Happiness: সুখ, উদযাপনের একটি ম্যানিপুলেটেড ধারণা

Happiness: সুখ, একটি ওভাররেটেড ধারণা

হাইলাইটস:

  • আমরা এমন একটি সময়ে বাস করি যেখানে লোকেরা সামাজিক মিডিয়া, সেলিব্রিটি এবং তাদের জীবনধারা দ্বারা প্রভাবিত হয়।
  • ভারতের যুবকরা এখন ক্লাব করার প্রবণতায় রয়েছে, কোন পরিকল্পিত বাজেট ছাড়াই পার্টি করার প্রবণতা রয়েছে।
  • একটি আধুনিক নাইট ক্লাবে সাধারণত আলো, স্মোক মেশিন, রঙিন ফ্ল্যাশিং লাইট এবং মুভিং লাইট বিম থাকে।

Happiness: এই নতুন যুগ আমাদের কিছু বড় অর্থ উদ্বেগ পেয়েছে। আমরা এমন একটি সময়ে বাস করি যেখানে লোকেরা সামাজিক মিডিয়া, সেলিব্রিটি এবং তাদের জীবনধারা দ্বারা প্রভাবিত হয়। মুম্বাই, দিল্লি এবং আরও অনেকের মতো মেট্রো শহরগুলিতে তাদের আনন্দ উদযাপন করার জায়গা রয়েছে যার ফলে বেশ ভালো খরচ হয়।

উদাহরণস্বরূপ, ভারতের যুবকরা এখন ক্লাব করার প্রবণতায় রয়েছে, কোন পরিকল্পিত বাজেট ছাড়াই পার্টি করার প্রবণতা রয়েছে, যা একভাবে ঠিক আছে, কিন্তু আমরা কোথায় যাচ্ছি? আমরা যদি ধারণার চরম দিকটি দেখি, তাহলে কি তরুণ প্রজন্মের এই একমাত্র দৈনন্দিন কাজগুলো করতে হবে? পার্টি করা, নাইট ক্লাব এখন শান্ত মানুষদের স্ট্যাটাস সিম্বল। এটি আসলে একজন ব্যক্তিকে তার আসল উদ্দেশ্য থেকে বিভ্রান্ত করে। একটি আধুনিক নাইট ক্লাবে সাধারণত আলো, স্মোক মেশিন, রঙিন ফ্ল্যাশিং লাইট এবং মুভিং লাইট বিম থাকে। আমরা কেবল ভিতরে থেকে সুখ এবং বিষয়বস্তুর আসল রশ্মি খুঁজে পাই না। উদযাপনের এই সংস্কৃতি মাদক ব্যবসা, অতিরিক্ত মদ্যপান এবং দুর্বল স্বাস্থ্যের অবস্থার মতো অবৈধ ঘটনার নেটওয়ার্কে পরিণত হয়েছে।

আমি সুখী – সমাজের জন্য নাকি নিজের জন্য??

লোকেরা কীভাবে উদযাপনের অর্থ এবং উদযাপনের অংশগুলি বোঝে সে সম্পর্কে আমাদের কিছু আলোকপাত করা দরকার। আমাদের কিছু জমকালো ক্লাব, পার্টি পপার, জোরে গান, জাঁকজমকপূর্ণ পানীয় বা শুধু, একটি কারণ হতে পারে বুকিং প্রয়োজন?

একটি পার্টি উদযাপন বা নিক্ষেপ করা সামাজিকীকরণের একটি উপায় কিন্তু সামাজিকীকরণ করে কি লাভ যদি না আপনি ভেতর থেকে সন্তুষ্ট না হন। জীবনযাত্রার মান বৃদ্ধির সাথে সাথে আমাদের পূর্বপুরুষদের কাছে বিলাসবহুল জিনিসগুলি আমাদের প্রজন্মের জন্য প্রয়োজনীয় হয়ে উঠেছে। কিন্তু শুধুমাত্র আমাদের বোঝার জন্য যখন আমরা আসলে সুখী হই, তখন আমাদের চোখ জ্বলে না কিন্তু অশ্রুতে ভরে যায়। বিলাসিতার প্রেমিক তার কাজ করার ক্ষমতা হারায় বা যেকোনো ধরনের প্রচেষ্টা জোরদার করে। তার নৈতিকতা মিশ্রিত হয়ে যায়, ন্যায় ও অন্যায়ের পার্থক্য ঝাপসা হয়ে যায়।

উপসংহার:

সত্যিকারের সুখ আসে কাজের আনন্দ থেকে, নতুন জিনিস তৈরি করার তাড়না থেকে। আসুন এতে কোন অতিরিক্ত চার্জ ছাড়াই খুশি হন। সুখ একটি চলমান প্রক্রিয়া। এটি একটি গন্তব্য নয়। এটি একটি যাত্রা এবং আপনাকে বিজ্ঞতার সাথে আপনার পথ বেছে নিতে হবে। পার্টি, সামাজিক সমাবেশগুলি আপনাকে তাত্ক্ষণিক তৃপ্তি দিতে পারে তবে তারা আপনাকে দীর্ঘ সময়ের জন্য খুশি রাখতে সক্ষম হবে না। ভিড়কে অনুসরণ করার পরিবর্তে আপনাকে কী সত্যিই খুশি করে তা বোঝা গুরুত্বপূর্ণ।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.