Suvendu Adhikari: অ্যালকেমিস্ট চিটফান্ড কাণ্ডে এবার ইডির তলব মন্ত্রী অরূপ বিশ্বাসকে! বড়সড় বোমা ফাটালেন শুভেন্দু অধিকারী

Suvendu Adhikari: অ্যালকেমিস্ট চিটফান্ড কাণ্ড নিয়ে ফের নড়েচড়ে বসলো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

 

হাইলাইটস:

  • চিটফান্ড কাণ্ডে ইডির তলব মন্ত্রী অরূপ বিশ্বাসকে
  • এর মামলায় অনেক দিন আগেই গ্রেফতার হয়েছে সংস্থার কর্ণধার কে ডি সিংকে
  • তবে নিজের পুরোনো দলের বিরুদ্ধে বড়সড় অভিযোগের বোমা পাঠালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

Suvendu Adhikari: একদিকে যেমন সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত তৃণমূল নেতা শাহজাহান শেখকে আজ বৃহস্পতিবার ভোরে গ্রেফতার করেছে পুলিশ, তেমনই অন্যদিকে রাজ্যের আরও এক হেভিওয়েট মন্ত্রীকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

We’re now on WhatsApp – Click to join

অ্যালকেমিস্ট চিটফান্ড কাণ্ডে এবার রাজ্যের হেভিওয়েট মন্ত্রী অরূপ বিশ্বাসকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি তলব করেছে। এই প্রসঙ্গে বিস্ফোরক দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বুধবার গান্ধী মূর্তির পাদদেশে সন্দেশখালি ইস্যুতে দলীয় ধর্না অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি করেন, “২০১৪ সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের ৪২ জন প্রার্থীর মধ্যে প্রায় ৪০ জন প্রার্থীই কে ডি সিংয়ের এই সংস্থার কাছ থেকে ৭৫ লক্ষ থেকে ১ কোটি টাকা করে নিয়েছিলেন। সেই সময় একমাত্র আমি ও আমার পিতা শিশির অধিকারী সেই টাকা নিইনি।”

সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু অধিকারী এও বলেন যে, “লোকসভা ভোটের প্রচারের খরচ এবং বিজেপি প্রার্থীদের পরাজিত করার জন্যই নাকি তৎকালীন তৃণমূলের দাপুটে নেতা মুকুল রায়ের মাধ্যমেই সেই টাকা বন্টন করা হয়েছিল তৃণমূল প্রার্থীদের মধ্যে।” প্রসঙ্গত, সম্প্রতি অ্যালকেমিস্ট চিটফান্ড মামলার তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এই মামলায় এবার তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতা এবং রাজ্যের হেভিওয়েট মন্ত্রী অরূপ বিশ্বাসকে তলব করেছে ইডি৷ সূত্রের খবর, তাঁকে দিল্লিতে ইডির হেড অফিসে তলব করা হয়েছে।

যদিও রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস ইডির কাছ থেকে কিছুটা সময় চেয়েছেন বলেই জানা গিয়েছে৷ অ্যালকেমিস্ট চিটফান্ড মামলায় অনেক দিন আগেই গ্রেফতার করা হয় প্রাক্তন তৃণমূলের রাজ্যসভার সাংসদ এবং সংস্থার কর্ণধার কে ডি সিংকে। এই মামলায় বেশ কয়েকদিন আগে মুকুল রায়কেও জিজ্ঞাসাবাদ করেছে ইডি৷

তবে তৃণমূল কংগ্রেস সূত্রে অবশ্য দাবি করা হচ্ছে, “আসন্ন লোকসভা নির্বাচনের আগে শাসকদলকে চাপে ফেলতেই দলের হেভিওয়েট নেতাকে তলব করা হচ্ছে৷” এ সবই রাজনৈতিক প্রতিহিংসা বলে দাবি তৃণমূলের। আর এ সবের মধ্যেই নিজেরই পুরোনো দলের বিরুদ্ধে এবার এক বড়সড় অভিযোগের বোমা পাঠালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.