Cars to save during Holi: দোলে বাইক বা গাড়িতে রঙ পড়লে কী করবেন! কীভাবে আপনার শখের গাড়িকে রঙ থেকে বাঁচাবেন জেনে নিন

Cars to save during Holi: দোলের দিন বাইক বা গাড়ি নিয়ে বেরোলো কী কী সাবধানতা অবলম্বন করবেন জেনে নিন

হাইলাইটস:

  • হোলি খেলার সময় রঙ এসে বাইক কিংবা গাড়িতে লেগে তার ক্ষতি হতে পারে
  • এর থেকে বাঁচার উপায় জানা আছে কী?
  • দোলের দিন গাড়ি নিয়ে বেরোলে কী কী সাবধানতা অবলম্বন করতে হবে জেনে নিন

Cars to save during Holi: আর কয়েকটা দিন বাদেই রঙের উৎসবে মেতে উঠবে গোটা দেশ। আবির কিংবা জলে রঙ গুলে নিয়েই চলবে হোলি খেলা। অধিকাংশ মানুষের কাছে এটা আনন্দ হলেও অনেকের কাছে এটা একটা দুঃস্বপ্নের মতো! বিশেষ করে যাঁদের গাড়ি কিংবা বাইক আছে, তাঁদের কাছে তো বটেই। দোল বা হোলি এলেই তাঁদের মাথাব্যথা অনেকগুণে বেড়ে যায়।

আসলে হোলি খেলার সময় রঙ এসে যদি গাড়ি কিংবা বাইকে লাগে, তখন তো ক্ষতি হতে পারে। কিন্তু এর থেকে রক্ষা পাওয়ার উপায় কী? আজকের এই প্রতিবেদনে থেকে জেনে নেওয়া যাক কী করণীয় আর কী করণীয় নয়।

We’re now on WhatsApp – Click to join

আপনার গাড়ি নিরাপদ এলাকায় পার্ক করুন:

যদি সম্ভব হয় তাহলে ক্লোজড কোনও এলাকায় গাড়ি পার্ক করুন। বিশেষ করে যে সব জায়গায় হোলি খেলা হবে কিংবা মানুষের জমায়েত করবে, সেই সব জায়গায় গাড়ি রাখবেন না।

কভারের ব্যবহার করা মাস্ট:

ক্লোজড জায়গায় গাড়ি পার্ক না করতে পারলে গাড়ির কভার ব্যবহার করুন। এতে হোলির রঙের হাত থেকে গাড়িকে সুরক্ষিত রাখতে পারবেন।

সিটের জন্য প্লাস্টিক কভার:

হোলির সময় গাড়িতে করে কোথাও বেরোনোর দরকার হলে সিটের উপর প্লাস্টিকের কভার ব্যবহার করুন। এতে আপনাকে কেউ রঙ ছুড়লে কিংবা আপনার জামাকাপড়ে লেগে থাকা রঙ থেকে গাড়ির সিটে কোনো দাগ হবে না।

পার্মানেন্ট রঙ ব্যবহার করবেন না:

হোলি খেলার সময় পার্মানেন্ট কালার ব্যবহার করলে তা ত্বক ও চুলের জন্য অত্যন্ত বিপজ্জনক হয়ে ওঠে। পাশাপাশি গাড়ির রঙের জন্যও বিষয়টা মারাত্মক বিপদজনক।

https://www.instagram.com/reel/C4tuwGGN6I8/?igsh=MWRjeGRrM2FheGJmbA==

কড়া রাসায়নিক বা ডিটারজেন্ট নয়:

হোলি খেলার সময় গাড়িতে রঙ লেগে গেলে তা তোলার জন্য কড়া রাসায়নিক বা কড়া ডিটারজেন্ট ব্যবহার করা চলবে না। বরং এর পরিবর্তে সাধারণ জল আর মাইক্রোফাইবার কাপড় ব্যবহার করে গাড়ি পরিষ্কার করতে হবে।

মদ্যপান করে গাড়ি চালাবেন না:

হোলির দিনের আনন্দে অনেকেই মদ্যপান করেন। কিন্তু মদ্যপান করে কখনওই গাড়ি চালাবেন না। এতে দুর্ঘটনা হওয়ার আশঙ্কা অনেকাংশে বাড়বে।

এই রকম দৈনন্দিন বিষয়ে আরও তথ্য পেতে হলে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.