PM Narendra Modi: সন্দেশখালি ইস্যুকে হাতিয়ার বানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বারাসতের সভাকে ‘জাতীয় মঞ্চ’ তৈরির পরিকল্পনা গেরুয়া শিবিরের

PM Narendra Modi: দেশের মহিলাদের ভোট টানতেই বিজেপির এই উদ্যোগ

 

হাইলাইটস:

  • আগামীকাল বারাসাতে প্রধানমন্ত্রীর মেগা সভা
  • এই সভার লাইভ সম্প্রচার হবে দেশের ৫,২৫৭ জায়গায়
  • লোকসভা নির্বাচনের আগে সন্দেশখালিকে জাতীয় ইস্যু করতে চাইছে গেরুয়া শিবির

PM Narendra Modi: গত ১লা এবং ২রা মার্চ ছিল বঙ্গ রাজনীতির জন্য বিশেষ দিন। কারণ এই দু-দিনেই ছিল লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভা। এবার ফের আরও একবার বঙ্গ সফরে আসতে চলেছেন তিনি। আগামীকাল ৬ই মার্চ বারাসতে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এবছরের তৃতীয় বড় জনসভা। শোনা যাচ্ছে, এদিনই তিনি হাওড়া স্টেশন মেট্রোর উদ্বোধনও করবেন।

We’re now on WhatsApp – Click to join

অপর দিকে সন্দেশখালি ইস্যু নিয়ে রাজ্যের শাসক দলকে কোনঠাসা করতে মরিয়া হয়ে উঠেছে বিজেপি। এবার সেই ইস্যুকেই জাতীয় ইস্যু করতে চাইছে গেরুয়া শিবির। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সভা দেশের মোট ৫,২৫৭টি জায়গায় লাইভ সম্প্রচারের পরিকল্পনাও নিয়েছে বিজেপি। কারণ লোকসভা নির্বাচনের আগে সন্দেশখালি ইস্যুকে সামনে রেখে বারাসতের সভা দিয়ে এ রাজ্যের পাশাপাশি দেশের নানা প্রান্তে মহিলাদের প্রধানমন্ত্রীর বক্তব্য শোনাতেই পদ্ম শিবিরের এই উদ্যোগ।

লোকসভা নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা করেনি জাতীয় নির্বাচন কমিশন। আর এদিকে সন্দেশখালি ইস্যুকে হাতিয়ার করে এ রাজ্যের পাশাপাশি ইতিমধ্যে জাতীয় স্তরেও প্রচার শুরু করে দিয়েছে পদ্ম শিবির। ‘বাংলার মহিলারা একবারেই সুরক্ষিত নয়’- বাংলার শাসক দলকে নিশানা করে বঙ্গ বিজেপির সঙ্গে সঙ্গে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকেও দেখা গেছে সন্দেশখালি নিয়ে বিভিন্ন বিবৃতি দিতে। ইতিমধ্যে সন্দেশখালি গিয়েছেন একাধিক পদ্ম শিবিরের শীর্ষ নেতারাও। আর এবার আগামীকাল বারাসাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাকে কেন্দ্র করে সন্দেশখালিতে মহিলাদের উপর অত্যাচারের অভিযোগকে সামনে রেখতে চাইছে বিজেপি। তাই শেষমুহূর্তের প্রস্তুতিও প্রায় তুঙ্গে। বিজেপির মহিলা মোর্চার পক্ষ জানানো হয়েছে, শুধুমাত্র পশ্চিমবঙ্গই নয়, গোটা দেশজুড়ে প্রধানমন্ত্রীর বারাসাতের বক্তব্য সরাসরি সম্প্রচারের পরিকল্পনা নেওয়া হয়েছে। লোকসভা নির্বাচনের আগে বারাসতে প্রধানমন্ত্রীর সভাকে ‘জাতীয় মঞ্চ’ বানানোর পরিকল্পনা নিয়েছে বিজেপি।

বিজেপি সূত্রের খবর, সারা দেশজুড়ে মোট ৫,২৫৭ জায়গায় মহিলাদের সংগঠিত করা হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্য শোনানোর জন্য। রাজনৈতিক মহল মনে করছে, সারা দেশের মহিলা ভোট টানতেই সন্দেশখালিকে হাতিয়ার করতে চলেছে গেরুয়া শিবির। ফলে আগামীকাল প্রধানমন্ত্রী কী বার্তা দেন সেদিকেই তাকিয়ে সারা দেশ।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.