Alia Bhatt Birthday Special: আলিয়া ভাট শুধু একজন আশ্চর্যজনক অভিনেত্রীই নন, তিনি একজন চমৎকার ব্যবসায়ীও, তিনি ৩০০ কোটি টাকার মালিক

Alia Bhatt Birthday Special: এই চরিত্রগুলো আলিয়াকে এক নম্বর নায়িকা বানিয়েছে, জেনে নিন জন্মদিনে বিশেষ কিছু কথা…

হাইলাইটস:

  • করণ জোহরের ছবি ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন অভিনেত্রী আলিয়া ভাট।
  • তার প্রথম ছবি থেকেই আলিয়া ভাট হিন্দি সিনেমায় এমন একটা ছাপ ফেলেছিলেন যে বড় বড় পরিচালকরা তার নির্দোষতার প্রতি আকৃষ্ট হয়েছিলেন।
  • পরিচালক ইমতিয়াজ আলি তার ‘হাইওয়ে’ ছবিতে আলিয়াকে এমন একজন অভিনেত্রী হিসেবে উপস্থাপন করেছেন যিনি সব ধরনের চরিত্রের জন্য তার পুরো জীবন দিতে প্রস্তুত।

Alia Bhatt Birthday Special: করণ জোহরের ছবি ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন অভিনেত্রী আলিয়া ভাট। তার প্রথম ছবি থেকেই আলিয়া ভাট হিন্দি সিনেমায় এমন একটা ছাপ ফেলেছিলেন যে বড় বড় পরিচালকরা তার নির্দোষতার প্রতি আকৃষ্ট হয়েছিলেন। পরিচালক ইমতিয়াজ আলি তার ‘হাইওয়ে’ ছবিতে আলিয়াকে এমন একজন অভিনেত্রী হিসেবে উপস্থাপন করেছেন যিনি সব ধরনের চরিত্রের জন্য তার পুরো জীবন দিতে প্রস্তুত। তারপর থেকে ‘রকি অর রানি কি প্রেম কাহানি’ অবধি, আলিয়া তার অভিনয় যাত্রায় অন্তত ১০টি এমন মাইলফলক অতিক্রম করেছেন, যেগুলি আলোচিত হলেই মানুষের মনে চলে আসে। ১৫ই মার্চ ১৯৯৩ সালে জন্মগ্রহণকারী আলিয়া ভাটের জন্মদিনে আসুন জেনে নেওয়া যাক তার সাথে সম্পর্কিত কিছু বিশেষ কথা।

We’re now on Whatsapp – Click to join

এই শর্তে প্রথম ছবি পেয়েছি:

স্টুডেন্ট অফ দ্য ইয়ার ছবি দিয়ে বলিউডে পা রাখেন আলিয়া ভাট। এটা সবার জানা, তবে এই ছবিটি পেতে তাকে অনেক পরিশ্রম করতে হয়েছে। IMDb-এর মতে, আলিয়া সহ প্রায় ৫০০ মেয়ে এই ছবির জন্য অডিশন দিয়েছিল। স্টুডেন্ট অফ দ্য ইয়ারে আলিয়া ভাটের কাস্টিং চূড়ান্ত করার আগে, তার সামনে একটি শর্ত রাখা হয়েছিল যে ছবিটির জন্য তাকে ১৬ কেজি ওজন কমাতে হবে। যা মেনে নিয়েও ওজন কমিয়ে দেখিয়েছেন অভিনেত্রী।

ডেবিউ ছবির সঙ্গে রণবীরের কানেকশন:

আলিয়া ভাটের আরেকটি ঘটনা স্টুডেন্ট অফ দ্য ইয়ার সম্পর্কিত। করণ জোহর অনেকবার বলেছেন যে তিনি চলচ্চিত্রটির জন্য অডিশন দিয়েছিলেন এবং আই হেট লাভ স্টোরির বাহারা গানে নাচ করেছিলেন, কিন্তু এর সাথে তিনি আরও একটি চ্যালেঞ্জ সম্পন্ন করেছিলেন, যা রণবীর কাপুরের সাথে সম্পর্কিত। তিনি ওয়েক আপ সিড ছবিতে আয়েশা অর্থাৎ কঙ্কনা সেন শর্মার সংলাপের সাথে অভিনয় করে স্টুডেন্ট অফ দ্য ইয়ারের জন্য অডিশন দিয়েছিলেন, যেখানে রণবীর প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন।

