Morgan Stanley: মর্গ্যান স্ট্যানলি ভারতের শেয়ারগুলিকে “অতিরিক্ত ওজনে” আপগ্রেড করেছেন এবং চ্যালেঞ্জগুলির মধ্যে চীনকে “সমান ওজন বলেছেন

Morgan Stanley: মর্গান স্ট্যানলি ফোকাস পরিবর্তন করে ভারত লাভ, চীন সংযত; প্রযুক্তিগত উত্থানের মধ্যে তাইওয়ানও ডাউনগ্রেড করেছে

হাইলাইটস:

  • মরগান স্ট্যানলিকে তাদের প্রক্রিয়ায় ভারতের অবস্থানকে উন্নীত করতে প্ররোচিত করে।
  • ক্রমান্বয়ে পরিমাপ, কাঠামোগত চ্যালেঞ্জ
  • তাইওয়ানে চীনের সংস্কার প্রযুক্তি উদ্বেগ

Morgan Stanley: মর্গ্যান স্ট্যানলি ভারতের শেয়ারগুলিকে “অতিরিক্ত ওজনে” আপগ্রেড করেছেন এবং অঞ্চলগুলিতে বিভিন্ন অর্থনৈতিক দৃষ্টিভঙ্গি এবং চ্যালেঞ্জগুলির মধ্যে চীনকে “সমান ওজন”-এ নামিয়ে দিয়েছেন৷ প্রসারিত প্রযুক্তিগত মূল্যায়নের কারণে তাইওয়ানও ডাউনগ্রেডের সম্মুখীন হয়েছে।

মর্গ্যান স্ট্যানলি চীনা স্টকের উপর তার রেটিং কমিয়ে ‘ সমান ওজন’ করেছে কারণ সরকারী উদ্দীপনার প্রতিশ্রুতি দ্বারা উদ্দীপিত সাম্প্রতিক সমাবেশ বিনিয়োগকারীদের মুনাফা নেওয়ার একটি সুযোগ। বিপরীতে, ফার্মটি বিশ্বাস করে যে ভারতের ম্যাক্রো সূচকগুলি শক্তিশালী রয়েছে এবং এর অর্থনীতি পূর্বাভাসিত ৬.২% জিডিপি প্রবৃদ্ধি অর্জনের পথে রয়েছে। বহুমুখী বিশ্ব গতিশীলতা লাভের জন্য ভারতের ক্ষমতাকে একটি উল্লেখযোগ্য সুবিধা হিসাবে দেখা হয়, যা মরগান স্ট্যানলিকে তাদের প্রক্রিয়ায় ভারতের অবস্থানকে উন্নীত করতে প্ররোচিত করে।

ক্রমান্বয়ে পরিমাপ, কাঠামোগত চ্যালেঞ্জ:

চীনা সম্পদের সাম্প্রতিক বৃদ্ধি বেইজিংয়ের প্রবৃদ্ধি এবং বেসরকারি খাতকে সমর্থন করার প্রতিশ্রুতি থেকে এসেছে, কিন্তু মরগান স্ট্যানলি বিশ্লেষকরা বিশ্বাস করেন যে এই পদক্ষেপগুলি ধীরে ধীরে বাস্তবায়িত হতে পারে এবং লাভ ধরে রাখার জন্য যথেষ্ট নয়। তদ্ব্যতীত, স্পষ্ট সমাধান ছাড়াই স্থানীয় সরকার সমস্যা এবং বেকারত্ব সহ চীনের কাঠামোগত চ্যালেঞ্জগুলিতে ফোকাস করার জন্য বাজারের মনোভাব পরিবর্তিত হচ্ছে।

তাইওয়ানে চীনের সংস্কার প্রযুক্তি উদ্বেগ:

পুনঃপ্রবেশ পয়েন্টের পরিপ্রেক্ষিতে, মর্গ্যান স্ট্যানলি অক্টোবরের শুরুর দিকে পরামর্শ দেন, যখন শীর্ষ-স্তরের দলীয় কর্মকর্তারা চীনে সংস্কারকে উৎসাহিত করতে পারে। আয় বৃদ্ধিতে একটি পরিবর্তন, একটি পরিষ্কার কাঠামোগত দৃষ্টিভঙ্গি এবং স্থিতিশীল ভূ-রাজনৈতিক পরিস্থিতি আপগ্রেডের জন্য একটি ভাল সুযোগ দেবে এবং দীর্ঘমেয়াদী বিনিয়োগ আকর্ষণ করবে।

কারিগরি খাতে প্রসারিত মূল্যায়নের কারণে মরগান স্ট্যানলি তাইওয়ানকে সমান ওজনে নামিয়েছেন, যদিও তারা স্বীকার করেছেন যে এআই- থিমযুক্ত এবং খুচরা বিনিয়োগকারীদের দ্বারা চালিত বাজারের শীর্ষের পূর্বাভাস দেওয়া চ্যালেঞ্জিং।

এইরকম অর্থনীতি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.