Summer Fashion Tips 2023: গ্রীষ্মকালে নিজেকে স্টাইলিশ রাখার কিছু টিপস জেনে নিন

Summer Fashion Tips 2023: গ্রীষ্মকালে কী ধরণের পোশাক পড়বেন জেনে রাখুন

হাইলাইটস:

•গরমকালেও স্টাইলিশ থাকা জরুরি

•গরমে হালকা সুতির পোশাক পরতে পারেন

•এই সময় ডিও এবং বডি স্প্রে ছাড়া বাড়ির বাইরে পা রাখবেন না

Summer Fashion Tips 2023: গ্রীষ্মকাল চলে এসেছে, সূর্যের তাপ বৃদ্ধির পাচ্ছে, এক মিনিটও রোদে বা বাইরে থাকলেও উত্তাপে ঘেমে নেয়ে যাচ্ছি আমরা। ইতিমধ্যেই তাপমাত্রা ৩০ ডিগ্রি সেন্টিগ্রেড ছাড়িয়েছে। যারা সবসময় বাইরে কাজ করেন তাদের সমস্যা আরও বেশী। গ্রীষ্ম (Summer) ঋতুটি গরমের জন্য কষ্টদায়ক হলেও অনেকের কাছে এই ঋতুটি ফ্যাশনের ঋতু। এই সময় বাহারি রঙের পোশাকে চারিদিক ছেয়ে যায়। গরমে আরাম যে পোশাকে পাওয়া যায়, মানুষজন সাধারণত সেই পোশাকগুলিই এই সময়ে খোঁজে। অন্যদিকে মেয়েরা বরাবরই ফ্যাশন সচেতন হয়। তাই গরমে মেয়েদের ফ্যাশন ভিন্ন এক যাত্রা পায়।

গরমে জীবন যখন অতিষ্ঠ তখন একটু শান্তির জন্য আরামদায়ক পোশাকের বিকল্প নেই। তাই গরমে ফ্যাশন (Summer Fashion) সচেতনতা ভীষণভাবে জরুরী সবার জন্য। এই সময়টাতে পোশাকটা হওয়া চাই পাতলা এবং ছিমছাম। তাই পোশাক বেছে নিতে হবে আরামদায়ক। পোশাকে থাকতে হবে স্টাইলিশ লুক (Stylish Look)। শীত বা অন্যান্য ঋতুতে যে পোশাক বা স্টাইল আমরা করে থাকি, তা গরমের জন্য মোটেও আরামদায়ক হবে না। গরমের ফ্যাশন (Summer Fashion) ও স্টাইলের জন্য অনুসরণ করা উচিত আলাদা টিপস। ফলে গরমের দিনে সবসময় স্টাইলিশ থাকার কার্যকর টিপসগুলি হল (Summer Fashion Tips 2023):

হালকা রঙের পোশাক:

গরমের পোশাক সম্পর্কে ভাবার আগে প্রথমেই যেটা ভাবতে হয় তা হল রঙ। গরমকালে যেসব রঙের পোশাক পরলে আরামদায়ক হবে, সেগুলিই পরা উচিত। সব ধরনের রঙ গরমের পোশাকে যায় না। যেমন কালো গরমকালের জন্য ঠিক উল্টো একটা রঙ। গরমে কালো কাপড় পরলে আপনার তো গরম লাগবেই, আপনাকে যারা দেখবে তাদেরও গরম লাগবে। সুতরাং কালো, খয়েরি, গাঢ় সবুজ এ ধরনের রং গরমে না পরাই ভালো।

কারণ গাঢ় রঙ তাপ শুষে নেয় বেশি। যে ধরনের রঙের কাপড় গরমে পরতে পারেন সেগুলো হলো- সাদা, হালকা হলুদ, হালকা নীল, হালকা ধূসর, হালকা সবুজ, হালকা গোলাপি। এসব রঙের জামাকাপড় গরমকালে খুব আরামদায়ক হয়। আর এসব হালকা রঙের কাপড়ে যখন কেউ আপনাকে দেখবে, তখন তারও মনে হবে আবহাওয়া ঠাণ্ডা। অর্থাৎ পরোক্ষভাবে আপনি তাদের উপকার করছেন শুধু কাপড়ের রঙ বাছাইয়ের মাধ্যমে।

কটন বা সুতির পোশাক:

