Mamata Banerjee: ‘ভিড়ের মধ্যে বা হাটে-বাজারে গেলে মাস্ক পরুন,’ করোনা নিয়ে ফের সতর্কবার্তা দিলেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: সম্প্রতি ভারতে নতুন করে দুশ্চিন্তা বাড়িয়েছে করোনা

হাইলাইটস:

  •  করোনা নিয়ে নতুন করে সতর্কবার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
  •  ভিড়ে গেলে মানুষকে মাস্ক পরার পরামর্শ মুখ্যমন্ত্রীর
  •  পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোকেও দিলেন বিশেষ বার্তা

Mamata Banerjee: সম্প্রতি দেশে নতুন করে দুশ্চিন্তা বাড়িয়েছে করোনা। আর এরই মাঝে মানুষকে সতর্ক থাকার বার্তা দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক সাংবাদিক বৈঠকে মানুষকে ফের একবার মাস্ক পরে চলাফেরার পরামর্শ দিলেন তিনি। তবে অযথা আতঙ্কিত না হওয়ারও পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

We’re now on WhatsApp – Click to join

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে, “ভিড়ের মধ্যে বা হাটে বাজারে গেলে মাস্ক পরুন, কারণ অনেক মানুষ বাইরে থেকে রাজ্যে আসেন, আমেরিকার একটি স্ট্রেন ছড়াচ্ছে, তাই বলছি ভয় না পেয়ে, আতঙ্ক না ছড়িয়ে, সাবধানতার জন্য মাস্ক পরুন।’ একই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘প্রাইভেট নার্সিংহোমগুলোকে আমি সতর্ক করতে চাইছি, তারা যেন আইসিসিইউ গুলোকে যতটা সম্ভব সংক্রমণ মুক্ত রাখার চেষ্টা করে। একটু সতর্ক হতে হবে, কারণ নতুন করে আবার কিছু কিছু জায়গায় কোভিডের নতুন ভার্সন দেখা যাচ্ছে। আমাদের এখানে, কেরালাতে কিছু খবর সামনে এসছে। করোনা যাতে ছড়িয়ে না পড়তে পারে সেদিকে খেয়াল রাখুন।”

মুখ্যমন্ত্রী আরও বলেন, “করোনা নিয়ে যতটা পারেন সাবধান হন। বিশেষ করে প্রাইভেট নার্সিংহোম গুলির আইসিসিইউ থেকে এটা ছড়াচ্ছে। গতকাল এক বেসরকারি হাসপাতালে একজন মারা গিয়েছেন। যদিও তাঁর কো-মর্বিডিটি ছিল। তা সত্ত্বেও আইসিসিইউগুলিতে এত রোগীর চাপ থাকে যে তারা হয়ত সবসময় পরিষ্কার করে উঠতে পারে না। আমাদের সরকারি হাসতালাগুলি যেমন পরিষ্কার করা হয়….। স্বাস্থ্য দফতরের আধিকারিকদের ডেকেছি। এখন থেকেই তৈরি হন, যদি ভবিষ্যতে কিছু ঘটে….।”

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২০ সালের মার্চ মাস থেকে মাসের পর মাস করোনা সংক্রমণে ভুগেছে সারা বিশ্ব। সেই তালিকা থেকে বাদ যায়নি ভারতও। সম্প্রতি করোনার আরও এক সাব-ভ্যারিয়ান্ট পাওয়া গেছে। যার জেরে আতঙ্ক ছড়িয়েছে। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে সেই বিষয়েই সচেতন করলেন মুখ্যমন্ত্রী।

রাজ্য সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.