হ্যাপি টেডি ডে ২০২৩: টেডি ডে-র ইতিহাস, তাৎপর্য জেনে নিয়ে আপনার পার্টনারকে আজকের দিনে টেডি বিয়ার উপহার দিন

ভ্যালেন্টাইনস সপ্তাহের চতুর্থ দিন হল টেডি ডে

হ্যাপি টেডি ডে ২০২৩: শুরু হয়ে গেছে ভ্যালেন্টাইনস সপ্তাহ। আজ ৯ই ফেব্রুয়ারি অর্থাৎ ভ্যালেন্টাইনস সপ্তাহের চতুর্থ দিন, মানে টেডি ডে। ভ্যালেন্টাইনস সপ্তাহের প্রতিটি দিনের নিজস্ব নামযুক্ত রোমান্টিক অঙ্গভঙ্গি রয়েছে এবং তাদের মধ্যে একটি হল টেডি ডে। টেডি বিয়ার হল সবচেয়ে জনপ্রিয় নরম খেলনাগুলির মধ্যে একটি, যা ব্যাখ্যা করতে পারে কেন ভ্যালেন্টাইন সপ্তাহে তাদের জন্য একটি বিশেষ দিন উৎসর্গ করা হয়। ভালোবাসার উপহার হিসেবে টেডি বিয়ার হল দারুণ জিনিস। প্রেমিক-প্রেমিকাকে উপহার দিলে যেমন উষ্ণতা বা়ড়ে সম্পর্কে, তেমনই উপহার হিসেবে শিশুদেরও দারুণ পছন্দ টেডি বেয়ার। বিশ্বের অন্যতম জনপ্রিয় এই সফ্ট টয়-এর জন্মের পিছনে রয়েছে দারুণ এক গল্প।

জেনে নিন গল্পটি-

ইতিহাস:

টেডি বিয়ার সবচেয়ে সুন্দর উপহারগুলির মধ্যে একটি। দুইজনের প্রেমের সম্পর্কের প্রতীক হিসেবেই নরম টেডি বিয়ার উপহার দেওয়ার মাধ্যমে উদযাপন করা হয় দিনটি। টেডি নামের পেছনে রয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট থিওডোর ‘টেডি রুজভেল্ট। একবার তাঁর সঙ্গীরা একটি ভাল্লুককে পাকড়াও করলেও রুজভেল্ট সেই ভাল্লুককে গুলি করতে রাজি হননি। নিউ ইয়র্কের ব্রুকলিনের ক্যান্ডি স্টোরের মালিক মরিস মিকটম এই ঘটনাটি থেকে অনুপ্রাণিত হয়ে তৎকালীন রাষ্ট্রপতিকে একটি খেলনা ভাল্লুক উৎসর্গ করেন এবং এর নাম দেন টেডি বিয়ার।

কেন টেডি ডে পালিত হয়?

টেডি বিয়ার জাতীয় সফ্ট টয়গুলি দীর্ঘকাল ধরে একটি জনপ্রিয় উপহার দেওয়ার বিকল্প ছিল কারণ এগুলি আদর করার মতো এবং আরামদায়ক। তারা একটি সম্পর্কের মানুষদের মধ্যে ভালোবাসা এবং যত্নের একটি নিখুঁত প্রতিনিধিত্ব করে। আপনি তাদের সম্পর্কে কতটা যত্নশীল তা মনে করিয়ে দেওয়ার জন্য প্রিয়জনকে একটি টেডি বিয়ার উপহার হিসাবে দেওয়া যেতে পারে। টেডি বিয়ারও উষ্ণতা এবং নিরাপত্তার প্রতীক হিসাবে কাজ করে। টেডি ডে প্রথম পশ্চিমে জনপ্রিয় হয়েছিল, কিন্তু তারপর থেকে এটি ভারত সহ অন্যান্য দেশে বিস্তৃত হয়েছে। ভ্যালেন্টাইনস ডে হল এমন একটি দিন যখন প্রেমিকরা টেডি বিয়ার দিয়ে, একে অপরকে প্রেমের বার্তা লিখে একে অপরের প্রতি তাদের ভালোবাসা প্রকাশ করে।

প্রতিটি রঙের টেডি বিয়ারের তাৎপর্য দেখে নিন:

লাল টেডি আবেগ এবং ভালোবাসার প্রতীক। পারস্পরিক সংযোগের মানসিক তীব্রতা বাড়ানোর জন্যই এই উপহার দেওয়া হয়। গোলাপি টেডি মানে আপনার সঙ্গে আপনার প্রস্তাবে সম্মত হওয়া। অতএব তিনি আপনাকে ভালবাসেন। নীল টেডি গভীরতা, শক্তি, প্রজ্ঞা এবং প্রতিশ্রুতির প্রতীক। নীল টেডি উপহার দিলে বুঝবেন আপনার প্রিয়জন ও আপনার ভালোবাসা সত্যিই শক্তিশালী এবং আপনারা এই সম্পর্কের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। সবুজ টেডি আপনার ভালোবাসার মানুষের সঙ্গে গভীর সংযোগ এবং তার জন্য অপেক্ষা করার বাসনার প্রতীক। কমলা টেডি বিয়ার আনন্দ, আশা এবং আলোর প্রতীক। সুতরাং বলা যায় যে, আজকের দিনে ছোট ছোট টেডি বেছে নিন এবং একটি তোড়াতে সাজান। এটি আপনার আবেগের সাথে যোগাযোগ করার জন্য একটি অনন্য এবং কল্পনাপ্রসূত পদ্ধতি হবে। এই সারপ্রাইজটি আপনার বিশেষ ব্যক্তির মুখে হাসি এনে দেবে।

হ্যাপি টেডি ডে!

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.