ছবির নামানুসারে সড়কের নামকরণ করা হয়েছে:

আমরা আপনাকে বলি যে আলিয়া ভাট শাহরুখ খানের সাথে গৌরী শিন্দের সিনেমা ডিয়ার জিন্দেগিতে কাজ করার সুযোগ পেয়েছিলেন। এই ছবির একটি দৃশ্যে আলিয়া ও শাহরুখকে গোয়ার রাস্তায় সাইকেল চালাতে দেখা যাচ্ছে। এই ছবিটি সেই রাস্তাটিকে পপ সংস্কৃতিতে এতটাই জনপ্রিয় করে তোলে যে এই রাস্তার নাম পরিবর্তন করে রাখা হয় ডিয়ার জিন্দেগি রোড। এটি গুগল ম্যাপেও পাওয়া যাবে।

ভুলের জেরে বিদেশে ছড়িয়ে পড়েছিল আলিয়ার নাম:

আলিয়া ভাট সম্পর্কিত এই গল্পটি সবচেয়ে আকর্ষণীয়। এখানে আমরা অভিনেত্রীর আন্তর্জাতিক জনপ্রিয়তার কথা বলছি। একবার আলিয়া সিঙ্গাপুর এয়ারপোর্টে ছিলেন, এমন সময় তাকে ঘিরে ধরেন ভিড়। অভিনেত্রী মনে করেছিলেন যে সম্ভবত তারাই তার ভক্ত যারা তার সাথে দেখা করতে এসেছেন। যাইহোক, আলিয়া পরে জানতে পেরেছিলেন যে তিনি এই লোকদের মধ্যে জনপ্রিয় তার উপর তৈরি করা মিমের কারণে। আসলে, আলিয়া ভাট একবার করণ জোহরের শোতে একটি বড় ভুল করেছিলেন। কফি উইথ করণের দ্রুত ফায়ার রাউন্ডে, তাকে ভারতের রাষ্ট্রপতির নাম জিজ্ঞাসা করা হয়েছিল, যার উত্তরে আলিয়া পৃথ্বীরাজ চৌহান বলেছিলেন। সে সময় ভারতের রাষ্ট্রপতি ছিলেন প্রণব মুখার্জি।

ট্রোলিংয়ের কারণে বিমানবন্দরে ভিড় ছিল:

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলিয়াকে ঠাট্টা করা হয়। তাকে নিয়ে করা জোকস এতটাই ভাইরাল হয়ে যায় যে বিদেশের মানুষও তাকে চিনতে শুরু করে। যারা সিঙ্গাপুরে তার সাথে দেখা করতে এসেছিলেন, তারা আলিয়াকে তার চলচ্চিত্র থেকে নয়, এই ট্রোলিংয়ের কারণে চিনতেন এবং বিমানবন্দরে তাকে দেখতে এসেছিলেন। এই ঘটনায় গভীরভাবে আহত হয়েছেন আলিয়া ভাট। অভিনেত্রীর এত খারাপ লেগেছিল যে তিনি AIB-এর সাথে একটি ভিডিও করার সিদ্ধান্ত নিয়েছিলেন। বছরের সেরা আলিয়া ভাট জিনিয়াস শিরোনামের এই ভিডিওতে অভিনেত্রীকে তার বুদ্ধিমত্তা দেখাতে দেখা গেছে এবং এটি ভাইরালও হয়েছে।

যদিও তিনি দ্বাদশ পাস করেননি, তবুও তিনি একজন ব্যবসায়ী মহিলা:

