Healthiest Breakfast: আপনার বাচ্চাকে স্বাস্থ্যকর প্রাতঃরাশ খাওয়ানোর জন্য ৪টি কৌশল জেনে নিন

Healthiest Breakfast: বাচ্চাদের জন্য ৪টি স্বাস্থ্যকর প্রাতঃরাশের বিকল্প যা আপনি দ্রুত রান্না করতে পারেন

হাইলাইটস:

  • পিতামাতা হওয়া একটি সহজ কাজ নয় এবং এই আধুনিক বিশ্বে এটি কিছুটা কঠিন হয়ে উঠেছে।
  • অভিভাবকত্ব আপনার জীবনকে পুরোপুরি বদলে দিতে পারে।
  • আপনার বাচ্চাদের জন্য স্বাস্থ্যকর খাবার রান্না করা সবসময়ই একটি ব্যস্ত কাজ।

Healthiest Breakfast: পিতামাতা হওয়া একটি সহজ কাজ নয় এবং এই আধুনিক বিশ্বে এটি কিছুটা কঠিন হয়ে উঠেছে। অভিভাবকত্ব আপনার জীবনকে পুরোপুরি বদলে দিতে পারে। আপনার বাচ্চাদের জন্য স্বাস্থ্যকর খাবার রান্না করা সবসময়ই একটি ব্যস্ত কাজ। স্বাদের পাশাপাশি স্বাস্থ্যেরও যত্ন নিতে হবে। এবং স্বাস্থ্যের সাথে স্বাদের ভারসাম্য বজায় রাখা সবসময় সহজ নয়।

আপনার বাচ্চাকে স্বাস্থ্যকর প্রাতঃরাশ খাওয়ানোর জন্য এখানে ৪টি কৌশল রয়েছে। সকালের প্রাতঃরাশ আপনার শিশুর পুষ্টিকর খাবার পাওয়া খুবই গুরুত্বপূর্ণ। যাইহোক, কিছু বাচ্চারা যখন স্বাস্থ্যকর খাবার খাওয়ার কথা আসে তখন সত্যিই উচ্ছৃঙ্খল হয়। সুতরাং, কিভাবে তাদের মোকাবেলা করতে?

১. শুকনো ফল এবং বাদাম সমন্বয়:

আপনার বাচ্চাকে সবচেয়ে স্বাস্থ্যকর প্রাতঃরাশ খাওয়ানোর প্রথম কৌশলটি হল তাদের শুকনো ফল এবং বাদামের সংমিশ্রণ পরিবেশন করা। আপনি কিশমিশ, খেজুর, এপ্রিকট এবং বাদামের মধ্যে থেকে বেছে নিতে পারেন, বিকল্পগুলি হল স্থানীয় বাদাম, কাজু এবং পেস্তা। তারা দ্রুত নাস্তার পাশাপাশি ভরাট করছে। আপনি বিভিন্ন ধরণের প্রাতঃরাশের জন্য তাদের অমিল করতে পারেন।

২. সকালের প্রাতঃরাশ:

হাতে একটু সময় থাকলে। আপনি উপমা, পোহা, দোসা, পরাঠা, ডালিয়া ইত্যাদির মতো বেশ কয়েকটি বিকল্পের সাথে পরীক্ষা করতে পারেন। একটি প্যাকেটে আসা জিনিসগুলি এড়াতে চেষ্টা করুন, যার মধ্যে কর্নফ্লেক্স, ওটস এমনকি প্যাকেজ করা জুসও রয়েছে।

৩. তাজা ফল সবসময় একটি স্বাস্থ্যকর বিকল্প:

তাদের সকালের প্রাতঃরাশ সব মৌসুমি ফল দিতে হবে। তাদের একটি পরিবর্তন দিতে, আপনি ফল পরিবর্তন করতে পারেন। যেমন কলা, কমলা, সাপোটা (চিকু) এবং আঙ্গুর। বাজারে যা পাওয়া যায় তাই আপনার সন্তানদের দিতে হবে।

৪. দুধ:

অনেক শিশু দুধ খেতে পছন্দ করে না। কিন্তু ক্যালসিয়ামের জন্য, আপনার শিশুর দুধ পান করা গুরুত্বপূর্ণ। বাণিজ্যিক স্বাদ বৃদ্ধিকারী যোগ করবেন না, আপনি এর স্বাদ বাড়াতে কেসর, হলুদ, বাদাম, গুড় যোগ করতে পারেন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.