PM Narendra Modi: বিজেপি তহবিলে ২০০০ টাকা আর্থিক অনুদান দিলেন প্রধানমন্ত্রী মোদী, বাকিদেরও অনুদান দিতে অনুরোধ করলেন

PM Narendra Modi: ১লা মার্চ থেকে বিজেপি অর্থ সংগ্রহ কর্মসূচি শুরু হয়েছে

 

হাইলাইটস:

  • ইতিমধ্যেই কোমর বেঁধে লোকসভা নির্বাচনের প্রচারের কাজে নেমে পড়েছে শাসক-বিরোধী সমস্ত দল
  • তবে প্রচারের পাশাপাশি নির্বাচনের জন্য দরকার তহবিলেরও
  • আর সেই জন্যই বিজেপির দলীয় তহবিলে ২০০০ টাকা আর্থিক অনুদান দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

PM Narendra Modi: আর কয়েকমাস পরেই লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই কোমর বেঁধে প্রচারের কাজে নেমে পড়েছে শাসক-বিরোধী সমস্ত দল। তবে শুধু যে প্রচার করলেই হবে তা তো নয়, নির্বাচনের জন্য দরকার তহবিলেরও। আর সেই জন্যই বিজেপির দলীয় ফান্ডে ২০০০ টাকা আর্থিক অনুদান দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা নির্বাচনের আগে বাকিদেরও অনুদান দেওয়ার জন্য অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী।

We’re now on WhatsApp – Click to join

রবিবার মোদী নিজের এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করে লেখেন, সকলে যেন নমো অ্যাপের মাধ্যমে “ডোনেশন ফর নেশন বিল্ডিং” ক্যাম্পেনে অনুদান দেন। তিনি আরও লিখেছেন, “বিজেপিকে আর্থিক অনুদান দিয়ে এবং বিকশিত ভারত গড়ার উদ্যোগের অংশ হতে পেরে আমি ভীষণ খুশি। সকলকে আমি অনুরোধ করছি যে আপনারাও নমো অ্যাপের মাধ্যমে ডোনেশন ফর নেশন বিল্ডিং-এর অংশ হন।”

১লা মার্চ থেকে বিজেপি অর্থ সংগ্রহ কর্মসূচি শুরু হয়েছে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা তাতে প্রথম অনুদান দিয়েছেন। অনুদান হিসেবে তিনি ১ হাজার টাকা দেন। তিনিও এক্স মাধ্যমে পোস্ট করে এই আর্থিক অনুদানের কথা জানিয়েছেন।

এই প্রসঙ্গে বলে রাখা দরকার, নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, ২০২২-২৩ অর্থবর্ষে মোট ৭১৯ কোটি টাকা আর্থিক অনুদান সংগ্রহ করেছিল বিজেপি। তার আগের বছর ৬১৪ কোটি টাকা আর্থিক অনুদানের সংগ্রহ করেছিল বিজেপি। সেখানে ২০২২-২৩ অর্থবর্ষে কংগ্রেসের সংগৃহীত আর্থিক অনুদানের পরিমান ছিল ৭৯ কোটি টাকা। তার গত বছর অনুদানের অঙ্ক ছিল ৯৫.৪ কোটি টাকা।

গত নির্বাচন অবধি ইলেকটোরাল বন্ডের মাধ্যমে আর্থিক অনুদান পাওয়া গেলেও, এবারে সুপ্রিম কোর্ট ইলেকটোরাল বন্ড বাতিল করেছে। ফলে লোকসভা নির্বাচনের আগে দেশের রাজনৈতিক দলগুলি কীভাবে অর্থ সংগ্রহ করবে, তাও এখন প্রশ্নের মুখে পড়েছে।

লোকসভা নির্বাচন সংক্রান্ত সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.