Unique Mountain: এই অনন্য পর্বতটি মানুষের বুড়ো আঙুলের আকারের…

Unique Mountain: লে পাউস পর্বতটি থাম্বের মতো আকৃতির…

হাইলাইটস:

  • পৃথিবীতে এমন অনেক জায়গা আছে যেগুলো মানুষকে অনেক বেশি আকর্ষণ করে।
  • কিছু জায়গার প্রাকৃতিক দৃশ্য দেখার মতো, আবার কিছু জায়গা তার ইতিহাসের কারণে মানুষের কাছে পরিচিত।
  • মানুষ ঐতিহাসিক এবং আধ্যাত্মিক স্থানের পাশাপাশি প্রাকৃতিক স্থান দেখতে ভালোবাসে।

Unique Mountain: পৃথিবীতে এমন অনেক জায়গা আছে যেগুলো মানুষকে অনেক বেশি আকর্ষণ করে। কিছু জায়গার প্রাকৃতিক দৃশ্য দেখার মতো, আবার কিছু জায়গা তার ইতিহাসের কারণে মানুষের কাছে পরিচিত।

মানুষ ঐতিহাসিক এবং আধ্যাত্মিক স্থানের পাশাপাশি প্রাকৃতিক স্থান দেখতে ভালোবাসে। প্রায়শই এমন একটি জায়গা অনুসন্ধান করা হয় যেখানে সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখা যায় যাতে এই স্থানগুলি দেখার পরে মন প্রশান্তি অনুভব করে। তাই আজকে আমরা আপনাকে এমন একটি সুন্দর পাহাড়ের কথা বলি যা মানুষের কাছে তার আকৃতির কারণে পরিচিত।

লে পাউস পর্বত:

আজকে আমরা যে পাহাড়ের কথা বলছি সেটি তার আয়তনের কারণে মানুষের মধ্যে বিখ্যাত। প্রকৃতপক্ষে এর উপরের শিখরটি দেখতে একটি থাম্বের আকারের মতো। এটি লে পাউস নামে পরিচিত এবং এতটাই উঁচু যে এর আরোহণ যে কাউকে অবাক করে দিতে পারে। আসুন আমরা আপনাকে এই জায়গা সম্পর্কে বলি।

We’re now on Whatsapp – Click to join

এই পাহাড় কত উঁচু?

লে পাউস পর্বতটি ৮১২ মিটার উঁচু যা মরিশাসে অবস্থিত। এই স্পটটি পর্বতশ্রেণীর মধ্যে অবস্থিত এবং এটির থাম্ব-সদৃশ চূড়ার কারণে পর্যটকদের মধ্যে সবসময়ই আকর্ষণের কেন্দ্রবিন্দু। বুড়ো আঙুলের মতো আকৃতির কারণে এর নাম দেওয়া হয়েছে লে পাউস।

লে পাউস কোথায় অবস্থিত?

এই পর্বতটি মরিশাসের Petit Verger Saint Pierre-এ রয়েছে। আপনি যখন এর শীর্ষে পৌঁছাবেন, এখান থেকে আশ্চর্যজনক প্রাকৃতিক দৃশ্য দেখা যায় যা যে কারও হৃদয় জয় করতে পারে। চারপাশে ছড়িয়ে থাকা সুন্দর উপত্যকা, দূর থেকে দেখা যাচ্ছে কুয়াশা আর আকাশ, এই সব দৃশ্য খুবই সুন্দর, যা এই চূড়ায় পৌঁছালেই দেখা যায়।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.