Bagha Jatin: দেব-রূপম ইসলামের যুগলবন্দীতে মুক্তি পেল বাঘা যতীনের প্রথম গান ‘এই দেশ আমার’

Bagha Jatin: বহু অপেক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেল বাঘা যতীনের প্রথম গান

হাইলাইটস:

  • রবিবার মুক্তি পেল বাঘা যতীনের প্রথম গান
  • রূপম ইসলামের কণ্ঠে বাঘা যতীনের প্রথম গান এল প্রকাশ্যে
  • শহর কলকাতার এক রাস্তায় মাঝে আনুষ্ঠানিকভাবে উদ্ভোধন হল বাঘা যতীনের প্রথম গান

Bagha Jatin: এবারের পুজোয় বাংলা ছবির দর্শকদের উপহার দিতে ‘বাঘা যতীন’ নিয়ে আসছেন টলিউড সুপারস্টার দেব। ইতিমধ্যে মুক্তি পেয়েছে ছবিটির ট্রেলারও। তবে দর্শকের অপেক্ষা ছিল বাঘা যতীনের প্রথম গান মুক্তির। আর এদিকে দেবও তাঁর ইনস্টা হ্যান্ডেলে সেই উত্তেজনাকে উস্কে দেওয়ার জন্য বিগত বেশ কয়েকদিন ধরেই ‘বাঘা যতীন’-এর প্রথম গান নিয়ে আপডেট দিচ্ছিলেন।

‘বাঘা যতীন’ ছবিটিতে দেবের প্রথম লুক প্রকাশ্যে আসার পর থেকেই ছবিটির মুক্তির তারিখের জন্য দর্শকরা মুখিয়ে ছিলেন। অবশেষে ১৯শে অক্টোবর অরুণ রায় পরিচালিত এবং দেব অভিনীত ছবি ‘বাঘা যতীন’ মুক্তি পেতে চলেছে সিনেমা হলে। পুজোর মুখেই দেব বাংলা ছবির দর্শকদের বিরাট উপহার দিতে চলেছেন। আর রবিবার প্রকাশ্যে এল রূপম ইসলামের কণ্ঠে বাঘা যতীনের প্রথম গান।

দেব অবশ্য আগেই জানিয়েছিলেন, কোনও শীততাপ নিয়ন্ত্রিত মল বা পাঁচতারা হোটেলে নয়, ‘বাঘা যতীন’-এর প্রথম গান লঞ্চের অনুষ্ঠান আয়োজন করা হয়েছে দক্ষিণ কলকাতার পাটুলিতে। মহানগরের রাস্তার উপর পতাকা হাতে সাধারণ মানুষের উপস্থিতিতে অভিনব কায়দায় গান লঞ্চ অনুষ্ঠান এর আগে কলকাতাবাসী দেখেছে কিনা সন্দেহ আছে। রূপম ইসলামের কণ্ঠে ‘এই দেশ আমার’ গানে রয়েছে বাঘা যতীনের দেশপ্রেমের প্রতিচ্ছবি। ব্রিটিশদের হাত থেকে দেশকে স্বাধীনতার স্বাদ দিতে বাঘা যতীনের লড়াইয়ের কাহিনিই রয়েছে গানের প্রতিটি কলিতে। অভিনেতাও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন এই গানটির কয়েকটি কলি।

গানটি ২ মিনিট ৫৭ সেকেন্ডের হলেও গানটিতে ফুটে উঠেছে বাঘা যতীনের ছদ্মবেশ ধারণ থেকে রাখি বন্ধন। এমনকি ব্রিটিশদের শাসনের প্রতিটি মুহূর্তও সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে এই গানটিতে। যা বাঙালি তথা দেশবাসীর হৃদয় ছুঁয়ে গিয়েছে। গানটির শুরুতেই অনুরণিত হচ্ছে বন্দে মা তরম। সুতরাং বলা যায়, বাঘা যতীনের দেশপ্রেমের প্রতিটি দৃশ্য রূপমের কণ্ঠের জাদুতে একেবারে জীবন্ত হয়ে উঠেছে।

রবিবার বাঘা যতীনের গানের অনুষ্ঠানে পাটুলিতে উপস্থিত ছিলেন যতীনের পুরো টিম। দেব এবং রূপমের যুগলবন্দী দর্শকের মনে আলাদাই জায়গা করে নিয়েছে। উল্লেখ্য, সম্প্রতি মুক্তি পেয়েছে বাঘা যতীন ছবিতে দেবের আরও একটি নতুন লুক। নতুন লুকে দেখবে দেখা গেছে একেবারে ভরঘুরের চরিত্রে। উস্কোখুস্কো চুল, গাল ভর্তি কাঁচাপাকা দাড়ি, দুই গালে একেবারে দগদগে ক্ষত, গায়ে আবার কম্বল জড়ানো। এবার সিনেমা হলে গিয়ে দর্শকদের জন্য কী চমক অপেক্ষা করছে সেটিই এখন দেখার।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.