গ্রীষ্মের ঋতুতে সুতির পোশাকের কোনও উল্লেখ থাকবে না, সেটা তো হতেই পারে না। কটন খুবই হালকা এবং আরামদায়ক হওয়ায় দেখতেও খুব সুন্দর লাগে। আজকাল কটন থেকে তৈরি সব ধরনের পোশাকই বাজারে সহজলভ্য। মেয়ে এবং ছেলে উভয়ের জন্য বিভিন্ন স্টাইল এবং রঙের আকর্ষণীয় সুতির কুর্তা বিক্রি হয়। আপনি তাদের চাইলেই রেডিমেড কিনতে পারেন। আবার সুতির টি-শার্টও গরমের দিনে দারুণ আরাম দেয়।

ঢিলেঢালা পোশাক পরুন:

গরমে আমাদের এমনিই বেশি ঘাম হয়। তাই এই সময়ে খুব টাইট পোশাকের দিকে না ঝুঁকতেই পারেন। টাইট পোশাক পরলে ত্বকেরও সমস্যা দেখা দিতে পারে। এমনকী চুলকানি, ব়্যাশ পর্যন্ত হতে পারে। তাই এই সময়ে ঢিলেঢালা সুতির পোশাক পরুন। ঢিলে টি-শার্ট, কুর্তা কিংবা সামার ফ্রেন্ডলি ড্রেস পরতে পরেন। এতে আপনার ত্বকও ভালো থাকে। তার সাথে আপনি একটি ট্রেন্ডি লুকও পাবেন। বর্তমানে মেয়েদের জন্য ম্যাক্সি ড্রেস (Maxi Dress) পাওয়া যাচ্ছে, যা গাউনের মতই কিন্তু খুব হালকা কাপড়ের এবং আরামদায়ক। আর ছেলেরা এ সময়ে এক কালারের পোলো শার্ট, ফর্মাল শার্ট, টি শার্ট, ট্রাউজার পরতে পারেন।

হালকা মেকআপ:

হালকা এবং প্রাকৃতিক মেকআপ গ্রীষ্মের মৌসুমে বাইরে যাওয়ার আদর্শ পন্থা। এই সময় ভারী কালো আইলাইনার, গাঢ় মেকআপ, ভারী ফাউন্ডেশন এবং গাঢ় লিপস্টিক ব্যবহার করবেন না। তার পরিবর্তে বেশ একদম হালকা মেকআপ এবং লিপস্টিক ব্যবহার করুন। তাতে আপনাকে সুন্দর ও লাগবে আবার গরমে আরামও পাবেন।

সানগ্লাস:

এই গরমে সানগ্লাস ছাড়া বাইরে বের হওয়ার কথা ভাবাই যায় না। তাই অবশ্যই ভালো কিছু সানগ্লাসের কালেকশন সবারই থাকা উচিত। এখন অনেকেই বিভিন্ন ডিজাইন ও কালারের সানগ্লাস পরে থাকেন। এতে দেখতেও স্টাইলিশ লাগে, চোখেরও আরাম হয়। ছেলে-মেয়ে সবার জন্যই সানগ্লাস চোখের সুরক্ষার কাজ করে এবং তার সাথে গরমের ফ্যাশনে যোগ করবে নতুন মাত্রা। বিভিন্ন রঙের সানগ্লাস বাজারে রয়েছে, তবে ভালো মানের সানগ্লাস ব্যবহার করা চোখের জন্য ভালো।

ডিও এবং বডি স্প্রে ব্যবহার করুন:

গরমের সময় ঘামের দুর্গন্ধ দূর করতে এবং শরীরকে ফ্রেশ রাখতে অবশ্যই স্নানের পর ভালোমানের ডিও এবং বডি স্প্রে ব্যবহার করুন। যেখানেই যান না কেন একটি ডিও বা রোল অন সাথে রাখুন। আবার অন্যদিকে স্নানের জলে নিমপাতা মিশিয়ে নিতে পারেন অথবা নিমের গুঁড়ো শরীরের যেসব স্থানে বেশী ঘাম হয় যেসব স্থানে দিয়ে ২০ মিনিট রেখে তারপর স্নান করতে পারেন। এগুলি আপনাকে ঘামের সমস্যা, দুর্গন্ধ ও অস্বস্তিকর পরিস্থিতি থেকে রক্ষা করবে।

এইরকম ফ্যাশন সম্পর্কিত টিপস পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.