Benefits Of Drinking Ajwain Tea: খালি পেটে জোয়ানের চা পানের উপকারিতা জানুন

Benefits Of Drinking Ajwain Tea: এই গ্রীষ্মে খালি পেটে জোয়ানের চা পান করুন

হাইলাইটস:

  • ফোলা রোগের সবচেয়ে কার্যকরী প্রতিকার হল জোয়ান চা
  • জোয়ান চা আপনার মেটাবলিজম রেট বাড়াবে

Benefits Of Drinking Ajwain Tea: সকালের নাস্তার পর এক কাপ জোয়ান চায়ে চুমুক দিন, এবং দুর্বল ক্ষুধা, ধীর বিপাক এবং ওজন বৃদ্ধি সহ আপনার পরিপাকতন্ত্রকে বিরক্ত করে এমন কিছু থেকে মুক্তি পান। আয়ুর্বেদ যদিও জোয়ান বা ক্যারামের বীজকে একটি শক্তিশালী ক্লিনজিং এজেন্ট হিসাবে বিবেচনা করে, এটি অতিরিক্ত শ্লেষ্মা কমাতে এবং অন্ত্র থেকে গ্যাস অপসারণ করতে পারে। একটি মজার তথ্য হল এটি সমস্ত মশলার মশলা এবং এটি ফোলাভাব, অ্যাসিডিটি, কোষ্ঠকাঠিন্য কমাতে এবং আপনার অন্ত্রের স্বাস্থ্যকে ফিট রাখতে সাহায্য করতে পারে। গরম পানিতে ১ চা চামচ ধনে বীজ মিশিয়ে জোয়ান চা তৈরি করা যায়। চূড়ান্ত পণ্যটি ফিল্টার করা হয় এবং নিয়মিত প্রথম সকালের পানীয় হিসাবে খাওয়ার জন্য কাপে পরিবেশন করা হয়।

ক্ষুধা উন্নত করে

একটি প্রাকৃতিক পাচক প্রবর্তকের পাশাপাশি, জোয়ান চা গ্রীষ্মে ক্ষুধাকে উদ্দীপিত করতেও প্রমাণিত হয় যখন গরম আবহাওয়া আসলে ক্ষুধা হ্রাস করে। যেহেতু জোয়ান চা পাচনতন্ত্রকে শক্তি জোগায়, যার ফলে আপনি বেশ ভালো বোধ করেন এবং আপনার শরীরে শক্তি সরবরাহ করার জন্য খাবারকে স্বাগত জানাতে প্রস্তুত, এটি সত্য যে আপনি ভালো এবং উজ্জীবিত বোধ করবেন।

মেটাবলিজম বাড়ায়

জোয়ান চা আপনার মেটাবলিজম রেট বাড়াবে এবং এর ফলে আপনার কিছু ওজন নিয়ন্ত্রণ ও কমানোর ক্ষমতা থাকবে। একটি সুষম খাদ্য এবং নিয়মিত ব্যায়ামের সাথে একত্রিত হলে, ধ্রুবক বিপাক হল শরীরকে দ্রুত ক্যালোরি পোড়াতে সাহায্য করার সবচেয়ে কার্যকর উপায়গুলির মধ্যে একটি, যা বিনিময়ে, ওজন হ্রাস এবং ওজন নিয়ন্ত্রণ উভয় ক্ষেত্রেই অবদান রাখে। এগুলি ছাড়াও, জোয়ান চা সামগ্রিক বিপাকীয় স্বাস্থ্যে সহায়তা করে এবং অতিরিক্ত ওজনের ধরণের বিপাক এড়াতে ওজন হ্রাস করতে সহায়তা করে।

ফোলা উপশম করে

ফোলা রোগের সবচেয়ে কার্যকরী প্রতিকার হল জোয়ান চা। জোয়ানের কারমিনেটিভ ভূমিকার কারণে ফোলাভাব এবং অতিরিক্ত পেট ফাঁপা উপসর্গগুলি দূর হয় যা গ্যাস এবং হজমের অস্বস্তি থেকে উপশম হিসাবে কাজ করে। এটি দিনের বেলায় আরও ভালো আরাম এবং সহজতা দিতে পারে।

We’re now on WhatsApp- Click to join

হজমশক্তির উন্নতি ঘটায়:

জোয়ান একটি রক্ষক হিসাবে পরিচিত, বিশেষত পাচনতন্ত্রের ক্ষেত্রে, কারণ এটি আয়ুর্বেদের অনুগ্রহও উপভোগ করে। নিয়মিত জোয়ান সেবন আপনার খাদ্য হজম করার ক্ষমতা, পরিপাকতন্ত্রকে বৃদ্ধি করে এবং অ্যাসিডিটির সমস্যা কমাতেও সাহায্য করে। তাই হজমের সমস্যা দূরে রাখতে আপনার প্রতিদিনের রুটিনে জোয়ান চা অন্তর্ভুক্ত করুন।

সিস্টেমকে ডিটক্সিফাই করে:

জোয়ান হল একটি অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ উপাদান যা আপনার শরীর থেকে টক্সিন অপসারণে সাহায্য করতে পারে। তাই আপনি যদি কোনো হজমের সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনার দৈনন্দিন রুটিনে জোয়ান চা অন্তর্ভুক্ত করুন। আপনি কিছু দিনের মধ্যে পরিবর্তন দেখতে পাবেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.