Suvendu Adhikari: বড় প্রতিশ্রুতি শুভেন্দুর! ২০২৬ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে ৫ হাজার টাকা করে ‘সংগ্রামী ভাতা’ দেবে বিজেপি

Suvendu Adhikari: তবে কারা পাবেন সেই ভাতা?

 

হাইলাইটস:

  • লোকসভা ভোটের আগেই আগামী বিধানসভা ভোটের প্রতিশ্রুতি দিলেন শুভেন্দু
  • বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে ৫ হাজার টাকা করে ‘সংগ্রামী ভাতা’ দেবে তারা
  • কিন্তু কারা পাবেন সেই ভাতা, তাও জানালেন তিনি

Suvendu Adhikari: আর মাত্র কিছুদিন পড়েই শুরু হতে চলেছে লোকসভা নির্বাচন ২০২৪। এদিকে লোকসভা নির্বাচন আবহের মধ্যেই আগামী ২০২৬ সালের বিধানসভা নির্বাচনের জন্য প্রতিশ্রুতি দিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপি রাজ্যের ক্ষমতায় এলে ‘সংগ্রামী ভাতা’ দেওয়ার আশ্বাস দিলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

We’re now on WhatsApp – Click to join

মঙ্গলবার অর্থাৎ গতকাল নন্দীগ্রামের হরিপুরে বিজেপির বুথ স্তরের কর্মীদের নিয়ে এক সভার আয়োজন করেছিল বিজেপি। আর সেই সভার নেতৃত্ব দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিকে সেই সভা থেকে ‘সংগ্রামী ভাতা’র প্রতিশ্রুতি দিলেন তিনি। এমনকি তিনি জানিয়ে দিলেন সংগ্রামী ভাতার আওতায় কত টাকা করে সাম্মানিক দেওয়া হবে।

শুভেন্দু জানালেন, বিজেপি বাংলায় ক্ষমতায় এলে ৫ হাজার টাকা করে ‘সংগ্রামী ভাতা’ দেওয়া হবে। তবে কারা পাবেন এই ভাতা, সে কথাও এদিনের সভা থেকে স্পষ্ট করে দেন তিনি। বিরোধী দলনেতা জানান, মিথ্যা মামলায় যারা জেলে গিয়েছেন, তাদের জন্যই বিজেপির তরফে এই উদ্যোগ বলে বার্তা শুভেন্দুর। দলীয় কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘যতজনকে মিথ্যা মামলায় জেল খাটিয়েছে… বিজেপি সরকার বাংলার ক্ষমতায় এলে তাদের সবাইকে সংগ্রামী ভাতা দেওয়া হবে। প্রত্যেককে ৫ হাজার টাকা করে ভাতা দেব আমরা।’ একইসঙ্গে রাজ্য পুলিশের উদ্দেশ্যেও কড়া বার্তা দিয়ে বললেন, ‘যে তদন্তকারী অফিসাররা মিথ্যা রিপোর্ট দিয়ে এদের গ্রেফতার করে জেলে ঢুকিয়েছেন, তাঁদের নাম লেখা থাকল।’ শুভেন্দুর স্পষ্ট বক্তব্য, এটা কিন্তু কোনও হুঁশিয়ারি নয়, এটা সতর্কবার্তা।

তবে শুভেন্দু অধিকারীর এই প্রতিশ্রুতিকে কটাক্ষ করতে ছাড়ছে না রাজ্যের শাসক দল তৃণমূল শিবির। তৃণমূল নেতা কুণাল ঘোষও কটাক্ষ করেছেন শুভেন্দু অধিকারীকে। একইসঙ্গে, নির্বাচনী আচরণবিধি চলাকালীন ভাতার প্রতিশ্রুতি দেওয়া নিয়েও প্রশ্ন তুলেছে তৃণমূল। জাতীয় নির্বাচন কমিশন যাতে বিষয়টি দেখে, সেই আর্জিও জানিয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.