CSK vs RCB IPL 2024 Match Prediction: নতুন ভূমিকায় ধোনি, বিরাটের প্রত্যাবর্তন, চিপকের পিচে আরসিবির চ্যালেঞ্জ

CSK vs RCB IPL 2024 Match Prediction: সরকারি ভাবে টিম লিস্টে ধোনির নামের পাশে আর ক্যাপ্টেন লেখা না থাকলেও দলের আসল লিডার ‘থালা’ই, বলছেন ভক্তরা

 

হাইলাইটস:

  • আর চেন্নাই সুপার কিংসের অধিনায়কের ভূমিকায় দেখা যাবে না ধোনিকে
  • দলের অধিনায়ক হিসেবে ঋতুরাজ গায়কোয়াড়কে এগিয়ে দিলেন ধোনি
  • আজ আইপিএল ২০২৪-এর প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে সিএসকে ও আরসিবি, ম্যাচ সংক্রান্ত খুঁটিনাটি তথ্য জেনে নিন

Chennai Super Kings vs Royal Challengers Bengaluru Preview: অনেকে বলছেন, চেন্নাইয়ের নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন ধোনি। আসলে যা বলা উচিত, তা হল ঋতুরাজ গায়কোয়াড়কে এগিয়ে দিলেন ধোনি। সরকারি ভাবে টিম লিস্টে ধোনির নামের পাশে আর ক্যাপ্টেন লেখা থাকবে না, টস করতেও তিনি আসবেন না। কিন্তু লিডার সব সময়ই লিডার থাকবেন, চেন্নাই ফ্যানেদের প্রিয় ‘থালা’।

‘থালা’র নতুন ভূমিকা সম্পর্কে যেটুকু অনুমান, ঠিক যেমন ভারতীয় দলে বিরাট কোহলির ক্ষেত্রে করেছিলেন এখানেও হয়তো তেমনটাই করবেন। চেন্নাই সুপার কিংসের দ্বায়িত্ব তুলে দিলেন ঋতুরাজ গায়কোয়াড়ের কাঁধে। জাতীয় দলের অধিনায়ক বিরাট হলেও ধোনি টিমে থাকাকালীন তিনিই ছিলেন দলের লিডার। তাঁর প্রিয় ‘চিকুকে’ পরামর্শ দিতেন, বিরাটের সঠিক মনে হলে, তা মেনে সিদ্ধান্ত নিতেন। চেন্নাইয়ের ক্ষেত্রেও ধোনি-ঋতুরাজ সেই কেমিস্ট্রি দেখার অপেক্ষায় রয়েছেন ধোনি তথা চেন্নাই ভক্তরা।

We’re now on WhatsApp – Click to join

আজ থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) নতুন মরসুম। ধোনি-ঋতুরাজদের চেন্নাই মুখোমুখি হচ্ছে বিরাট- ফাফ ডুপ্লেসির আরসিবি। আজ বিরাটের জন্য বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। খেলা হবে চেন্নাইয়ের চিপকের মাঠে। যেখানের পিচ স্পিনারদের স্বর্গ। কিন্তু বিরাট, ডুপ্লেসি দু-জনই গতিময় পিচে খেলতে পছন্দ করেন। গতবারে আরসিবির এই ওপেনিং জুটি দারুণ সাফল্য পেয়েছেন। নতুন মরশুমের প্রথম ম্যাচ তাদের কাছে চ্যালেঞ্জিং হতে পারে। ডুপ্লেসির প্রাক্তন টিম চেন্নাই। চিপকের পরিবেশ পরিস্থিতি তাঁর ভালোই জানা।

বিরাট কোহলি বেশ কিছুদিন মাঠের বাইরে ছিলেন। কিছুটা ব্রেক নিয়েছিলেন। জানুয়ারিতে শেষ বার প্রতিযোগিতা মূলক ক্রিকেটে তাঁকে দেখাগেছিল। কোহলির কাছে এ বারের আইপিএলের সব দিক থেকেই গুরুত্ব রয়েছে। আইপিএলের জন্মলগ্ন থেকে খেললেও ট্রফি জেতার স্বাদ পাননি। এ বার উইমেন্স প্রিমিয়ার লিগের ট্রফি এনেছে আরসিবি। আর সেই সঙ্গে বিরাটদের দায়িত্বও যেন আরও বেড়ে গেছে। পাশাপাশি বিরাটের কাছে বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাওয়ার দৌড়ে টিকে থাকারও লড়াই এই ট্যুর্নামেন্ট। কিন্তু চিপক স্টেডিয়ামের পিচে সবুজ আভা শুধুই যদি দেখানোর জন্য হয়!

দলগত দিক থেকে বলতে গেলে চেন্নাই সুপার কিংস অনেকটাই ব্যালান্সড টিম। ওপেনিংয়ে ঋতুরাজের সঙ্গে দেখা যেতে পারে রাচিন রবীন্দ্রকে। তিন নম্বরে রাহানের মতো অভিজ্ঞ ব্যাটার রয়েছেন। তবে চেন্নাই টিমে পার্থক্য তৈরী করে দিতে পারেন শিবম দুবে। গত বার শুধু ব্যাটিংয়ে দলের কাজে লেগেছিলেন। সামান্য চোটের কারণে বল হাতে দেখা যায়নি। তবে এ মরসুমে হয়তো অলরাউন্ডার শিবমকেই পাওয়া যাবে।

অপরদিকে আরসিবির ব্যাটিং বিভাগ মূলত টপ থ্রি নির্ভরশীল। বিরাট, ডুপ্লেসি, ম্যাক্সওয়েল দ্রুত সাজঘরে ফিরে গেলে মিডল অর্ডারে হাল ধরার ব্যাটারের অভাব। দীনেশ কার্তিক সেই দায়িত্বটা নিতে পারবেন কিনা সেটাই দেখার। বোলিংয়ের মহম্মদ সিরাজের সঙ্গে দেখা যেতে পারে বিদেশি পেসার আলজারি জোসেফকে। সঙ্গে রয়েছেন অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। আরসিবির অন্যতম সমস্যা তাঁদের ভালো মানের স্পিনার নেই। তাই গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও নজর থাকবে।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.