Elephant Exercise: এলিফ্যান্ট ব্যায়াম সম্পর্কে বিস্তারিত জেনে নিন!

Elephant Exercise: ‘এলিফ্যান্ট ব্যায়াম’ কী এবং কতটা উপকারী?

হাইলাইটস:

  • ভারসাম্য এবং স্থিতিশীলতা উন্নত করুন
  • মূল শক্তি এবং অঙ্গবিন্যাস প্রান্তিককরণ

Elephant Exercise: ‘এলিফ্যান্ট ওয়াক’ ওয়ার্কআউটটি কিছুটা কল্পনাপ্রসূত মনে হতে পারে। এটি একটি স্ট্যাটিকলি-লোডেড এলপিএস। সাহিত্যের সর্বত্র স্বীকৃত অনেক শারীরিক ও মানসিক সুবিধা রয়েছে। এই প্রশিক্ষণ আপনার স্বাস্থ্যের জন্য সাহায্য করতে পারে এমন ৫টি উপায় জানুন।

মূল শক্তি এবং অঙ্গবিন্যাস প্রান্তিককরণ:

এলিফ্যান্ট ওয়াকের সময় ভারসাম্য, নিয়ন্ত্রণ এবং স্থিতিশীলতার জন্য মূল পেশীগুলি অপরিহার্য যার মধ্যে আমাদের পেট, তির্যক এবং নীচের পিঠ জড়িত। মূল অঙ্গবিন্যাসকে শক্তিশালী করার মাধ্যমে আরও স্বাভাবিক হয়ে ওঠে, মেরুদণ্ড আরও ভালো সমর্থন পায়, আপনি পিঠের ব্যথা উপশম করেন এবং ভালো ভঙ্গি বজায় রাখতে শিখেন। মূল পেশীগুলি একসাথে কাজ করে থামাতে এবং আন্দোলন শুরু করতে, শরীরের সঠিক প্রান্তিককরণ নিশ্চিত করতে এবং অসামঞ্জস্যগুলি এড়াতে সহায়তা করে।

ভারসাম্য এবং স্থিতিশীলতা উন্নত করুন:

এক পায়ে এলিফ্যান্ট ওয়াকের নড়াচড়া করা আপনার ইন্দ্রিয় ভারসাম্য, প্রোপ্রিওসেপশন এবং ভারসাম্য পরীক্ষা করার একটি ভালো উপায়। এই মুহুর্তে গোড়ালি, হাঁটু এবং নিতম্বের পেশীগুলি স্থিতিশীলতার পাশাপাশি ভারসাম্য সরবরাহ করার ক্ষমতাকে অনুকূল করে তোলে। বর্ধিত ভারসাম্য যা এটির সাথে আসে ফলস্বরূপ পতন কমিয়ে দেয় এবং এছাড়াও ক্রীড়া কর্মক্ষমতা (অ্যাথলেটিক্স) এবং শরীরের সঠিক নড়াচড়ার নিশ্চয়তা দেয়।

উন্নত গতিশীলতা এবং নমনীয়তা:

এলিফ্যান্ট ওয়াকে, পুনরাবৃত্ত নড়াচড়া যেমন সামনের দিকে, পিছনের দিকে, শরীরের বিভিন্ন অংশে পেশীগুলির নমনীয়তা এবং গতির পরিসরকে সরাসরি চ্যালেঞ্জ করে। এই ক্রিয়াকলাপটি, যা প্রতিদিন অনুশীলন করা হয়, যৌথ গতিশীলতা এবং সাধারণ গতিশীলতা বিশেষ করে নিতম্ব, কাঁধ এবং মেরুদণ্ডে গড়ে তুলতে সহায়তা করে। এই নমনীয়তা শুধুমাত্র আঘাতের ঝুঁকি কমাতে সাহায্য করে না বরং দৈনন্দিন জীবনে চলাফেরার দক্ষতা এবং আরামও বাড়ায়।

We’re now on WhatsApp- Click to join

আঘাত প্রতিরোধ:

টানটান পেশীগুলি ছিঁড়ে যাওয়ার বা চাপা হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। বারবার এলিফ্যান্ট ওয়াক আপনার হ্যামস্ট্রিং এবং পোস্টেরিয়র চেইন পেশীগুলিকে আলগা রাখার একটি ভালো উপায় এবং এইভাবে, কোনও খেলার আঘাতের সম্ভাবনা হ্রাস করে।

রক্ত সঞ্চালন বৃদ্ধি:

এলিফ্যান্ট ওয়াকের সক্রিয় বিদ্বেষপূর্ণ প্রকৃতি আপনাকে নীচের পা এবং লেজের হাড়ে রক্ত ​​​​সঞ্চালন দেয়। এই আরও দক্ষ রক্ত ​​সঞ্চালন পেশীগুলিতে আরও পুষ্টি সরবরাহ করতে দেয়, এইভাবে তাদের পুনরুদ্ধার করার পাশাপাশি সঞ্চালনের ক্ষমতাকে সর্বাধিক করতে সহায়তা করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.