North 24 Pargana Tourism: ভিড় এড়িয়ে নিরিবিলিতে পুজো কাটানোর দারুন সুযোগ দিচ্ছে উত্তর ২৪ পরগনার পর্যটন দফতর

North 24 Pargana Tourism: ইছামতী নদীতে দু’দেশের প্রতিমা বিসর্জন দেখার স্বপ্ন এবার সত্যি হবে! সৌজন্যে উত্তর ২৪ পরগনা জেলার পর্যটন দফতর

 

হাইলাইটস:

  • দেশ-বিদেশের মানুষ ইছামতী নদীতে দুই দেশের প্রতিমা বিসর্জন দেখতে ভিড় করেন
  • এবারের পুজো পরিক্রমার অংশ হয়ে উঠতে পারে এসব দর্শনীয় স্থানগুলি
  • পুজোর সময় উত্তর ২৪ পরগনার পর্যটন দফতর চারটি ট্যুর প্যাকেজের ঘোষণা করেছে

North 24 Pargana Tourism: পুজোর কলকাতা ছেড়ে যেতে অনেকেই চায় না। আবার এমনও অনেকে আছেন, যাঁরা শহরের ভিড়, আলোর মধ্যে পুজো কাটাতে অনিচ্ছুক। অথচ কলকাতার কাছাকাছি কোনও শহরতলির পুজো দেখতে আগ্রহী। তাঁদের জন্য দারুণ খবর। পুজোর সময় ঘুরে আসতে পারেন টাকি, হাসনাবাদ, গোবরডাঙা। যদিও দশমী বা একাদশীতে ইছামতী নদীতে দুই দেশের প্রতিমা বিসর্জন দেখতে দেশ-বিদেশের মানুষ ভিড় জমান। তবে, এবারে পুজো পরিক্রমার অংশ হয়ে উঠতে পারে এসব দর্শনীয় স্থান। উত্তর ২৪ পরগনার পর্যটন দফতর পুজোয় চারটি ট্যুর প্যাকেজের আয়োজন করেছে। পুজোয় যদি এর মধ্যে যে কোনও একটি প্যাকেজ বেছে নেন, তাহলে ইছামতী নদীতে নৌকা বিহার থেকে শুরু করে সুন্দরবনের বনবিবি মন্দির ঘোরা, সবটাই হবে। উত্তর ২৪ পরগনা জেলার পর্যটন দফতরের এই ৪টি প্যাকেজের অধীনে কোন-কোন জায়গা ঘুরে দেখা যাবে এবং তার খরচ কত, রইল সমস্ত তথ্য।

প্রথম প্যাকেজ: এই ট্যুরটি ১ রাত ২ দিনের। পর্যটকদের টাকি থেকে রিসিভ করা হবে। তাঁদের ঘোরানো হবে টাকি রাজবাড়ি, মিনি সুন্দরবন গোলপাতা জঙ্গল, পুবের জমিদার বাড়ি, ৪০০ বছরের প্রাচীন ফুলেশ্ব‌রী মন্দির, জোড়া মন্দির। এছাড়া এই প্যাকেজে ইছামতী নদীতে নৌকা বিহারের সুযোগ রয়েছে। টাকি গেস্ট হাউস অথবা জেলা পর্যটক দফতরের হোমস্টেতে রাত্রিযাপন। ট্যুর শেষে পর্যটকদের ফের টাকিতে পৌঁছে দেওয়া হবে। মাথাপিছু ৩,৮০০ টাকা খরচ পড়বে এই প্যাকেজে।

দ্বিতীয় প্যাকেজ: দ্বিতীয় প্যাকেজের অধীনে ঘোরানো হবে হবে টাকি, চাকলা, কচুয়া ও চন্দ্রকেতুগড়। চাকলা মন্দিরে ভোগ খাওয়ার সুযোগও রয়েছে। পাশাপাশি প্রথম প্যাকেজের মতোই টাকি ঘুরিয়ে দেখানো হবে এবং ইছামতী নদীতে নৌকা বিহারের সুযোগ রয়েছে দ্বিতীয় ট্যুর প্যাকেজেও। এটি ২ রাত ৩ দিনের ট্যুর প্যাকেজ। তাই প্রথম প্যাকেজের তুলনায় এই প্যাকেজের খরচ বেশি। এই প্যাকেজে মাথাপিছু ৫,২০০টাকা খরচ করতে হবে। পর্যটকদের বারাসাত থেকে রিসিভ করা হবে।

তৃতীয় প্যাকেজ: এই ট্যুর প্যাকেজে পর্যটকদের গোবরডাঙা বা বারাসাত থেকে রিসিভ করা হবে। এই প্যাকেজে পর্যটকদের গোবরডাঙার জমিদার বাড়ি, দত্তপুকুরের মৃৎশিল্প বাজার, গোবরডাঙার চণ্ডীতলা ঘুরিয়ে দেখানো হবে। এই প্যাকেজ নিলে আপনি পাঁচপোতার বাঁওড় নামে পরিচিত এশিয়ার বৃহত্তম অশ্বখুরাকৃতি হ্রদে নৌকা বিহারের সুযোগ পাবেন। পাশাপাশি এই হ্রদে বসে সূর্যাস্তের দৃশ্যও উপভোগ করতে পারবেন। প্রথম প্যাকেজের মতো এই প্যাকেজও ১ রাত ২ দিনের ট্যুর এবং এই ট্যুর প্যাকেজে,মাথাপিছু খরচ ৩,৮০০ টাকা।

চতুর্থ প্যাকেজ: পুজোর সময় সুন্দরবোনের উত্তরাঞ্চল ঘুরে দেখার ইচ্ছা থাকলে এই প্যাকেজটি বুক করুন। এই ২ রাত ৩ দিনের ট্যুর প্যাকেজে ঘুরিয়ে দেখানো হবে সুন্দরবোনের গভীর জঙ্গলের ঝিঙেখালি, বঅনললল মন্দির, হরিখালি ও বুড়ির অনিডাবরি বিট। এর পাশাপাশি রায়মঙ্গল, কালিন্দী ও ডাসা নদীতে নৌকা বিহারের সুযোগ রয়েছে এই প্যাকেজ। হাসনাবাদ থেকে পর্যটকদের রিসিভ করা হবে। মাথাপিছু খরচ ৬,২০০ টাকা খরচ পড়বে এই প্যাকেজে। উত্তর ২৪ পরগনা জেলার পর্যটন দফতরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনি এই প্যাকেজগুলি বুক করতে পারবেন।

দুর্গা পুজো সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার ওয়েবসাইটে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published.