Detox Drinks For Hair: জেনে নিন নিস্তেজ চুল কাটিয়ে উঠতে সহজেই ঘরে তৈরি ৫টি ডিটক্স ড্রিঙ্কস

Detox Drinks For Hair: এই ৫টি সহজে তৈরি করা ডিটক্স ড্রিঙ্কস দিয়ে নিস্তেজ চুলকে বিদায় করুন

হাইলাইটস:

  • ডিটক্স পানীয় গ্রহণ করলে চুলের উপর তাপ ও ​​দূষণের নেতিবাচক প্রভাব দূর হয়
  • চুলের পুষ্টি বাড়ার পাশাপাশি, এই ডিটক্স পানীয়গুলি মাথার ত্বককে সুস্থ রাখতেও সাহায্য করে

Detox Drinks For Hair: গ্রীষ্মে, উচ্চ তাপমাত্রা এবং দূষণের কারণে আমরা প্রায়শই আমাদের চুলের স্বাস্থ্যকে উপেক্ষা করি। চুলকে হাইড্রেটেড রাখার পাশাপাশি শুষ্কতা ও ভাঙ্গার প্রবণতা কম রাখার পাশাপাশি পর্যাপ্ত পরিমাণে জল পান করা স্বাস্থ্যকর চুলের বৃদ্ধিকেও উৎসাহিত করে। এখানে কিছু সহজ ডিটক্স ওয়াটার রেসিপি রয়েছে এবং প্রস্তুত করা সহজ যা নিস্তেজ চুলকে দূরে রাখে। নিস্তেজ চুলকে বিদায় করুন। ডিটক্স পানীয় গ্রহণ করলে চুলের উপর তাপ ও ​​দূষণের নেতিবাচক প্রভাব দূর হয় যা সুস্বাস্থ্য এবং আকর্ষণীয় চুলের দিকে পরিচালিত করে।

স্ট্রবেরি এবং তুলসী

স্ট্রবেরির উচ্চ অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি উপাদান চুলের বৃদ্ধিকে উদ্দীপিত করতে সাহায্য করে। কোলাজেন প্রাথমিকভাবে প্রোটিন এবং অন্যান্য পুষ্টি দিয়ে তৈরি যা প্রতিদিন শরীরে পুনরায় পূরণ করা প্রয়োজন। তুলসী শুধুমাত্র খনিজ এবং ভিটামিন সমৃদ্ধ নয়, এটি আপনার চুলকে সেই চকচকে চেহারাও দিতে পারে। আপনার মাথার ত্বকের ফলিকলগুলি পুষ্ট হলে এটি ঘটতে পারে। স্ট্রবেরি এবং তুলসীর জল তৈরি করতে, আপনার স্ট্রবেরি এবং তুলসী পাতাগুলিকে টুকরো টুকরো করে কেটে নিন এবং জল সহ একটি পাত্রে রাখুন যা কয়েক ঘন্টার মধ্যে আধানের জন্য ব্যবহার করা হবে। এই পানীয়টি হিমায়িত করুন।

শসা এবং অ্যালোভেরা

শসা এবং অ্যালো-ভেরা ডিটক্স পানীয়গুলি দুর্দান্ত তবে সতেজকর। সুতরাং, এটি চুলের হাইড্রেশন স্তরকে পুনরায় পূরণ করতে এবং চকচকে এবং স্বাস্থ্যকর চুল তৈরির জন্য প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করতে সহায়তা করতে পারে। শসার মধ্যে থাকা সিলিকা কিছু পরিমাণে চুল পড়া কমাতে দেখা গেছে। এছাড়াও, এটি চুলের শক্তি বাড়ায়। ঘৃতকুমারী, ঐতিহ্যগতভাবে আপনার স্ট্রেসের স্বাস্থ্যের জন্য এর সুবিধার জন্য পরিচিত, এমনকি আজও এটির অসংখ্য কার্যকারিতার জন্য অত্যন্ত বিবেচিত হয়। কিন্তু একসাথে, এই ডিটক্সগুলি স্বাস্থ্যকর এবং আরও মজবুত চুলের দিকে নিয়ে যেতে পারে। এই ডিটক্স ওয়াটারের জন্য, একটি জলের পাত্রে শসার টুকরো এবং অ্যালোভেরার জেল নিন এবং সেগুলিকে কয়েক ঘন্টার জন্য মিশতে দিন।

পুদিনা এবং গ্রিন টি 

পুদিনা এবং গ্রিন টিয়ের জল একটি সুন্দর ডিটক্স ওয়াটার রেসিপি দেয় যা আপনার চুলকে সুস্থ রাখতে সাহায্য করবে। আপনাকে শুধু গ্রিন টি ব্যাগগুলিকে গরম জলে রাখতে হবে এবং তারপরে এটিকে ঠান্ডা করতে হবে। চায়ের সাথে পুদিনা পাতা (তাজা) রাখুন এবং রেফ্রিজারেটরে সারারাত রেখে দিন। গ্রিন টি হতে পারে ভিটামিন বি ও সি এবং অ্যান্টিঅক্সিডেন্টসমৃদ্ধ পণ্য যা চুলকে মজবুত করতে পারে। পুদিনা, যা সাধারণত এর শান্ত প্রভাবের জন্য পরিচিত, আপনার মাথার ত্বকে চুলকানি কমাতে পারে।

কমলালেবু আদা

আদার সাথে মিশ্রিত কমলালেবুর জল আপনার ডায়েটে আরও তরল যোগ করার একটি দুর্দান্ত উপায় হতে পারে। কমলালেবুতে ভিটামিন সি এর গুণ রয়েছে যা চুল পড়া রোধ করতে পারে, লম্বা, স্বাস্থ্যকর চুলের প্রচার করতে পারে এবং চুলের বৃদ্ধিতেও অবদান রাখতে পারে। আদার মধ্যে প্রদাহ-বিরোধী বৈশিষ্ট্য রয়েছে, যা চুলের জ্বালা এবং স্ফীত চুলের চিকিৎসার জন্য সক্রিয়ভাবে ব্যবহার করা যেতে পারে।

We’re now on WhatsApp- Click to join

রোজমেরি এবং লেবু জল

রোজমেরি-লেমন ডিটক্স ওয়াটার শুধুমাত্র একটি সতেজ পানীয় নয়, এটি আপনার চুলের স্বাস্থ্যেরও একটি উৎস হতে পারে। লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে যা চুলের বৃদ্ধিকে উদ্দীপিত করতে পারে। রোজমেরি চুল তাড়াতাড়ি ধূসর হওয়ার সম্ভাবনাকে নষ্ট করে এবং চুলের বৃদ্ধি ত্বরান্বিত করে এবং সেই সাথে মাথার ত্বকে রক্ত ​​সঞ্চালন বাড়ায়। রোজমেরি এবং লেবুর জল তৈরি করার সবচেয়ে সহজ উপায় হল একটি পাত্রে জল ঢালা, কয়েকটি রোজমেরি স্প্রিগ যোগ করুন এবং লেবুর টুকরোগুলি ভিতরে নরম হতে দিন। ৮ ঘন্টার সময়সীমার জন্য এটি ছেড়ে দিন এবং যখনই আপনি চান আপনার ডিটক্স পানীয় প্রস্তুত করুন!

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.