। কিন্তু শুধু আইপিএলেই নয়, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটেও ভারতের হয়ে সব থেকে বেশি ৯৬টি উইকেট সংগ্রহ করেছেন যুজবেন্দ্র চাহাল। সার্বিকভাবে ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে টি-২০ ক্রিকেটে সাকুল্যে ৩৪৯টি উইকেট শিকার করেছেন যুজবেন্দ্র চাহাল। আর ১টি উইকেট নিতে পারলেই চাহাল টি-২০ ক্রিকেটে ৩৫০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলতে পারবেন।

ক্রিকেট দুনিয়ার সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.