আলিয়া ভাটও তার শিক্ষার কারণে ট্রোলের শিকার হন। আলিয়া তার দ্বাদশ শ্রেণীর পড়াশোনা ছেড়ে অভিনয়ের সাথে বন্ধুত্ব করেন। শুধুমাত্র উচ্চ শিক্ষিতরাই ভালো ব্যবসা করতে পারে এমন মিথও ভেঙে দিয়েছেন আলিয়া। আলিয়া ২০২০ সালে তার পোশাকের ব্র্যান্ড Ad-A-Mamma লঞ্চ করেছে। রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস লিমিটেডের রিলায়েন্স ব্র্যান্ডস লিমিটেড, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের খুচরা শাখা, ২০২৩ সালের সেপ্টেম্বরে আলিয়ার এই ব্র্যান্ডের সাথে অংশীদারিত্ব করেছে।

কানপুর কোম্পানিতে বিনিয়োগ করেছেন:

ইশা আম্বানির রিলায়েন্স ব্র্যান্ডস লিমিটেড আলিয়ার এই ব্র্যান্ডের ৫১ শতাংশ শেয়ার নিয়েছে। এখন বললে ভুল হবে না আলিয়াও একজন চমৎকার ব্যবসায়ী। আলিয়া কানপুরের একটি কোম্পানিতেও প্রচুর বিনিয়োগ করেছেন যেটি ধূপকাঠি এবং ধূপকাঠি তৈরি করে। এই কোম্পানী মন্দিরে দেওয়া ফুল সংগ্রহ করে এবং ধূপকাঠি তৈরি করার জন্য তাদের পুনর্ব্যবহার করে।

আলিয়ার মোট সম্পদ:

আলিয়া ভাটের মোট সম্পদের কথা বলতে গেলে, ফোর্বসের রিপোর্ট অনুযায়ী, আলিয়া ভাটের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩০০ কোটি টাকা। আলিয়া জাহান একটি ছবির জন্য ২০ কোটি টাকা পারিশ্রমিক নেন। একই সময়ে, তিনি একটি বিজ্ঞাপনের জন্য ১ থেকে ২ কোটি টাকা পারিশ্রমিক নেন।

হাসিমুখে ট্রোলিংয়ের মুখে আলিয়া:

২০১৪ সালে আলিয়া ভাট যখন ট্রোলড হয়েছিলেন, তখন তিনি ইউটিউব চ্যানেল এআইবির-এর একটি ছোট ভিডিওতে তাকে ট্রল করা নিয়ে মজাও করেছিলেন। নিজেকে নিয়ে মজা করতেও এআইবির সাহায্য নেন তিনি। এই পুরো পর্বটি এখনও এই চ্যানেলে উপলব্ধ। এতে আপনি দেখতে পাবেন যে তিনি নিজেকে ট্রোল করার সময় কীভাবে ট্রোলারদের জবাব দিচ্ছেন। এ ছাড়া সাম্প্রতিক কফি উইথ করণে যখন তিনি কারিনার সঙ্গে হাজির হন, তখন তিনি আবার কারিনা কাপুরের মতো অভিনয় করেন এবং ট্রলারদের ট্রোল করার সুযোগ দেন, আমার কিছু যায় আসে না।

ব্রহ্মাস্ত্র ২-তেও দেখা যাবে আলিয়াকে:

তিনি এত হালকাভাবে এই সব করেন যে তার আত্মবিশ্বাস দৃশ্যমান হয়। আসুন আমরা আপনাকে বলি যে আলিয়া ২০২২ সালের এপ্রিলে বলিউডের অন্যতম প্রতিভাবান অভিনেতা রণবীর কাপুরকে বিয়ে করেছিলেন। এখন দুজনেই একটি কন্যা সন্তান রাহার বাবা-মা হয়েছেন। আলিয়ার কাজের ফ্রন্ট সম্পর্কে কথা বললে, তাকে শীঘ্রই বৈজু বাওরা এবং ব্রহ্মাস্ত্র ২-এ দেখা যাবে।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.