Gas Acidity Home Remedies: গ্যাস অ্যাসিডিটির সমস্যায় ভুগছেন? এই ঘরোয়া টোটকা নিয়মিত ব্যবহার করলে পাবনে সম্যসা থেকে মুক্তি

Gas Acidity Home Remedies: গ্যাস অ্যাসিডিটির সমস্যা থেকে মুক্তি পেতে এই কয়েকটি ঘরোয়া টোটকা মেনে চলুন

হাইলাইটস:

  • বাঙালির নিত্যদিনের সঙ্গী গ্যাস অ্যাসিডিটির সমস্যা
  • তাই এই সমস্যা নিয়ে সকলেরই সতর্ক থাকা উচিত
  • চিকিৎসকরা এই সমস্যাকে একেবারে মূল থেকে ছেঁটে ফেলার পরামর্শ দিচ্ছেন

Gas Acidity Home Remedies: বাঙালিদের মধ্যে পেটের সমস্যায় খুব সাধারণ একটা ব্যাপার। প্রায় প্রত্যেক পরিবারেই এক না একজন গ্যাস, অ্যাসিডিটিতে ভুক্তভুগি রোগী থাকবেই। তাই এই সমস্যা নিয়ে সকলেরই সতর্ক থাকা উচিত।

চিকিৎসকদের একাংশ এই সমস্যাকে মূল থেকে ছেঁটে ফেলার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কী ভাবে তা সম্ভব? আজকের এই প্রতিবেদনটি শেষ অবধি পড়লেই আপনি এমন ৫ টোটকা সম্পর্কে জেনে যাবেন যা গ্যাস, অ্যাসিডিটিতে দারুন কার্যকরী। তাই আসুন এবার জেনে নেওয়া যাক সেই সকল ঘরোয়া টোটকা সম্পর্কে।

​১. কালোজিরে খেলেই শান্তি​:

https://www.instagram.com/p/CGDWnzHFPDP/?igshid=NjIwNzIyMDk2Mg==

কালোজিরেতে এমন কিছু অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা গ্যাস, অ্যাসিডিটির মতো সমস্যা উপশমে অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করে। তাই এই ধরনের সমস্যা হওয়া মাত্রই এক গ্লাস জলে ১ চামচ কালোজিরে মিশিয়ে দ্রুত খেয়ে ফেলুন। এতেই কষ্ট কমবে।

২. মৌরি খেলেই সমস্যা থেকে মুক্তি:

মৌরিতে রয়েছে এমন কিছু উপাদান যা পেটের সমস্যার সমাধানে সিদ্ধহস্ত। তাই বিশেষজ্ঞরা গ্যাস, অ্যাসিডিটি এবং পেট ফাঁপার মতো সমস্যায় গরম জলে এক চামচ মৌরি গুলে খাওয়ার পরামর্শ দিচ্ছেন। এতেই কিছুক্ষণের মধ্যে সমস্যা থেকে মুক্তি মিলবে বলে দাবি করছেন তাঁরা।

​৩. তরমুজের জুস খেতে ভুলবেন না:

তরমুজে এমন কিছু উপাদান রয়েছে যা গ্যাস, অ্যাসিডিটির মতো সমস্যা থেকে মুক্তি দিতে দারুন কার্যকরী। এছাড়াও তরমুজের জুস দেহে জলের ঘাটতিও মিটিয়ে দেয়। আর ডিহাইড্রেশনের সমস্যা কমলে পেটের অসুখে আক্রান্ত হওয়ার আশঙ্কাও থাকবে না।

৪. লবঙ্গ খাওয়া মাস্ট:

চিকিৎসকরা গ্যাস, অ্যাসিডিটি, বাতকর্ম, বমি বা বমি বমিভাবের মতো সমস্যায় ভুক্তোভোগীদের প্রতিদিন লবঙ্গ খাওয়ার পরামর্শ দেন। এই কাজটা করলেই সুফল মিলবে। পাশাপাশি দাঁতের ব্যথা কমানোর কাজেও এই মশলার জুড়ি খুঁজে পাওয়া মুশকিল।

৫. ঈষদুষ্ণ জলপান করলে উপকার পাবেন:

রোজ সকালে উঠে এক গ্লাস ঈষদুষ্ণ জল পেটে চালান করে দিতে পারলেই পেটের সমস্যা থাকবে দূরে। তাই সুস্থ থাকতে হলে শীঘ্রই নিজের দৈনন্দিন রুটিনে গরম জলপান করার অভ্যাসকে অন্তর্ভুক্ত করাটা অত্যন্ত জরুরি।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Leave a Reply

Your email address will not be published.