Mamata Banerjee: আজ বীরভূমের সভায় দলের নেতা নেতা-কর্মীদের অডিও বার্তা দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়, কী বলেন সেই বার্তায় এখন সেটাই দেখার

Mamata Banerjee: আজ বীরভূমের নির্বাচনী সভায় দলীয় কর্মীদের উদ্দেশ্যে অডিও বার্তা দেবেন তৃণমূল সুপ্রিমো

হাইলাইটস:

• গত মঙ্গলবার হেলিকপ্টার থেকে নামতে গিয়ে চোট পান মুখ্যমন্ত্রী

• চোটের কারণে আজ বীরভূমের নির্বাচনী সভায় উপস্থিত থাকতে পারবেন না তৃণমূল নেত্রী

• দলীয় কর্মীদের উদ্দেশ্যে বীরভূমের সভায় টেলিফোন অডিও বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: গত মঙ্গলবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি থেকে সফর শেষ করে বাগডোগরা বিমানবন্দরের পথে আসার সময় প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হেলিকপ্টার। সেই কারণে পাইলট হেলিকপ্টারটি সেবক এয়ারবেসে জরুরি অবতরণ করান। সেই সময় হেলিকপ্টার থেকে নামতে দিয়ে কোমরে ও পায়ে চোট পান তিনি। তারপর সালুগাড়া সেনা কার্যালয় থেকে গাড়ি করে বাগডোগরায় আসেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে বিমানে কলকাতায় ফিরে এসেই এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় তৃণমূল সুপ্রিমোকে। হাসপাতালে পর্যবেক্ষণের পর চিকিৎসকরা আপাতত তাঁকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। আজ, সোমবার বীরভূমের খয়রাশোলে নির্বাচনী সভা করার কথা ছিল তৃণমূল নেত্রীর। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই সভায় হাজির থাকতে পারছেন না। তবে সূত্র থেকে জানা গিয়েছে, বীরভূমের সভায় সশরীরে হাজির না থাকতে পারলেও টেলিফোনে অডিও বার্তা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

যদিও তৃণমূল নেত্রী এই সভায় ভার্চুয়ালি থাকছেন না। তার বদলে মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতাকর্মীদের টেলিফোনিক বার্তা দেবেন বলে জানা গিয়েছে। বীরভূম জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর বীরভূমের নেতাকর্মীদের তৃণমূল নেত্রী স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন এবার থেকে তিনিই বীরভূম দেখবেন।

তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রথমে সভা করার কথা ছিল বীরভূমে। কিন্তু তৃণমূল সূত্রে খবর, আজ অভিষেক বন্দ্যোপাধ্যায় সভা না করলেও মমতা বন্দ্যোপাধ্যায় টেলিফোনে অডিও বার্তা দেবেন দলের নেতাকর্মীদের। সম্প্রতি বীরভূমে গিয়ে তৃণমূলের জেলা নেতাদের নিয়ে একটি কোর কমিটি গঠন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজকের এই সভায় সেই কোর কমিটির সদস্যরাও উপস্থিত থাকবেন বলেই জানা গিয়েছে। পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে এদিন বীরভূমের নেতাকর্মীদের টেলিফোনের মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেন এখন সেটাই দেখার। বীরভূমের জেলার তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর তৃণমূল সুপ্রিমো এজেন্সির ব্যবহার নিয়ে সরব হয়েছেন। শুধু তাই নয়, সাম্প্রতিক উত্তরবঙ্গ সফরে একের পর এক ইস্যুকে সামনে রেখে কেন্দ্রকে কড়া আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দীর্ঘদিন ধরে কেন্দ্র থেকে রাজ্য সরকারকে একশো দিনের কাজের টাকা বন্ধ রাখার পাশাপাশি প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনা টাকা বন্ধ করা একের পর এক ইস্যুকে হাতিয়ার করে কেন্দ্রকে নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর তাঁর কন্যা সুকন্যা মণ্ডলকেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা গ্রেফতার করেছে। এমতাবস্থায় বীরভূমের গোষ্ঠীদ্বন্দ্ব সামলে ২০১৮-এর মতোই ২০২৩-এ পঞ্চায়েতের ভালো ফল করা তৃণমূলের শীর্ষ নেতৃত্বের কাছে বড় চ্যালেঞ্জ। এখন দেখার বিষয় আজকের এই সভা থেকে দলের নেতা-কর্মীদের কী বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপুর ২টা থেকে ২.৩০ এর মধ্যে দলের নেতা কর্মীদের টেলিফোন বার্তা দেবেন তৃণমূল নেত্রী।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.