Rajnath Singh: “পাকিস্তানে ঢুকে মারবো”, পাকিস্তানে আশ্রিত জঙ্গিদের নিকেশ করা প্রসঙ্গে প্রধানমন্ত্রীর সুরে সুর মেলালেন প্রতিরক্ষা মন্ত্রীও

Rajnath Singh: জঙ্গি দমনে কড়া ভারত সরকার

 

হাইলাইটস:

  • পাকিস্তানে আশ্রিত জঙ্গিদের নিকেশ করা নিয়ে এবার প্রধানমন্ত্রীর মতোই একই সুর দেখা গেল প্রতিরক্ষা মন্ত্রীর গলাতেও
  • তিনিও বললেন, “পাকিস্তানে ঢুকে মারবো”
  • আর কি বললেন তিনি?

Rajnath Singh: সম্প্রতি বিহারের জামুই এবং রাজস্থানের চুরুর জনসভা থেকে পাকিস্তানের বিরুদ্ধে একটি মন্তব্য করেন। তিনি বলেন, ভারতে যদি আবারও জঙ্গি হামলা হয় তবে প্রয়োজনে প্রতিবেশীদের ঘরে ঢুকে জঙ্গি নিকেশ করবে ভারত। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুরে সুর মেলালেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ।

We’re now on WhatsApp – Click to join

শুক্রবার অর্থাৎ গতকাল এক মিডিয়া ইন্টারভিউতে রাজনাথ সিংহ বলেন, ‘‘যদি জঙ্গিরা ভারতে হামলা চালিয়ে পাকিস্তানে পালিয়ে যায়, তা হলে আমরা ওদের শেষ করার জন্য পাকিস্তানে ঢুকে মারব।’’ তিনি আরও বলেন, ‘‘প্রতিবেশী দেশগুলির সঙ্গে ভারত সবসময় সুসম্পর্ক বজায় রাখতে চায়।…কিন্তু কেউ যদি ভারতকে বারবার চোখ রাঙায়, ভারতের মাটিতে এসে জঙ্গিমূলক কাজ করার চেষ্টা করে, তাহলে আমরা তাদের কোনওভাবেই রেহাই দেব না।’’

উল্লেখ্য, সম্প্রতি বিহারের জামুই এবং রাজস্থানের চুরুর জনসভা থেকে জঙ্গি দমনে একই মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার সেই একই মন্তব্য করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ। গত বৃহস্পতিবার ব্রিটেনের এক সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, ২০২০ সাল থেকে পাকিস্তানেr সীমান্তে ঢুকে প্রায় ২০ জন জঙ্গিকে খতম করেছে ভারত। আর ঠিকই তার পরেই দেশের প্রতিরক্ষা মন্ত্রীর এহেন মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন আন্তর্জাতিক রাজনৈতিক মহলের একাংশ।

তবে যদিও শুক্রবারই ভারতের বিদেশ মন্ত্রকের তরফে ব্রিটিশ সংবাদমাধ্যমের ওই দাবি সরাসরি খারিজ করা হয়েছে। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর গতকাল বলেন, ‘‘এমন অভিযোগ পুরোপুরিই মিথ্যা এবং বিদ্বেষমূলক।’’ প্রসঙ্গত, এই বছরের শুরুতে পাকিস্তান দাবি করেছিল, তাদের মাটিতে ২ জন নাগরিকের হত্যার সঙ্গে ভারতীয় গোয়েন্দারাই জড়িত রয়েছেন। তবে সে সময়ও ভারতের পাল্টা দাবি ছিল, ‘মিথ্যা এবং বিদ্বেষপূর্ণ’ প্রচার চালাতেই ভারতের নামে মিথ্যে কথা বলছে পাকিস্তান।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.