Durga Puja 2023: বেহালার ফুচকা প্যান্ডেলের ফুচকাই লুকিয়ে খেয়েছেন দর্শনার্থীরা! ‘কেমিক্যাল যুক্ত ফুচকা’ দাবি পুজো উদ্যোক্তাদের

Durga Puja 2023: নতুন চমক দিতেই এবারে ফুচকা দিয়ে মণ্ডপ সাজিয়ে তুলেছিল বেহালা নতুন দল

হাইলাইটস:

  • শালপাতার উপর ফুচকা দিয়ে মণ্ডপ সাজিয়ে তোলা হয়েছিল
  • কিন্তু সপ্তমী থেকেই পুরো ব্যাপারটা অন্যদিকে ঘুরতে শুরু করে
  • মণ্ডপের নিচের দিকে আর একটাও ফুচকা অবশিষ্ট নেই বলে জানা গেছে

Durga Puja 2023: এবারের দুর্গাপুজোয় নতুন চমক দিতে থিম করা হয়েছিল ফুচকা দিয়ে। কিন্তু সেটার ফলেই বিপাকে পুজো উদ্যোক্তারা। বেহালা নতুন দল ক্লাবের দুর্গাপুজোয় এবারের অন্যতম আকর্ষণ ছিল ফুচকা দিয়ে মণ্ডপসজ্জা। মণ্ডপে শালপাতার উপর ফুচকা দিয়ে সাজিয়ে তোলা হয়েছিল। পুজোর দিনগুলিতে প্রচুর দর্শনার্থী ভিড়ও করেছিল। কিন্তু সপ্তমী থেকেই পুরো ব্যাপারটা অন্যদিকে ঘুরতে শুরু করে।

খবর মিলেছে, মণ্ডপের নিচের দিকে যতটা সম্ভব হাত দেওয়া যায়, সেখানে আর একটাও ফুচকা অবশিষ্ট নেই। মণ্ডপ দর্শণে আসা একশ্রেণির দর্শনার্থীরা সেই ফুচকা খুলে নিয়েছে বলে অভিযোগ। সেই ফুচকা অনেকে খেয়েও নিয়েছেন বলে দাবি করা হচ্ছে। মণ্ডপের দুই পাশে শুধুই শালপাতার মাঝে ফুচকা কার্যত উধাও। এমন অবস্থায় ওই মণ্ডপের উদ্যোক্তারা বিপাকে পড়েছেন।

শেষে ওই ক্লাবের পক্ষ থেকে ফেসবুকে একটি পোস্ট করে বলা হয়, “আমাদের মণ্ডপের সমস্ত ফুচকা কেমিক্যাল যুক্ত। শরীরের পক্ষে ক্ষতিকারক। মণ্ডপে আসুন, দর্শন করুন। সতর্ক থাকুন।” সংবাদমাধ্যমে এক ক্লাবকর্তা জানান, “ফুচকা দিয়ে আমরা গোটা মণ্ডপ সাজিয়েছিলাম। অনেকে এখান থেকে লুকিয়ে ফুচকা নিয়ে পালিয়ে যাচ্ছেন। কিন্তু ওই ফুচকাগুলি কেমিক্যাল যুক্ত। পুজোর দিনগুলিতে ফুচকা গুলো ঠিক রাখার জন্য এই কেমিক্যাল মেশানো হয়েছিল। মাইকেও তা ঘোষণা করা হয়েছিল। কিন্তু তাতেও আটকানো যায়নি।”

কিন্তু কিছুই কাজের কাজ হয়নি। দেখা যায় অষ্টমীতেও মণ্ডপের নিচের অংশের ফুচকা আর অবশিষ্ট নেই। দর্শনার্থীদের অনেকেই সেই ফুচকা নিয়ে চলে গিয়েছেন। আবার অনেকে খেয়েও নিয়েছেন। ৮ থেকে ৮০ সকলের মধ্যেই ফুচকার জনপ্রিয়তা রয়েছে। সেই ভাবনা থেকেই মূলত এবারে ফুচকার থিম এনেছিল বেহালা নতুন দল। কিন্তু বিষয়টা সেখান থেকে এই দিকে গড়াবে তা কল্পনাও করতে পারেননি ক্লাবকর্তারা।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.